ফেইসবুক মার্কেটিং টিউটোরিয়াল শিখে নিন ঘরে বসেই

আজকে আমি আপনাদের সাথে ফেসবুক মার্কেটিং সম্পর্কে বিস্তারিত যত সকল খুঁটিনাটি বিষয়গুলো রয়েছে সে বিষয়গুলো সম্পর্কে আলোচনা করব এবং কিভাবে আপনারা ফেসবুকে মার্কেটিং করে আপনাদের ছোট বা বড় ব্যবসাকে আরো বড় বা আরো অনেক মানুষের কাছে পরিচিতি বাড়িয়ে তুলতে পারবেন সেই বিষয়গুলো সম্পর্কে যদি আপনার জন্য আগ্রহী হয়ে থাকেন । তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই লেখা ।  আমাদের আজকের এই আর্টিকেলে আপনি ফেসবুকে ফ্রি কিভাবে মার্কেটিং করবেন এবং কিভাবে আপনারা  ফেসবুকে টাকা দিয়ে মার্কেটিং করতে পারবেন সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করবেন তাহলে  আর কথা না বাড়িয়ে জেনে নিন এই বিষয়গুলো সম্পর্কে জেনে নিন –

ফেইসবুক মার্কেটিং স্ট্রাটেজি

ফেসবুকের মাধ্যমে কিন্তু এখন লক্ষ লক্ষ মানুষেরা তাদের ব্যবসা পরিচালনা করতেছে আর আপনি যদি আপনার ব্যবসা ফেসবুকের মাধ্যমে হাজার হাজার লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছাতে চান তাহলে অবশ্যই কিন্তু আপনাকে ফেসবুক মার্কেটিং এর স্ট্র্যাটেজিটা ভালোভাবে বুঝতে হবে  । ফেসবুকে কিভাবে মার্কেটিং করলে আপনারা তাদের ব্যবসা অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারবেন । ফেসবুকে কিভাবে আপনাদের ব্যবসার প্রচার করলে আপনাদের ব্যবসাটা অনেক মানুষ জানতে পারবে এবং তারা আপনাদের ব্যবসার সার্ভিস বা সেবা বা আপনারা কোন প্রোডাক্ট বিক্রি করলে সে এই প্রডাক্ট গুলো আপনারা কিভাবে বেশি পরিমাণে বিক্রি করতে পারবেন সে বিষয়গুলো সম্পর্কে আজকে আমরা আলোচনা করব ।

ফেসবুকে মার্কেটিং করতে হলে অবশ্যই আপনাদেরকে একটি ফেসবুক পেজ থাকতে হবে এবং এর সাথে যদি আপনার একটি গ্রুপ খুলে নেন তাহলে কিন্তু আপনাদের মার্কেটিং করার জন্য অনেক সুবিধা হবে । ফেসবুক পেইজের মাধ্যমে শুধুমাত্র আপনি  আপনার প্রোডাক্ট ও সার্ভিস সম্পর্কে মানুষদেরকে জানাতে পারবেন কিন্তু আপনারা যদি ফেসবুক গ্রুপ খুলে নেন তাহলে কিন্তু  আপনাদের গ্রুপের যে সকল মেম্বার থাকবে তারাও কিন্তু গ্রুপে পোস্ট করতে পারবে । আর গ্রুপের মাধ্যমে কিন্তু কমিউনিটি সৃষ্টি হয় , আর একটা সময় যখন গ্রুপ অনেক বড় হয়ে যাবে অনেক মেম্বার হয়ে যাবে তখন কিন্তু আপনি গ্রুপের মাধ্যমে বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করতে পারবেন এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন । 

এরপরে আপনারা চাইলে বিভিন্ন স্পনসর্শিপ এর মাধ্যমে ইনকাম করতে পারবেন  আর তাছাড়াও যদি আপনারা পরবর্তীতে চায়না আপনাদের গ্রুপে যদি প্রাইভেট করে দিন অর্থাৎ আপনাদের গ্রুপে জয়েন হতে হলে টাকা দিয়ে জয়েন হতে হবে এরকম একটা কন্ডিশন দিয়ে দিয়েন তা হলে কিন্তু সেখান থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন ।  সেটা হতে পারে 1 ডলার থেকে শুরু করে 5 ডলার বর্তমানে কিন্তু এখন অনেকেই যেসকল গ্রুপগুলো বড় প্রাইভেট গ্রুপ যেগুলো রয়েছে সেগুলোতে দেখা যায় যে জয়েন হতে গেলে নির্দিষ্ট পরিমাণ অর্থ গ্রুপের এডমিন দেরকে প্রদান করতে হয় তারপরে সেই সকল গ্রুপে জয়েন করা লাগে তার আগে তারা তাদের গ্রুপে জয়েন করে না ।

আর এই ভাবেও কিন্তু আপনারা গ্রুপের মাধ্যমে ইনকাম করতে পারবেন ।   আর তাছাড়াও কিন্তু আপনারা আপনাদের প্রোডাক্ট বা কোন সার্ভিস গ্রুপের মাধ্যমে  প্রমোশন করতে পারবেন আর যত বেশি পরিমাণে বেশি করতে পারবেন তত বেশি পরিমাণে কিন্তু আপনাদের অর্থ উপার্জন হবে ।  আশা করি বুঝতে পেরেছেন ফেসবুক পেইজ এবং ফেসবুক গ্রুপ একসাথে করলে আপনাদের কি কি উপকার হবে ।

ফেসবুকে যদি আপনারা ফ্রি মার্কেটিং করেন তাহলে সে ক্ষেত্রে আপনারা বিভিন্ন গ্রুপে জয়েন হয়ে সেখানে আপনারা আপনাদের প্রোডাক্ট সম্পর্কে জানাতে পারেন আর আপনারা যদি ফেসবুকে টাকা দিয়ে মার্কেটিং করেছেন কাল থেকে তাই আপনাদেরকে ফেসবুক পেজের মাধ্যমে ফেসবুক থেকে কিছু পরিমাণ টাকা দিতে হবে আর ফেসবুক সেই টাকার বিনিময়ে আপনাদের বিজ্ঞাপনটিকে সবার কাছে পৌঁছে দেবে আর এতে করে আপনারা অনেক পরিমাণে কাস্টমার পাবেন এবং আপনাদের প্রোডাক্ট ও সার্ভিস অনেক মানুষের কাছে পৌঁছাবে আর যার ফলে আপনাদের  বিক্রি প্রচুর পরিমাণে থাকে এবংআপনারা এখান থেকে ভালো  পরিমাণে উপার্জন করতে পারবেন । আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা বুঝতে পারছেন যে কিভাবে আপনারা ফেসবুকে মার্কেটিং করবেন ।

তথ্যসূত্র – Online Home Study BD

Related Posts

30 Comments

মন্তব্য করুন