ফ্যামিলি ডিপ্রেশন স্ট্যাটাস বাংলা

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলের যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি সবসময়। ফ্যামিলি ডিপ্রেশন স্ট্যাটাস বাংলা –

পরিবার মানুষের পরম আশ্রয়ের স্থল। মানুষের পরম একটি শান্তির জায়গা হলো পরিবার। পরিবারে মানুষ জন্মের পর বেড়ে উঠে। নানা ধরণের সুখ-, দুঃখ হাসি -কান্নার, আশ্রয়স্থল হলো পরিবার।একটি মানুষ জন্মের পর সবচেয়ে বেশি অবস্থাব করে থাকে পরিবারের।তাই সন্তানের বয়স বাড়ার সাথে সাথে প্রতিটি পরিবারে সন্তানরা  পরম ভরসার কেন্দ্র হিসেবে চিহ্নিত।

পরিবারে আমাদের অর্থ, খাদ্যের যোগানদাতা। আমাদের প্রতিটি স্বপ্নের পূরণকর্তা হলো পরিবার।কিন্তু মাঝে মাঝে আমাদের অজান্তেই আমাদের অনেক স্বপ্ন পূরণ হয় না।পরিবারের নানা ধরণের সন্নিকটে আমরা নিজেদের নিয়ে এতটাই ব্যস্ত হয়ে পড়ি যে পরিবার কি জিনিস তা আমরা ভুলে যায়।নিজেদের কাজে এতটাই ব্যস্ত হয়ে পড়ি যে পরিবারের খোঁজ খবর নেওয়ার সময় হয় না।

পরিবার যখন আমাদের চাহিদা পূরণ করতে পারে না, কিংবা নানা ধরণের পারিবারিক সমস্যায় জর্জরিত থাকে ঠিক তখন পরিবারের মাঝে এক ধরনের হতাশা কাজ করে ধীরে ধীরে তা নিজেদের এবং পরিবারের শান্তিকে নষ্ট করে দেয়। ডিপ্রেশন কখনো ভালো কিছু নিয়ে আসে না।ডিপ্রেশন আমাদের পারিবারিক সুখকে ধংস করে দেয়।আমরা চাইলেও এই ডিপ্রেশন থেকে নিজেদের আলাদা করে রাখতে পারবোনা।

ধীরে ধীরে সময়ের সাথে সাথে ডিপ্রেশন এর ভয়াল থাবায় পরিবার ধংস হয়ে যেতে হয়তো সময় বেশি নেই।কিন্তু ডিপ্রেশন একা করে দেয়।আমরা চাইলে পরিবারের সদস্যরা নিজেদের পাশে নিজেরা থেকে এই সমস্যাকে দূর করে নিজেদের জীবনে সুখে থাকতে পারি।সুখে থাকার জন্য বেশি কিছু লাগে না।প্রয়োজন শুধু একে অপরের পাশে থাকা।এভাবে আমরা পরষ্পর পরষ্পরের পাশে থেকে এই ডিপ্রেশন এর ভয়াল থাবা থেকে নিজেকে এবং নিজের পরিবারকে রক্ষা করতে পারি।

ধন্যবাদ সবাইকে।সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে।

মাস্ক পড়ুন

সুস্থ থাকুন

Related Posts

14 Comments

মন্তব্য করুন