ফ্রিল্যান্সিং সাইট ‘টপটাল’ এ ফ্রিল্যান্সিং করে আয় করে নিজের ক্যারিয়ার গড়ুন!

“আসসালামু আলাইকুম,, সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন, সুস্থ আছেন। সেই কামনাই করি। বরাবরের মতোই আবারো হাজির হয়েছি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি আপনাদের সাথে একটি নতুন ফ্রিল্যান্সিং সাইট শেয়ার করব। যে সাইটটিতে আপনি ফ্রিল্যান্সিং করে আপনার নিজের ক্যারিয়ার গড়তে পারবেন। তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক-

আজকে আমি আপনাদের সাথে যে সাইটটি শেয়ার করব তার নাম হচ্ছে – “টপটাল” ! আপনারা অনেকেই হয়তোবা এই সাইটটি সম্পর্কে জানেন। এই সাইটটি বর্তমান একটি বৃহৎ ফ্রিল্যান্সিং সাইট। এটি ২০১০ সালে যাত্রা শুরু করে। এর সদরদপ্তর সিলিকন ভ্যালিতে অবস্থিত। এখানে প্রায় ১০০ টি দেশের ফ্রিল্যান্সাররা কাজ করছে। এটি ইউরোপ ও আমেরিকায় বেশি জনপ্রিয়। অন্যান্য ফ্রিল্যান্সিং সাইটের থেকে এই সাইটটি একটি অন্যরকম সাইট।

এখানে আপনি শুধু একবার ফ্রিল্যান্সিং হিসেবে জয়েন হতে পারেন তাহলে আপনি এখান থেকে সারাজীবন আয় করতে পারবেন। এই সাইটে জয়েন হওয়ার জন্য আপনাকে কিছু ধাপ অতিক্রম করতে হবে। আর এই ধাপগুলো অতিক্রম করলেই আপনি একজন ফ্রিল্যান্সিং হিসেবে এই সাইটে জয়েন দিতে পারবেন। এই সাইটে কাজ করার জন্য অবশ্যই আপনাকে ইংরেজিতে ভালো দক্ষতা থাকা লাগবে এবং ফ্রিল্যান্সিং করার দক্ষতা থাকা লাগবে।

এখানে আপনি ওয়েব ডেভেলপমেন্ট এবং ডিজাইন এই দুইটি কাজেই বেশি পাওয়া যায়। অন্যান্য কাজ পাওয়া যায় না বললেই চলে। তাই অবশ্যই কাজ করতে হলে আপনাকে এই দুটিতে দক্ষ থাকা লাগবে আর অন্যান্য ফ্রিল্যান্সিং সাইট থেকে এই সাইটের কাজ এর অ্যামাউন্ট খুব বেশি। এখানে অনেক বড় বড় ক্লায়েন্টরা যেমন- এক্সেল, নেট অ্যাপ, শপিফাই আরো অনেক ধরনের বড় বড় কোম্পানি এখানে কাজ দিয়ে থাকে।

কিভাবে কাজ করবেন-

https://link.grathor.com/lY

এখানে কাজ করার জন্য প্রথমে আপনাকে উপরের লিঙ্কে ক্লিক করতে হবে এবং তারপরে আপনার কাছে কিছু তথ্য যাবে এবং সেগুলো পূরণ করার মাধ্যমে এবং কিছু ধাপ অতিক্রম করার মাধ্যমে আপনি যদি সফল হন তাহলে আপনি এখানে ফ্রিল্যান্সিং হিসেবে কাজ করতে পারবেন।

পেমেন্ট মেথড-

এই সাইটটি কয়েকটি আন্তর্জাতিক পেমেন্ট মেথড এর মাধ্যমে তাদের ফ্রিল্যান্সারদের পেমেন্ট দিয়ে থাকে। যেমন: ক্রেডিট কার্ড, পেপাল, মাস্টার কার্ড এবং ব্যাংক একাউন্টে টাকা তুলতে পারবেন।

আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। আর পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

সবাইকে ধন্যবাদ।

Related Posts

3 Comments

মন্তব্য করুন