ফেসবুকে ভিডিও আপলোড করে ইনকাম করুন!!

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আরেকটি ইনকাম করার উপায় নিয়ে হাজির হয়েছি । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

আমরা সবাই ফেসবুকের নাম জিবনে একবার হলেও শুনেছি আর এমনকি এখন আমাদের দেশে এমন কাউকে পাওয়া সম্ভব নয় যার কোনো ফেসবুক আ্যকাউন্ট নেই। তো আমরা কমবেশি সবাই ফেসবুক চালাই। আমাদের মধ্যে এমনও লোক আছে যারা দিন-রাত ২৪ ঘ্ণ্টা ফেসবুক চালায় কিন্তু সারাদিন ফেসবুক চালানোটাকে সবাই
সময় নষ্ট হিসেবে মনে করেন কিন্তু এটি আসলে সময় নষ্ট নয়। একজন ব্যক্তি ফেসবুককে ইনকামের মাধ্যম হিসেবে ব্যবহার করবে না সময় নষ্ট করবে তা ওই ব্যক্তির উপর নির্ভর করে। তো নিচে আপনি কিভাবে ফেসবুক থেকে ইনকাম করবেন, কিভাবে টাকা পাবেন সব নিচে আমি বলে দিচ্ছি।

যা দরকারঃ আপানার ফেসবুক থেকে ইনকাম করতে হলে আপনার একটি পেজের প্রয়োজন। আপনার যদি কোনো পেজ না থাকে তাহলে ইনকাম করতে পারবেন না৷ আর আপনি আপনার পেজ থেকে ইনকাম করবেন আ্যড দেখানোর মাধ্যমে। আর ফেসবুক আপনার পেজে আ্যড দেখানোর জন্য কিছু শর্ত দিয়েছি। আপনার পেজ যদি ওই শর্ত গুলো পূরণ করতে না পারে তাহলে টাকা ইনকাম করতে পারবেন না। সেই নীতিমালাগুলো হলো আপনার পেজে ৩ মাসের মধ্যে অবশ্যই ১০০০০ ফলোয়ার থাকতে হবে। এবং আপনার পেজের ভিডিওগুলোতে ৩ মাসের মধ্যে মোট ৩০০০০ মিনিট ওয়াচ টাইম থাকতে হবে। তাছাড়া আপনার পেজে বা কোনো ভিডিওতে কোনো খারাপ জিনিস থাকতে পারবে না, কাউকে আক্রমণাত্মক কিছু বলা যাবেনা ইত্যাদি।

কিভাবে ইনকাম করবেনঃ আমি আগেও বলেছি প্রথমে আপনার একটি ফেসবুক পেজ থাকতে হবে।ফেসবুক থেকে ইনকাম করার নিয়মটা খুব সহজ।
আপনাকে আপনার পেজে বিভিন্ন ধরণের ভিডিও আপলোড কর‍তে হবে। তারপর ফেসবুক আপনার সে ভিডিওতে বিভিন্ন ধরণের আ্যড দিবে। আর সে আ্যড থেকে ফেসবুক যে টাকা পাবে তার কিছু অংশ আপনি পাবেন। সাধারণত ফেসবুক আপনার ভিডিও থেকে ইনকাম করার টাকার ৪০%-৬০% নিজেরা নেয় আর বাকি ৬০%-৪০% টাকা আপনাকে দেয়। ফেসবুক আপনাকে সিপিএম ও সিপিস এর হিসেবে পে করবে। অর্থাত আপনার আ্যডে কয়টি ক্লিক এসেছে তার জন্য আপনি টাকা পাবেন তার পাশাপাশি আপনার আ্যডে কয়টি ভিউ এসেছে তার জন্যও টাকা পাবেন। আপনি আ্যড থেকে প্রায় ০.৫ ডলার থেকে ২ ডলারের মতো টাকা পাবেন আর প্রতিটা ক্লিকের জন্য ০.০২ ডলার থেকে ০.৩ ডলার পর্যন্ত পেতে পারেন।

উইথড্রঃ ফেসবুকের শুধু একটিই পেমেন্ট মেথড রয়েছে আর সেটি হচ্ছে ব্যাংক ট্রান্সফার। আর মিনিমাম পেআউট আ্যমাউন্ট এমাউন্ট হলো ১০০ ডলার বা ৮০০০ টাকা। অর্থাত আপনার একাউন্টে ৮০০০ টাকা হলে আপনি আপনার ব্যাংক আ্যকাউন্টে ৮০০০ টাকা ট্রান্সফার করতে পারবেন।

আপনি যদি ফেসবুকে একটু সময় দেন তাহলে অবশ্যই এখানে থেকে ইনকাম করতে পারবেন। আর যেহেতু এটা ফেসবুক, আপনি পেমেন্ট সম্পর্কে নিশ্চিন্ত থাকুন।
আজকের জন্য এতটুকুই আবার কয়েকদিন পর আপনাদের সামনে হাজির হব নতুন কোন একটা টপিক নিয়ে৷ ততদিন পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনা করে আজকের জন্য বিদায় জানাচ্ছি। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আশা করি এই পোস্টটি আপনার ভালো লেগেছে এবং নিশ্চয়ই পোস্টটি আপনাদের বন্ধু – বান্ধবের সঙ্গে শেয়ার করবেন।

 

 

 

 

 

Related Posts