বন্ধু নিয়ে কিছু কথা সময় থাকলে পড়ে নিতে পাড়েন

বন্ধু আমাদের জীবনের এক অনন্য অংশ। আমাদের জীবনে  অনেক কথা রয়েছে যা আমরা আমাদের ফ্যামিলির কাছে বলতে পারি না কিন্তু আমরা ফ্যামিলির কাছে যে কথা বলতে পারি না তা কিন্তু আমরা আমাদের কাছের বন্ধুর কাছে বলতে পারি। বাবা-মা পরিবার এর পরে যে আমাদের অতি প্রিয় কয়েকজন থাকে তা আমাদের বন্ধুরাই হয়ে থাকে।

আমরা স্কুল লাইফে সবচেয়ে বেশি বন্ধু বানিয়ে থাকি কারণ আমরা স্কুল লাইফ অনেক ছোট থাকি সে সময় আমরা অনেক দুষ্ট হই ফলে মজার ছলে সবার সাথে মিশে ফেলি যা আসতে আসতে গভীর বন্ধুতে পরিণত হয়। স্কুল লাইফে আমরা ১০ বছর অতিবাহিত করি একসাথে ফলে যেকোনো বিপদে আপদে এই সকল কাছের বন্ধু সাহায্য করে ও সঠিক সলিউশন নিয়ে হাজির হয় এই বন্ধুরাই।

কোনোদিন টিফিন না আনলে তার  টিফিন থেকে আমাকে খাওয়ানোর আরেক সমর্পকই হলো বন্ধু,কেউ কিছু আমাদের বললে তার প্রতিবাদ সর্বপ্রথম করে আমাদের  বন্ধু। জীবনে যদি কোনো ভুল কাজ করি তাহলে তারা আমাদের নিন্দার বদলে ভালো মোটিভেটেড করে রাখে ও বুঝায় যাতে আমরা আর কখনো এসব কাজে না জড়িত হই। যদি পড়াশোনা না পাড়ি তাহলে পড়াশোনায় সাহায্য করা শিক্ষক এর পর তারই স্হান। আমরা যদি না খেলি তাহলে ডেকে এনে খেলায় আমাদের এই বন্ধুরাই যা আমাদের সাস্হের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আশা করি আমরা সবাই ভালো হয়ে চলব ও ভালো বন্ধু বানাবো যাতে যেকোনো বিপদে আপদে বা যেকোনো প্রয়োজনে তারা আমাদের পাশে থাকে। কথায় আছে সৎ সঙ্গে সর্গ বাস অসৎ সঙ্গে সর্বনাশ তাই সবসময় ভালো বন্ধু বেছে নেয়া উওম। কেননা যে বন্ধু ভালো তার থেকে আপনার রয়েছে অনেক কিছু শিক্ষার আর যে খারাপ তার সাথে চলাচল করলে  আপনি শিখবেন কি বরং যা শিখেছেন তা তো ভুলবেন এমনকি চলে যেতে পারেন খারাপ সব অপকর্মে।আর বিনোদন ও লাইফস্টাইলের নানা তথ্য ও পোস্ট দেখতে গ্রাথরের সাথে থাকুন। কোনো প্রয়োজন হলে কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।

Related Posts

1 Comment

মন্তব্য করুন