ফ্রিতে 0.2$ নিন। বাংলাদেশি সাইট: ঢাকাওয়ার্ক -পেমেন্ট বিকাশ, নগদে।

আজকাল অনলাইনে বিভিন্ন কাজের মাধ্যম বের হয়েছে। কিন্তু সঠিক কাজ খুঁজতে না পারায় বা ভালো ওয়েবসাইট খুঁজে না পাওয়া অনেকে অনলাইনে কাজগুলো জানলেও তার ব্যবহার করতে পারেন না। অনলাইনে কাজ করার জন্য প্রয়োজন প্রয়োজন সঠিক প্ল্যাটফর্ম এবং কাজ করার দক্ষতা। প্রথমে আপনি যে অনলাইনে কাজটি করবেন তা সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে।

আপনি যদি না জেনে কাজ শুরু করেন তাহলে কাজটি করতে গিয়ে বারবার আটকে যাবেন এবং অনলাইনে কাজ আপনার কাছে বিরক্তিকর মনে হতে পারে। কিন্তু সত্যি বলতে কি অনলাইনে কাজ ইনকামের সবচেয়ে সহজ একটি মাধ্যম। আপনি যেকোনো কাজ করে ইনকাম করতে গেলে নিশ্চয় আপনাকে সশরীরে অফিসে বা অন্য কোথাও নিয়মমাফিক উপস্থিত হতে হবে। কিন্তু অনলাইনে কাজ এমন একটি কাজ যা আপনি ঘরে বসে নিজের ইচ্ছামত সময় দিয়ে করতে পারবেন এবং আপনার দক্ষতা অনুযায়ী আপনি যতগুলো কাজ করবেন আপনার ইনকাম তত বাড়তে থাকবে। তো যাই হোক আমি সচরাচর অনলাইনে ইনকাম নিয়ে পোস্ট করে থাকি অনেকে আমার পোস্ট পড়ে উপকৃত হয়েছেন।

আমি ইতোপূর্বে বিভিন্ন মাইক্রো-জব সাইট নিয়ে কথা বলেছি। আসলে আমাদের মধ্যে যারা অনলাইনে কাজ করতে আসে তাদের মধ্যে অনেকেই, আমি বলব বেশীরভাগ মানুষই অভিজ্ঞতাহীন। মানে কাজ করার কোন অভিজ্ঞতা নাই। আর বেশিরভাগ মানুষ অনলাইনে সহজ কাজ খুঁজে থাকে। আর এক্ষেত্রে আমি বলব নতুনদের ক্ষেত্রে বা যারা যাদের কোনো অভিজ্ঞতা নেই তাদের জন্য মাইক্রো-জব বেস্ট। আমি এই পোস্ট এ নতুন আরেকটি মাইক্রো জব সাইট নিয়ে বলতে যাচ্ছি।

মাইক্রো-জব গুলো সাধারণত কি কি সেগুলো আমি আমার আগের পোস্টে বলেছি তাই আর পুনরাবৃত্তি করতেছি না। আজকে মাইক্রো-জব সাইটটিও মূলত বাংলাদেশী সাইট এবং এখান থেকে আপনারা ছোট ছোট কাজগুলো করে ইনকাম করতে পারবেন। এই সাইটে সাইন আপ করলে আপনারা 0.2 ডলার পাবেন। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক। এই সাইট থেকে কিভাবে ইনকাম করবেন তা জানতে পুরো পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

সাইট সম্পর্কে :

প্রথমেই বলি এই সাইটটির নাম হল “ঢাকা ওয়ার্ক”। সাইটের নাম শুনেই বুঝতে পারছেন সাইটটি বাংলাদেশি। অনেকে বাংলাদেশী সাইট খুঁজে থাকেন কারণ বাংলাদেশী সাইট গুলোর পেমেন্ট মেথড হয় বিকাশ, রকেট অথবা নগদ। যা সাধারণত বাংলাদেশীদের কাছে সহজলভ্য। তো কথায় আসা যাক : এটি একটি বাংলাদেশী সাইট এবং এখানে বিভিন্ন রকম ছোট ছোট কাজ আপনারা পাবেন। আপনারা যারা অনলাইনে কাজ করে আয় করতে চান তারা এই সাইটে কাজ করতে পারেন। এই সাইটে কাজ করতে গেলে প্রথমে আপনাদের সাইটে একাউন্ট করতে হবে।

একাউন্ট কিভাবে করবেন তা জেনে নিন :

সাইটে একাউন্ট করতে হলে প্রথমে আপনি এখানে ক্লিক করুন। এখানে ক্লিক করলে আপনাকে সাইটে প্রবেশ করানো হবে। রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করুন।এখানে ক্লিক করলে ফর্ম পাবেন। এই ফর্মে আপনার ইউজারনেম, ইমেইল এবং একটি ভালো মানের পাসওয়ার্ড দিয়ে দিবেন। এরপর নিচের সাবমিট বাটনে ক্লিক করবেন। ব্যাস, কাজ শেষ। সাধারণত অন্যান্য সাইট গুলোতে ইমেইল ভেরিফাই করে নিতে হয়, তারপর লগিন করতে হয়। কিন্তু এই সাইটে আপনার ইমেইল ভেরিফাই করার কোন প্রয়োজন নেই। তার আগে আপনি লগইন করতে পারেন। এখানে একাউন্ট করার সাথে সাথে আপনার ব্যালেন্সে 0.2 ডলার যোগ হয়ে যাবে। পরবর্তীতে আপনার ইমেইল জাতীয় পরিচয় পত্র ভেরিফাই করার প্রয়োজন হতে পারে। আচ্ছা একাউন্ট করার কাজ শেষ এবার দেখা যাক কাজ করবেন কিভাবে?

যেভাবে কাজ করবেন :

লগ ইন করলেই আপনি হোমপেজে বিভিন্ন রকম কাজের পোষ্ট দেখতে পাবেন। অথবা সাইটে থাকা থ্রি ডট মেনুতে ক্লিক করলে “find job”  অপশনটা খুজে পাবেন। এই অপশনে ক্লিক করলেই আপনি বিভিন্ন রকম কাজ দেখতে পারবেন।

মাইক্রো-জব এর কাজ গুলো কিভাবে করতে হয় তা সম্পর্কে ধারণা আমি আগের পোস্টে দিয়েছি। আমার পোস্টগুলো পেতে সার্চ বক্সে 01farhan লিখে সার্চ করুন। প্রতিটা পোস্টে ক্লিক করে আপনার যে কাজগুলো করতে ইচ্ছে হয় সে কাজগুলো করবেন। প্রতিটা কাজের পাশে আপনি কাজটি করলে কত ডলার পাবেন তা দেওয়া আছে। এখানে মাইক্রো-জব ছাড়াও অন্যান্য কাজ আছে। প্রতিদিন  সকাল 12 টায় অফার পাবেন। এই অফার টা কমপ্লিট করতে আপনাকে পাচটা প্রশ্নের উত্তর দিতে হবে। যদি পাচটা প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেন তবে আপনি একটি নির্দিষ্ট পরিমাণে টাকা পাবেন।

টাকা তুলবেন কিভাবে?

তো কাজ সম্পর্কে বুঝে গেলেন, এবার টাকা হাতে পাবেন কিভাবে সে বিষয়ে আসা যাক। যেহেতু এটি একটি বাংলাদেশী সাইট, তাই এখান থেকে আপনারা বিকাশ, রকেট অথবা নগদ এর মাধ্যমে টাকা তুলতে পারেন। এখানে সাধারণত আপনার ব্যালেন্স ডলার হিসেবে গণনা করা হবে। এতে ঘাবরাবেন না। এখানে এক ডলার সমান 80 টাকা।

নতুন একটি সাইট সম্পর্কে পরিচয় করে দিলাম। আপনারা যারা যারা কাজ করতে আগ্রহী তারা এই সাইটে কাজ করতে পারেন।

সাইটে যেতে এখানে ক্লিক করুন

Related Posts