বঙ্গবন্ধু বিপিএল ২০২০ এর ফাইনাল ম্যাচ আপডেট।

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ

শেষ হয়ে গেলে বঙ্গবন্ধু বিপিএল ২০২০. প্রতিবার এর মতো এবার আয়োজন এ তেমন জমজমাট ছিল না। কারন অদৃশ্য করোনা ভাইরাস। তারপর ও সীমিত পরিসরে আয়োজন করা হয় বঙ্গবন্ধু বিপিএল ২০২০.

এবার আয়োজন এ ছিল মোট ছয়টি দল। তার মধ্যে গ্রুপ পর্ব ও কোয়ালিফাই খেলে ফাইনাল এ যায় দুদল খুলনা ও চট্টগ্রাম। তাদের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় ১৮ ডিসেম্বর ২০২০ শুক্রবারে।

প্রথম এ ব্যাট করতে নামে তারকা নিয়ে গড়া দল খুলনা। ভালো শুরু করতে পারেনি খুলনা। প্রথম ওবারেই নাহিদুল এর বলে আউট হয় আগের ম্যাচ এ বড় স্কোর করা জহিরুল হক। তারপর জাকির আউট হয় ২০ বলে ২৫ রান করে।

মাঠে থিতু হতে পারেনি ইমরুল কায়েস। মাএ ৮ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন। আরিফুল হক করেন ২৩ বলে ২১ রান।

দলের হয়ে সবচেয়ে বড় স্কোর করেন মাহমুদউল্লাহ রিয়াদ। একপ্রান্ত আগলে রেখে শেষ পযন্ত মাঠে ছিলেন তিনি। ৪৮ বলে ৭০ রানের ক্যাপ্টেন নক খেলেন তিনি। সুবাগত করেন ১২ বলে ১৫ রান।

কোন রান না করে মাহমুদউল্লাহ কে বাঁচাতে গিয়ে আউট হতে হয় শামীম কে। মাহমুদউল্লাহ কে বাঁচাতে সেক্রিফাইজ করতে হয় তাকে। দুজন এর ভুল বোঝাবুঝির কারন এ রান আউট হয়। শেষ ওবারে ১৭ রান নিয়ে ভালো শেষ করে মাহমুদউল্লাহ।

২০ ওবার শেষে ১৫৫ রান এর মাজারি মান এর স্কোর, গরে খুলনা। চট্টগ্রাম এর হয়ে নাহিদুল ও শরিফুল নেয় ২ উইকেট করে। আর মুসাদ্দেক ও মুস্তাফিজ নেয় এক উইকেট। আসরের সেরা উইকেট টেকার মুস্তাফিজ।

জবাব দিতে নেমে ভালো শুরু করতে পারেনি চট্টগ্রাম। ১০ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন চট্টগ্রাম এর অপেনার সৌম্য সরকার। সুবাগত এর বলে বোল্ড আউট হয় সৌম্য।

মাঠে থিতু হতে পারেন নি দলীয় অধিনায়ক মিঠুন। ২৬ রান এ প্রথম উইকেট এর পর ৩৫ রান এ ২য় উইকেট পরে যায়। ৫ বলে সাত রান করে আউট হয় মিঠুন।

২৩ বলে ২৩ রান করে রান আউট এর শিকার হয় উইকেট রক্ষক ব্যাটসম্যান লিটন দাস। ৫১ রানে তৃতীয় উইকেট এর পতন হয়।

সামসুর রহমান ২৩ আর শইকত আলি ৫৩ রানের দারুণ ইনিংস খেলেন। কিন্তু শেষ রক্ষা হয় নি। জমজমাট ফাইনালে ৫ রান হেরে যায় তরুণ নির্ভর এই দল। শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল ১৬ রান। কিন্তু তারা ১০ রান করতে সক্ষম হয়।

খুলনার হয়ে শেষ ওভারে বল করতে এসে দুই উইকেট নেন শহিদুল ইসলাম। এরই সাথে দলের জয় নিশ্চিত করে।

বঙ্গবন্ধু বিপিএল ২০২০ এর চ্যাম্পিয়ন দল খুলনা ও রানার্সআপ দল চট্টগ্রাম কে অভিনন্দন। সে সাথে যারা এই পোস্ট টি পড়েছেন তাদের কেউ ধন্যবাদ। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

Related Posts

16 Comments

মন্তব্য করুন