ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠন করার সকল গাইডলাইন পর্ব-০১

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম আশা করি সবাই আল্লাহ তাআলার অশেষ রহমতে ভালো আছেন।

বন্ধুরা আমি আপনাদের সামনে আজকে এমনই একটি আর্টিকেল শেয়ার করতে যাচ্ছি যে আর্টিকেল এর মাদ্ধমে আপনি খুব সহজে আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠন করতে পারবেন।

বন্ধুরা আমরা সকলে ইতিমধ্যে জেনে ফ্রিল্যান্সিং একটি সরকারি চাকরির মত।অনলাইনে শুধুমাত্র একটি প্ল্যাটফর্ম আছে এই ফ্রিল্যান্সিং যেখানে আপনি ডাইরেক্ট সরকারি চাকরির মত প্রফেশনাল ভাবে চাকরি করতে পারেন এবং সব থেকে বড় কথা হচ্ছে গিয়ে এই চাকরিটা শুধুমাত্র আপনি বাংলাদেশে নয় বরং পৃথিবীর যেকোনো দেশের সাথেই আপনি এই চাকরির চুক্তিবদ্ধ হতে পারেন।

এ বন্ধুরা হয়তো বা আপনি জিনিসটা প্রথমবার শুনে থাকবেন কিন্তু এটাই সত্যি যে, ফ্রিল্যান্সিং করার জন্য আপনাকে অবশ্যই সকল দেশের সকল ব্যক্তি সাথেই এই কাজটি শুরু করতে পারবেন।

আমরা অবশ্য ইতিমধ্যে জানি যে ফ্রিল্যান্সিং শুরু করার আগে আমাদেরকে অবশ্যই একটি ল্যাপটপ অথবা একটি কম্পিউটার থাকা বাঞ্ছনীয়। আপনার ল্যাপটপ এবং কম্পিউটার শিখতে পারে আপনার জীবনের একটি স্থায়ী কার্যপত্র।সেটি তৈরি করার জন্য আপনাকে অবশ্যই ফ্রিল্যান্সিং এর উপরে বিশেষভাবে দক্ষতা অর্জন করতে হবে।

বাংলাদেশের বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান রয়েছে ফ্রিল্যান্সিং তথা অনলাইন ইনকাম এর উপর বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে থাকে।আপনি খুঁটিনাটি সকল জ্ঞান অর্জনের জন্য বাংলাদেশের বিভিন্ন প্ল্যাটফর্মের সাথে যোগাযোগ করে আপনার ফ্রিল্যান্সিং ক্ষেত্রটি অর্থাৎ আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার বা অনলাইন জগতকে আরো উদযাপিত করে নিতে পারেন।

বাংলাদেশ একটি সরকারি চাকরির ন্যূনতম বেতন আমাদের সকলের ধারণা আছে। সেই দিক থেকে লক্ষ করে বলছি যে,আপনি যদি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠন করতে চান তাহলে বাংলাদেশে একটি সরকারি চাকরি থেকে ডবল প্রমোশনে আপনি কাজ করতে পারবেন।কারণ পৃথিবীর যেকোন প্রান্ত থেকে আপনাকে এই কাজটি দিয়া যেতে পারে এবং আপনি কিছু খুঁটিনাটি কাজের জন্য অন করতে পারেন মাসে 200 ডলার।

বাংলাদেশি সরকারি চাকরি থেকে ফ্রিল্যান্সিং এবং দেশের বাহিরে এবং দেশের ভিতরে বিভিন্ন প্রতিষ্ঠান সাথে এডজাস্টিং হয় বিজনেস অথবা তাদের আন্ডারে কাজ করার মতো সুযোগ হলে সেটা কিরকম সফলতা হবে সেটা ধারণা হয়তোবা এখনো আমার আপনার হয়ে উঠেনি।

তাই আমি সাজেস্ট করব এক বছর আপনি খুব কষ্ট সাথে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠন করার জন্য মানসম্মত প্রতিষ্ঠান ফ্রিল্যান্সিং সকল জ্ঞান অর্জন করুন এবং সকল কারিগরি কাজ শিখে ফেলুন।

Related Posts