ফেইসবুকের প্রেম করা কি আসলেই সম্বভ ?

এটা সত্য যে ভালবাসা কখনও একই প্রকৃতির দুই ব্যক্তির মধ্যে হয় না তবে এটি তখন ঘটে যখন দুটি পৃথক মানুষ একে অপরের সুখের কারণ হয়ে ওঠে যখন যিনি তার কাজের জন্য নিয়মিত হন তিনি তার সমস্ত কাজ কেবল কারও জন্য ছেড়ে দেন যিনি যিনি তিনি সর্বদা নিজের জীবনে নিযুক্ত হন তিনি যাকে প্রশংসা করেন সে সম্পর্কে প্রত্যেকটি বিস্তারিত জানতে চান, সুতরাং গল্পটি ফেসবুক থেকে শুরু হয় এবং ঠিক ফেসবুক থেকেও নয়, ভাইহান নামের সেই ছেলেটিই সে ছিল যিনি লড়াইয়ে লিপ্ত হয়েছিলেন এবং সবার মধ্যেই .মাইসা নামে মেয়েটি ছিল। ছেলেটি ফেসবুকে মেয়েটির কাছে অনুরোধ পাঠিয়েছিল, সে গ্রহণ করেছিল তবে ছেলের নাম তার পিতৃ পুরুষের নামের মতোই ছিল তাই খুব উত্তেজনায় তিনি অনুরোধটি গ্রহণ করলেন। মেয়েটি অনুরোধটি গ্রহণ করার সাথে সাথেই এটি তার ছবিতে সমস্ত মন্তব্য করেছে। মেয়েদের মনে প্রথম চিন্তা এসেছিল যে সে সম্ভবত তার সাথে ফ্লার্ট করতে চলেছে। তারপরে ছেলেটি তাকে বার্তা দিল যে ওহে বা তার কোনও পরিবর্তে সে কীভাবে উত্তর দিয়েছে আমি ভাল আছি এবং কিছুটা ব্যস্ত হতে পারে কারণ সে তাকে উপেক্ষা করতে চেয়েছিল, কিছুক্ষণ পর পর কিছু মনে করবেন না যে ছেলেটি যদি মুক্ত হয় তবে তাকে আবার মেসেজ করলেন এবং তিনি হ্যাঁ উত্তর দিলেন তাই এভাবে কথোপকথন শুরু হয়েছিল দিনগুলি কেটে গেল এবং তারা প্রতিদিন একে অপরের সাথে চ্যাট করল বন্ধু হওয়ার পরে কিছুদিন পর বিহান মাইসাকে একটি চলচ্চিত্রের জন্য জিজ্ঞাসা করলেন কিন্তু তিনি কিছু অস্বীকার করলেন কয়েক দিন পরে বিহান তাকে হ্যাঁ বলার জন্য জোর দিয়েছিল তবে সে অপরিচিত ব্যক্তির সাথে দেখা করার মতো কোনও মেজাজে ছিল না। বিহান তার সাথে দেখা করতে উচ্ছ্বসিত হয়েছিল তাই তারা দেখা করার সিদ্ধান্ত নেওয়ার আগে ২ ঘন্টা আগে সে জায়গায় পৌঁছেছিল। অন্যদিকে মাইসার মনে তার দু’টি চিন্তাভাবনা রয়েছে যে, তার সাথে দেখা করা উচিত কি না, যাকে তিনি ব্যক্তিগতভাবে জানেন না সেই ব্যক্তির সাথে দেখা করতে মাইসা তার মন তৈরি করতে পারেননি।

ছেলেটি একই জায়গায় তার ৩ ঘন্টা অপেক্ষা করেছিল যে তিনি ক্রমাগত তাকে কল করছিলেন তবে তিনি নার্ভাসনের কারণে তার ফোনটি বন্ধ করে দিয়েছেন। সেই সময় বিহান তার জন্য তার বন্ধুর সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নিল তার জন্য, তিনি এশাকে পছন্দ করেছিলেন কিন্তু ৩ ঘন্টা অপেক্ষা করা হলে তার অহংকার আহত হয়েছিলেন তিনি মাইসার থেকে প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। পরের দিন মাইসা সেই একই বন্ধুর সাথে বেড়াতে যাচ্ছিল যিনি সেই ছেলেটিকে সাহায্য করতে যাচ্ছিলেন। মাইসার বন্ধুর কারণেই সেখানে বিহান ও মাইসাপ্রথমবারের মতো মিলিত হয়েছিল, মাইসাকে বিহানের প্রকৃতি দেখে মুগ্ধ হয়েছিল ,বিহান তাকে কিছুটা দূরে তার বাড়িতে নামাতে বলেছিল, যখন তারা বিহান পৌঁছেছিল তখন রাজি হয়ে মাইসাকে বলেছিল যে সে তাকে পছন্দ করে। মাইসা কোনও উত্তর দিতে অক্ষম ছিল সে একই দিনে তার বিহানের জন্য অনুভূত হতে পারে, প্রকৃতপক্ষে বিহান একটি গুন্ডা টাইপের ছেলে কিন্তু কোনওভাবেই সে জানত যে মাইসা এই সব ঘৃণা করে সেদিন যখন মাইসার জন্য তার মনে প্রথম অনুভূতি হয় তখন সে সমস্ত ছেড়ে যায়, মাইসার সাথে দেখা করার পরে সে তার অহংবস্থায় আঘাত প্রাপ্ত এবং সমস্ত কিছু ভুলে গিয়েছিল, সেই রাতে যখন তারা বাড়িতে পৌঁছেছিল, উভয়েই একে অপরের সাথে কথা বলার জন্য আগ্রহী ছিল কিন্তু তাদের কেউই হো জানত না যে কোনও কথোপকথন শুরু করতে পারে। তবে কোনওভাবেই তারা হাসিমুখে উভয় মুখের কোনওর থেকে অজ্ঞান হয়ে উঠেনি পুরো সময়ের জন্য মাইসাকে দেখতে ভাল লাগেনি তবে বিহান তার পক্ষে এমনভাবে পড়েছিল যে সেদিন থেকে অন্য কোনও মেয়ের কথা সে কখনই ভাচ্ছিল না সেমাইসা  ছিল চিরকাল, পরের দিন তারা মাইসার সাথে চ্যাট শুরু করল কোনও বন্ধুর জায়গায় যাচ্ছিল কারণ কোনও অনুষ্ঠানের কারণে তিনি এই কথাটি বিহানকে জানিয়েছেন।

বিহান তাকে কিছুক্ষণের জন্য তার সাথে দেখা করার জন্য অনুরোধ করেছিল বিহানমাইসাকে প্রস্তাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল এবং এমনকি মাইসাও এরকম হওয়ার প্রত্যাশা করেছিল, তারা উভয়ই একে অপরের সাথে চোখের যোগাযোগ করতে অক্ষম হয়েছিলেন কারণ উভয়েই একে অপরের জন্য কিছু অনুভব করেছিল তবে তারা উভয়ই তাদের অনুভূতি উপেক্ষা করছে কারণ তাদের কেউই কখনও ভালবাসার উপর নির্ভর করেনি এবং তারা সত্যই অগ্রাহ্য করছে যে তারা ইতিমধ্যে একে অপরের জন্য পড়েছে অন্যান্য। তারা গিয়ে একটি বেঞ্চে বসেছিল বা কিছুক্ষণের মধ্যে দুজনেই চুপ করে বসেছিল বিহান ভেবেছিল যে সে মাইসাকে প্রস্তাব দেবে এবং যখন সে তার প্রস্তাব গ্রহণ করবে তখন তাকে ছেড়ে চলে যাবে। সুতরাং তিনি শুরু করেছিলেন তবে আপনি যখন সত্যিই কাউকে ভালোবাসেন তখন এই ৩ টি শব্দ পুরো বিশ্বজগতের সবচেয়ে কঠিন শব্দ হয়ে ওঠে। বিহান কেবল এশাকে আফসোস করার জন্য আমি তোমায় ভালোবাসি বলার চেষ্টা করছিল কিন্তু বিহান যখন মাইসার চোখে তাকাল তখন তিনি সমস্ত কিছু ভুলে গিয়েছিলেন তিনি হৃদয় দিয়ে তার সমস্ত অনুভূতি প্রকাশ করতে শুরু করেছিলেন। বিহান তার সাথে কী ঘটছে তা বুঝতে অক্ষম ছিল।

অবশেষে বিহান বলেছিল যে সে তাকে অনেক পছন্দ করে .বিহান যা বলেছিল তাতে সে সন্তুষ্ট কিন্তু সে সম্পর্কে কীভাবে উত্তর দিতে হয় তা সে জানত না বিহান তাকে আলিঙ্গন ও চুম্বনের জন্য জিজ্ঞাসা করলেন কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করলেন যেখানে বিহান তার জন্য আবার অনুভব করল তার প্রতিমূর্তি আকর্ষণ করছিল তাকে বিহান তাঁর চোখ থেকে জানতেন যে তিনি প্রস্তাবটি গ্রহণ করতে চান তবে কীভাবে করবেন তা জানেন না। টে দুজনেই উঠে দাঁড়াল আর মাইসাকে চলতে শুরু করল না মাইসা তাকে তার জীবন থেকে দূরে সরে যেতে চাইছে না, সে সাহেবকে আকস্মিকভাবে বললেন এবং তার পকেট থেকে বিহান হাতটি ধরল এবং ধরে রেখো এইভাবেই সে প্রস্তাবটি মেনে নিয়েছিল কারণ এই দু’জনেই এই প্রথম ছিল যে কোনওরকম তাদের ধরেছিল, বিহান নার্ভাস হয়ে গেল এবং আপনি যা খুশি খুশি খুশি হলেন, সেখান থেকেমাইসা তার ফ্রেন্ড হাউসে মজা করতে গিয়েছিল এবং বিহান তার বন্ধুকে মাইসাকে বলেছিল যে তাদের কোনও বন্ধু তাদের প্রেমে বিশ্বাস করছে না, আস্তে আস্তে চলে গেছে এবং আস্তে আস্তেমাইসা ভাবতে শুরু করেছে বিহান সেদিন গুরুতর কারণ সেহেতু দিনগুলি যতই বিহানের প্রতি তার অনুভূতি এবং ভালবাসা বাড়ছিল, অন্যদিকে বিহান ভাবছিল যে সে নিজের অহংকারের জন্য মাইসার কাছ থেকে প্রতিশোধ নিতে চেয়েছিল তবে তিনি বিড়াল হয়েছিলেন এমনকি তার মধ্যে এক ফোটা অশ্রুও রয়েছে চোখের বিহান বুঝতে পারছিল না কেন সম্পর্কের এক মাস পরে কেন এমনভাবে ঘটেছিল কোনওরকম বিহারের বাবা জানতে পেরে তিনি বিহানকে মারধর শুরু করেছিলেন তবে তিনি যা বলেছিলেন সে মাইসাকে ছাড়বে না কারণ সেদিন সে তার অনেক পছন্দ করে বিহান বুঝতে পেরেছিল কি ছিল তার ভিতরে মাইসার জন্য যে সে নিজের থেকে লুকানোর চেষ্টা করছিল। তিনি মাইসার সাথে দেখা করতে গিয়ে তাকে তার সাথে দেখা করার আগে এবং তার জীবনে আসার আগে তাঁর ইফিকে কেমন ছিল তা সমস্ত কিছু জানিয়েছিলেন। সুতরাং সময়টি কেটে গেল তবে প্রত্যেকের প্রতি তাদের ভালবাসা একে অপরকে অগ্রাধিকার হিসাবে ধরে রেখেছিল এবং এখন তাদের পরিবারের সদস্যরা একে অপরের জীবনকালকে সমর্থন করতে সফল হওয়ার জন্য একটি শর্তে তাদের সম্পর্কের জন্য একমত পোষণ করছেন, সত্যিকারের প্রেমের অস্তিত্ব রয়েছে আপনার জন্য কেবল সঠিক ব্যক্তির সন্ধান করা উচিত।

Related Posts