ফ্রিল্যানসিং সাইটে ইনকাম করার সহজ পদ্ধতি

বর্তমানে ঘরে বসে কাজ করার অন্যতম মাধ্যম হিসেবে ফ্রিল্যানসিং পেশাকেই বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। ফ্রিল্যানসিং বা আউটসোর্সিং করে বর্তমানে বাংলাদেশে ৬ লক্ষ তরুণ-তরুণী তাদের বেকারত্ব নিরসণ করছে। স্বাধীন বা মুক্ত পেশাকে ফ্রিল্যানসিং আউটসোর্সিং বলা হয়ে থাকে।

আপনারা যারা ঘরে বসে আছেন তারা অনলাইনে বিভিন্ন প্রকার ফ্রিল্যানন্সিং ওয়েবসাইট আছে যার মাধ্যমে ঘরে বসে খুব সহজেই মাসে ১০০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। বেশ কিছু সাইট আছে তবে ফ্রিল্যানসিং সাইটের ভেতর (http://www.freelancer.com.bd) অন্যতম। এই সাইটের মাধ্যমে বাংলাদেশের তরুণ-তরুণী সবচেয়ে বেশী সময় ও কাজ করে থাকে। এই সাইটে কাজ করার জন্য আপনাকে প্রথমে এই সাইটে প্রবেশ করতে হবে এবং আপনার জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে আপনাকে সেখানে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীতে সেখানে গিয়ে কাজ করতে পারবেন। ফ্রিল্যানসিং সাইটে আপনি বিভিন্ন ক্যাটাগরির কাজ পাবেন যার মাধ্যমে আপনি আপনার পছন্দের মত কাজ খুজে নিতে পারবেন।

ফ্রিল্যানসিং সাইটের কাজ:

  • আইটি বিষয়ে কাজ
  • টেলিকমিউনিকেশন বিষয়ে কাজ
  • গ্রাফিক্স ডিজাইন করে ইনকাম
  • সেলস্ এন্ড মার্কেটিং করে ইনকাম
  • এসইও করে ইনকাম
  • কনটেন্ট লিখে ইনকাম

ফ্রিল্যান্সার.কম এ যারা কাজ করে তাদেরকে ফ্রিল্যান্সার বলা হয়। ছাত্র-ছাত্রীদের যেই বিষয়ে দক্ষতা বেশী তারা খুব সহজেই তাদের পছন্দমত কাজ ফ্রিল্যানসার.কম থেকে সিলেক্ট করে কাজ করতে পারবেন। গ্রাফিক্স ডিজাইন, সেলস্ এন্ড মার্কেটিং ও এসইও ফ্রিল্যানসার.কম এর সবচেয়ে জনপ্রিয় ক্যাটাগোরির কাজ যার মাধ্যমে আপনি অনলাইনে ক্লাইন্ট তৈরী করে মাসে ১০০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন খুব সহজেই। গ্রাফিকাল কাজ অনলাইনে সেবা ক্রয়-বিক্রয়ে বিশেষ ভূমিকা পালন করে থাকে। সেলস্ ও মার্কেটিং ক্যটাগরিতে কাজ করে প্রজেক্টের মাধ্যমে আপনি আপনার পণ্য ও সেবা অন্যলাইয়ে ক্রয় ও বিক্রয় করতে পারবেন।

যার মাধ্যমে আপনার অর্ডার ও গ্রাহক খুব সহজেই বৃদ্ধি করতে পারবেন। কাজের ক্যাটাগরির ভেতর এসইও আরেকটি জনপ্রিয় ক্যাটাগরি যার মাধ্যমে আপনার অনলাইন ব্যবসায়িক প্রসার বৃদ্ধি করতে পারবেন। এসইওর মাধ্যমে আপনি ব্যাকলিন্ক ও লিন্ক বিল্ডিং করে মাসে ১০০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন খুব সহজেই। এছাড়াও আপনার কোম্পানির ব্যবসায়িক ডোমেইন দিয়ে আপনি অনলাইনে একটি ব্যবসা থেকে আরেকটি ব্যবসার প্রসার করতে পারবেন।

এরপরের ক্যাটাগরিতে আছে অনলাইনে কাজের চাহিদা অনুযায়ী লেখা-লেখি করে কনটেন্ট তেরী করা। ক্লাইন্ট ফ্রিল্যান্সারকে তাদের পণ্যের বিষয়ে কনটেন্ট তৈরী করতে বলবে যার মাধ্যমে ক্লাইন্ট আপনাকে ১০০ ডলার থেকে ৫০০ ডলার পর্যন্ত দিয়ে থাকবে। এছাড়াও আরো অনেক ক্যাটাগরির কাজ আছে যার মাধ্যমে আপনি ঘরে বসে মাসে হাজার হাজার টাককা ইনকাম করতে পারবেন।

এজন্য আপনি অনলাইনে এই বিষয়ে ফ্রি প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যানসিং বিষয়ে পারদর্শী হইতে পারবেন।

Related Posts

7 Comments

মন্তব্য করুন