বন্ধুত্বের বন্ধন নিয়ে বিভিন্ন কথা, ক্যাপশন ও উক্তি

‘বন্ধুত্ব’ শব্দটা ছোট হলেও এর অর্থটা কিন্তু বিশাল সমুদ্রের সমান। প্রত্যেকটা মানুষের জীবনে বন্ধুত্ব এক গুরুত্বপূর্ণ অধ্যায়। আপনি মানেন কিংবা না মানেন সব মানুষের জীবনে বন্ধুর প্রয়োজন থাকে।

এমনিতে আমাদের সবার কিছু বন্ধু রয়েছে। আমাদের সবার প্রায় একটি ফ্রেন্ড সার্কেল থাকে। তবে ছোটবেলার বন্ধুগুলো আমাদের কাছে অনেক দামি হয়ে থাকে। এই পৃথিবীতে বন্ধুত্বের বন্ধন অনেক বড় কিছু। পৃথিবীতে সে সত্যিই অনেক একা, যার জীবনে কোনো বন্ধু নেই। একজন প্রকৃত বন্ধুই জীবনের সবচেয়ে বড় মূল্যবান সম্পদ হয়ে থাকে। যে আপনার সকল বিপদে আপদে, ভালো কিংবা খারাপ সব পরিস্থিতিতে আপনার সঙ্গ দিবে।

আমাদের জীবনে হাজারো বন্ধু থাকলেও মনের মত বা প্রকৃত বন্ধু কিন্তু সবাই হতে পারে না। একজন প্রকৃত বন্ধু আপনার সব ধরনের কথা শুনবে সেগুলো মূল্যায়ন করবে এবং আপনার সব ধরনের সময় আপনার পাশে থাকবে। এ আর্টিকেলে আমি আপনাদের সাথে বন্ধুত্বের বন্ধন নিয়ে কিছু কথা,ক্যাপশন,স্ট্যাটাস শেয়ার করবো। যেগুলো পরে আমরা আমাদের বন্ধুত্বের মূল্যবান অধ্যায়টি সম্পর্কে বুঝতে পরবো।

বন্ধুত্ব নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস ও কথাঃ

১.বন্ধুত্ব বিষয়টি ব্যাখ্যা করা বিশ্বের সবচেয়ে কঠিন জিনিস। এটি এমন কিছু নয় যা আপনি স্কুলে শিখেন। কিন্তু আপনি যদি বন্ধুত্বের অর্থ না শিখে থাকেন তবে আপনি সত্যিই কিছুই শিখেননি। (Muhammad Ali)
২.এমন বন্ধু বানাবেন না যাদের সাথে থাকতে সুবিধা হয়। এমন বন্ধু বানান যারা আপনাকে জোর করে নিজেকে উত্থাপন করতে বাধ্য করবে। (Thomas J. Watson)
৩. জীবনে বেশ কিছু বন্ধু আসবে এবং চলেও হয়তো যাবে, কিন্তু যে তোমার প্রকৃত বন্ধু সে দূরে থাকলেও তোমার প্রকৃত বন্ধুই থাকবে। অন্তত তার সাথে জীবনে কখনো যোগাযোগ বন্ধ করো না।
৪. ভার্চুয়াল জগত ছাড়াও যাদের নিয়ে সময় কাটানো, মনের সকল কথা শেয়ার করা যায় তাদের নামই বন্ধু।

৫. অন্ধকারতম সময়েও সুখ পাওয়া যায়, যদি কেউ কেবল আলো জ্বালানোর কথা মনে রাখে। (Dumbledore)
৬.”একজন বন্ধু হল এমন একজন যে আপনার অতীত বোঝে, আপনার ভবিষ্যৎকে বিশ্বাস করে এবং আপনি যেভাবে আছেন ঠিক সেভাবেই আপনাকে গ্রহণ করে।” (Unknown)
৭.একজন বন্ধু এমন একজন যিনি আপনার ভাঙা বেড়া উপেক্ষা করেন এবং আপনার বাগানের ফুলের প্রশংসা করেন। (Unknown)
৮.যে বন্ধু তোমার কান্নার কারণ বুঝে, সে অনেক বন্ধুর চেয়ে অনেক বেশি মূল্যবান।
৯. সময় বন্ধুদের আমাদের থেকে কেড়ে নেয়, কিন্তু বিচ্ছেদ করে না।

১০.একজন বন্ধু আমার হৃদয়ের গান জানে এবং আমার স্মৃতি ব্যর্থ হলে সে গানটি গায়। (Donna Roberts)
১১.আপনাকে সমর্থন করার জন্য একজন প্রকৃত বন্ধু থাকলে যে কোনও কিছুই সম্ভব আপনার জন্য।
১২. আমি মনে করি জীবনে বন্ধুত্ব অধ্যায়টি সূচনা হয়, কিন্তু কখনো সমাপ্ত হয়না।

পরিশেষে বলব, বন্ধুত্বের বন্ধন সত্যই অনেক মূল্যবান। প্রত্যেকটা মানুষ এই কথাটি একসময় বুঝতে পারেন। আপনার যদি এমন কেউ থাকে তাহলে তাকে কখনো হারাবেন না।

Related Posts