ফ্রিল্যান্সিং সাইট আপওয়ার্ক থেকে ইনকাম করুনঃ-

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আজকে আমি আপনাদেরকে একটি ফ্রিল্যান্সিং সম্পর্কে বিস্তারিত বলবো। আজকে আমি আপনাদেরকে যে সাইটটি সম্পর্কে বলব তার নাম হচ্ছে – Upwork

রেজিস্ট্রশন লিংক- https://www.upwork.com/signup/?dest=home

বর্তমানে একটি অন্যতম ফ্রিল্যান্সিং সাইট। দিনে দিনে এটি জনপ্রিয় হয়ে উঠেছে। আপনারা যারা ফ্রিল্যান্সিং করে আয় করতে চান তারা এই সাইটটি থেকে একবার হলেও চেষ্টা করে দেখতে পারেন।এখানে কাজ করার জন্য প্রথমে আপনি সাইটে গিয়ে আপনার ইমেইল, ফোন নাম্বার এবং যাবতীয় তথ্য দিয়ে একটি অ্যাকাউন্ট খোলার জন্য তাদের কাছে আবেদন করবেন। তারা আবেদন গ্রহণ করলেই আপনি এখান থেকে ফ্রিল্যান্সিং করে আয় করতে পারবেন।

কিভাবে আয় করবেন-

এখানে মূলত বিভিন্ন ক্লায়েন্টরা তাদের বিভিন্ন ধরনের অনলাইন ভিত্তিক কাজগুলো আপওয়ার্ক এর কাছে জমা দেয় এবং সেগুলো এখানে ফ্রিল্যান্সিংরা কাজটি করে জমা দেয়। এভাবেই মূলত এখানে কাজ করা হয়ে থাকে।
এখানে ক্লায়েন্টরা তাদের কাজগুলো সাইটে দেয় এবং এখানকার ফ্রিল্যাংন্সিরা তাদের অভিজ্ঞতা অনুযায়ী এবং সেই কাজটি কি তা দেখে এই কাজটির জন্য ক্লায়েন্টের কাছে প্রপোজ জমা দেয় এবং ক্লায়েন্ট তার অভিজ্ঞতা এবং দেখে তাকে এবং কাজটি দেয়।

এছাড়া আপনার যদি অভিজ্ঞতা দেখে ক্লায়েন্টের নজরে আসে তাহলে আপনাকে ক্লায়েন্টরা নিজেই খুঁজে নিতে পারে। এজন্য আপনাকে আপনার অভিজ্ঞতা অনুযায়ী আপনার প্রোফাইল থেকে ভালোভাবে তৈরি করতে হবে।

কি কি বিষয়ে কাজ দেওয়া হয়- এখানে আপনাকে বিভিন্ন ধরনের কাজ দেওয়া হয়। যেমন –

১/ওয়েব ডিজাইন ২/ গ্রাফিক্স ডিজাইন ৩/ প্রোগ্রামিং ৪/ ফটোগ্রাফি ৫/ভিডিও এডিটিং ৬/ অনুবাদ করা

পেমেন্ট মেথড-

এখান থেকে আপনি পেপাল,ব্যাংক অ্যাকাউন্ট আরও কিছু বিদেশি পেমেন্ট মেথড এর মাধ্যমে পেমেন্ট পাবেন। বিস্তারিত জানতে- https://link.grathor.com/ls

পেমেন্ট সিস্টেম নির্বাচন করার জন্য আপওয়ার্ক এ লগইন করে সেটিংস<পেমেন্ট মেথড<তথ্য দিবেন।

আরো অনেক কাজ দেওয়া হয়।

আশা করি পোস্ট টি আপনাদের ভালো লেগেছ।

ধন্যবাদ।

Related Posts