ফেসবুকে মার্কেটিং করে মাসে ১০,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকা ইনকাম

জনপ্রিয় স্যোসাল মিডিয়া সাইট ফেসবুকের মাধ্যমে আপনি ঘরে বসে খুব সহজেই ইনকাম করতে পারবেন। ফেসবুকের মাধ্যমে আপনি আপনার ব্যবসায়িক সেবা গ্রাহকের কাছে খুব সহজেই পৈাছে দিতে পারবেন। ফেসবুক সম্পর্কে সাধারণ ধারণা থাকলে আপনি ফেসবুকে আপনার ব্যবসায়িক কার্যক্রম খুব সহজেই পরিচালনা করতে পারবেন। এছাড়া আপনি ফেসবুকে আপনার ব্যবসা সম্পর্কে গ্রুপ খুলে ও পেইজ তৈরী করে প্রতিদিন ৩০০ টাকা থেকে ৫০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

কিভাবে ফেসবুক গ্রুপ ও পেইজ খুলবেন:

আপনার যদি ফেসবুক একাউন্ট না থাকে সেক্ষেত্রে আপনাকে ফেসবুকের ওয়েবসাইটে গিয়ে ফ্রি সাইনঅ্যাপ করে নিতে হবে। পরবর্তীতে আপনার নাম, আপনার এনআইডি ও তথ্য দিয়ে আপনার প্রেফাইল ভেরিফিকেশন করে নিতে হবে। এরপর ফেসবুক সাইটে গিয়ে আপনার ব্যবসায়িক নামে একটি গ্রুপ তৈরী করতে হবে এবং সেখানেও আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর আপনি আপনার কোম্পানির পণ্য ও সেবা সম্পর্কে তথ্য গ্রুপে পোস্ট করতে পারবেন। আপনি গ্রুপে ইনভেস্ট করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। এইজন্য আপনাকে স্যোসাল মিডিয়ার এই জনপ্রিয় মাধ্যম ফেসবুক সম্পর্কে সাধারণ ধারণা থাকতে হবে।

ফেসবুকে পেজ তৈরী করেও আপনি আপনার কোম্পানির প্রমোশন করতে পারবেন। ফেসবুক পেজ তৈরী করতে আপনাকে ফেসবুক ওয়েবসাইটে গিয়ে আপনার ব্যবসায়িক নামে গ্রুপ তৈরী করে নিতে হবে। ফেসবুক পেজ তৈরী করে আপনার অনলাইনের ব্যবসা সম্পর্কে যাবতীয় তথ্য আপনার গ্রাহকের সাথে শেয়ার করতে পারবেন। এভাবে আপনি ফেসবুক গ্রুপ ও ফেসবুক পেজ তৈরী করে সেখানে মার্কেটিং এর মাধ্যমে প্রতি মাসে ১০,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন খুব সহজেই। এছাড়াও ফেসবুকের ভেতর বিশেষ কিছু ট্যাব আছে যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার পরিচিত মানুষ ও গ্রাহকের সাথে আপনার ব্যবসায়িক কার্যক্রম সম্পর্কে তথ্য আদান-প্রদান করতে পারবেন।

ফেসবুকের টুল:

  • ক্যাম্পাস (Campus)
  • ইভেন্ট (Event)
  • ফ্রেন্ডস্ (Friends)
  • গেমিং ভিডিও (Gaming Video)
  • ফেসবুক পে (Facebook Pay)
  • মার্কেটপ্লেস (Marketplace)
  • এড ম্যানেজার (Ad Manager)
  • বিসিনেস্ ম্যানেজার (Business Manager)
  • জব (Job)

ফেসবুকের ক্যাম্পাস টুলের মাধ্যমে আপনি আপনার বিশ্ববিদ্যালের সহপাঠীদের সাথে আপনার ব্যবসা সম্পর্কে আলাপ-আলোচনা করতে পারবেন। ইভেন্ট টুলের মাধ্যমে কোম্পানির স্টার্টআপ প্রোগ্রাম ফেসবুকের মাধ্যমেই গ্রাহকের সাথে শেযার কেরতে পারবেন। এছাড়াও লাইভ ইভেন্ট তৈরী করে আপনি আপনার কোম্পানির ব্যবস্থাপনা সম্পর্কে গ্রাহককে প্রস্তাবন করতে পারবেন। ফ্রেন্ডস্ টুলের মাধ্যমে আপনি বন্ধু তৈরী করে আপনার যোগাযোগ সম্প্রসার করিতে পারবেন। গেমিং ভিডিও তৈরী করে আপনি ফেসবুক স্টুডিওর মাধ্যমে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক পে ট্যাবের মাধ্যমে আপনি আপনার ক্রেডিট কার্ডের মাধ্যমে ফেসবুকে ডলার লেনদেন করতে পারবেন যা আপনার ব্যবসায়িক প্রসার বৃদ্ধি করবে। ফেসবুক মার্কেটপ্লেসে আপনি আপনার পছন্দের মত জিনিসপত্র অনলাইন থেকে অর্ডার করে কিনতে পারবেন। এড ম্যানেজ্যারের মাধ্যমে আপনার ব্যবসায়িক অ্যাডভারটাইসমেন্ট খুব সহজেই ম্যানেজ করতে পারবেন। বিজনেস ম্যনেজার ট্যাবের মাধ্যমে আপনি আপনার ব্যবসায়িক কার্যক্রম খুব সহজেই পরিচালনা করতে পারবেন। এছাড়াও নতুন জব ব্রাউজার ট্যাবের মাধ্যমে আপনি খুব সহজেই যেকোন স্থানে চাকুরী করতে পারবেন।

এইজন্য ঘরে বসে না থেকে আজই ফেসবুকের মাধ্যমে টাকা ইনকাম করে দিন।

Related Posts

11 Comments

মন্তব্য করুন