ফ্রিতে 0.3$ নিন। নতুন বাংলাদেশি মাইক্রোজব সাইট -পেমেন্ট বিকাশ, নগদে।

ইন্টারনেটের উন্নতিতে দিন দিন নতুন নতুন সুযোগ সুবিধার প্রাপ্তি বেড়েই চলেছে। তার মধ্যে অন্যতম একটি হল “আয়ের উৎস”। আজকাল ইন্টারনেটে  বিভিন্ন কাজ করে ইনকাম করা যায়। কিন্তু ইন্টারনেটের উন্নতিতে যেমন অনলাইনে কাজ করে আয় সুযোগ-সুবিধা তৈরি হয়েছে, তেমনি অনলাইনে প্রতারণার ক্ষেত্র ও তৈরি হয়েছে। অনেকেই অনলাইনে কাজের নামে বিভিন্ন  ভুয়া কাজের খোঁজ দিয়ে থাকে যেগুলো ফলে অনেক মানুষ হয়রানির শিকার হয়।

আজকে আমি যে কাজটি কথা বলতে যাচ্ছি সেটি হল একটি মাইক্রো জব সাইট। এই সাইটে আপনি বিভিন্ন ধরনের মাইক্রো জব করে ইনকাম করতে পারবেন। যারা অনেক সময় কনফিউজড থাকেন যে সাইটটি পেমেন্ট করবে না করবে না, তাদের উদ্দেশ্যে বলতে চাই এটি একটি বাংলাদেশী সাইট এটির উপর বিশ্বাস করে দেখতে পারেন। যেহেতু এটি একটি বাংলাদেশি মাইক্রো জব সাইট সুতরাং এখান থেকে পেমেন্ট বিকাশ রকেট অথবা নগদে পাবেন।

তারপর বলি অনেকেই মাইক্রো জব সাইট সম্পর্কে জানেন না বা মাইক্রো-জব কি জিনিস সেটা বোঝেন না মাইক্রো-জব হল ছোট ছোট কাজ। অর্থাৎ অনলাইনে কিছু ছোট ছোট কাজ করার বিনিময়ে আপনাকে পেমেন্ট করা হবে। ছোট ছোট কাজ গুলোর মধ্যে অন্যতম হলো :  ফেসবুক পেজ লাইক, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব, জিমেইল অ্যাকাউন্ট তৈরি করা, বিভিন্ন ওয়েবসাইটে রেফার করা ইত্যাদি ইত্যাদি। কাজের বর্ণনা শুনে বুঝতে পারছেন যে এই কাজগুলো করতে তেমন কোনো অভিজ্ঞতা লাগেনা। তাই আপনারা যে কেউ চাইলেই একটু সময় দিয়ে এই কাজগুলো করতে পারেন। আজকের পোষ্টে আমি যে ওয়েবসাইট সম্পর্কে বলব সেটি মূলত একটি বাংলাদেশী সাইট এবং এখানে একাউন্ট করার সাথে সাথে  0.03 $ পেয়ে যাবেন। এখানে কাজ করার সাথে সাথে আপনার একাউন্টে ডলার যোগ হতে থাকবে। ডলারের কথা ভেবেও ঘাবড়াবেন না কিন্তু, এখানে এক ডলার সমান 80 টাকা।

সুতরাং সাইটে কিভাবে কাজ করবেন কিভাবে একাউন্ট করবেন সে বিষয়ে আমি এই পোস্টে বর্ণনা করব তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক –

সাইট সম্পর্কে 

এই সাইটের নাম হল  “মাইক্রো ওয়ার্ক জব”। প্রথমেই বলে রেখেছি এই সাইটের কাজ গুলো কি রকম, এ সাইটে মূলত সবকিছুই মাইক্রো জব অর্থাৎ বিভিন্ন ছোট ছোট কাজ। এই সাইটে লগইন করলেই আপনি বিভিন্ন রকম ছোট ছোট কাজ এর পোস্ট দেখতে পারবেন। কোন কাজের জন্য কত ডলার দেওয়া হবে তাদের পাশে লেখা থাকবে। এই কাজ করতে হলে প্রথমে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে কিভাবে একাউন্ট তৈরি করবেন তা জেনে নিন :

প্রথমে আপনি সাইটটিতে চলে যান। সাইটে যাওয়ার জন্য এখানে ক্লিক করুন এরপর সাইটে রেজিস্ট্রেশন এর অপশন খুজে বের করুন

 > Registration

এখানে রেজিস্ট্রেশন করতে গেলে দেখবেন দুইটি অপশন আছে। মূলত এখানে আপনি কাজ পোস্ট করার জন্য একাউন্ট খুলছেন, না কাজ করার জন্য একাউন্ট খুলছেন সেটা সিলেক্ট করতে হবে। তো আপনি যেহেতু কাজ করার জন্য অ্যাকাউন্ট খুলবেন সুতরাং এখানে “As a worker” সিলেক্ট করে দিন।

এরপর স্টার্ট বাটনে ক্লিক করুন এখানে ক্লিক করলে আপনাকে একটি পেজে নিয়ে যাবে। এই পেজে আপনার নাম, ইমেইল, ইউজারনেম এবং পাসওয়ার্ড বক্স  দেখতে পাবেন। এক্ষেত্রে অবশ্যই মনে রাখবেন আপনার ইউজারনেম যেন ইউনিক হয় অর্থাৎ আপনার ইউজারনেম এর পাশে দুই একটি সংখ্যা বসিয়ে দিবেন এবং অবশ্যই ভালো পাসওয়ার্ড দিবেন। সবকিছু দেওয়ার পর সাইন আপ বাটনে ক্লিক করুন। ব্যাস, আপনার সাইন আপ হয়ে যাবে।

এবার আরেকটি কাজ করতে হবে তা হল আপনার ইমেইল ভেরিফাই করা। সাইন আপ করার সাথে সাথে আপনার ইমেইলে একটি লিংক যাবে এই লিংকে ক্লিক করলেই আপনার একাউন্ট ভেরিফাই হয়ে যাবে। এবার একাউন্টে লগইন করার পালা।

একাউন্টে লগইন করার জন্য সাইট এ প্রবেশ করুন এবং লগইন বাটনে ক্লিক করুন। এখানে আপনার ইউজারনেম অথবা ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।লগইন করলেই দেখতে পাবেন আপনার ব্যালেন্সে 0.03 ডলার হয়ে গেছে। আপনি চাইলে আপনার প্রোফাইল এডিট অপশনে আপনার প্রোফাইল এডিট করতে পারেন। এখানে আপনার ছবি এবং যদি কোন অনলাইনের কাজ পারেন তাহলে তার বর্ণনা দিয়ে সেভ করবেন।

অ্যাকাউন্ট খোলা তো শেষ হলো এবার জেনে নেওয়া যাক সাইটে কাজ করবে কিভাবে?

যেভাবে সাইটে কাজ করবেন

একাউন্টে লগইন করে হোম পেজ এ গেলেই বিভিন্ন রকম মাইক্রো ওয়ার্ক’ দেখতে পাবেন। প্রত্যেকটা কাজের পাশে কাজটি করলে কত ডলার পাবেন লেখা আছে।  তো আপনি যে কাজটি করতে চাচ্ছেন তার উপর ক্লিক করুন।

ক্লিক করলে আপনি সম্পূর্ণ কাজের বর্ণনা দেখতে পাবেন। এখানে লিংক দেওয়া থাকবে। তো আপনাকে যেভাবে যেভাবে কাজটি করতে বলা হবে আমি ঠিক সেভাবে কাজটি করবেন। এখানে কাজের প্রমাণ হিসেবে অর্থাৎ আপনি যে কাজটি করেছেন সেজন্য কিছু স্ক্রিনশট চাইবে কিসের স্ক্রীনশট সেটা কাজের বর্ণনা বলে দেবে। আপনি প্রয়োজনীয় স্ক্রিনশট নিয়ে সাইটে সাবমিট করে দিবেন। এরপর আপনার কাজ সাইট অ্যাপ্রুভ করে নিবে। অ্যাপ্রুভ হওয়ার সাথে সাথে আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ ডলার যোগ হয়ে যাবে।

ব্যাস হয়ে গেল এভাবে আপনি যতগুলো আছে ততগুলো কাজ করতে পারেন এবং প্রতিটা কাজের জন্য আপনাকে পেমেন্ট দেওয়া হবে। এবার আসা যাক কিভাবে আপনি টাকা তুলবেন?

উইথড্র করার নিয়ম :

যেহেতু এটি বাংলাদেশী সাইট তাই এখানে টাকা তোলা সবচেয়ে বেশি সহজ অর্থাৎ আপনি বাংলাদেশি পেমেন্ট মেথড ইউজ করতে পারবেন। এখানে মাত্র 3 ডলার হলেই আপনি বিকাশ অথবা নগদে টাকা নিতে পারবেন।

আশা করি, বুঝে গেলেন কাজ অনেক সহজ এবং আপনি যদি এই সাইটে পরিশ্রম করে কাজ করতে পারেন তাহলে ভালো পরিমাণে আয় করতে পারেন তো দেরি না করে এখনই শুরু করে দিন একাউন্ট করুন নিচের লিংকে-

রেজিস্ট্রেশন করতে সাইট এ যান 

Related Posts

15 Comments

মন্তব্য করুন