বর্তমানের ভালোবাসা গুলো কেন একতরফা???

আশা করি সবাই ভালো আছেন। আমি ভাবছিলাম আজ কী নিয়ে লেখা যায়। তো ভাবতে ভাবতে আমাদের যুবক/যুবতি জীবনের এখনকার অন্যতম প্রধান সমস্যা নিয়ে লেখার ইচ্ছে হলো।

তাই আপনাদের বলছি। আপনারা দয়া করে ২-৩ জন বন্ধু /  বান্ধুবি কে এক সাথে ঠকাবেন না। কারন কে আপনাকে সত্যি

ভলোবাসে তা বলা খুবই কঠিন । তাই নিজের সততা দিয়ে অন্যকে বুঝিয়ে বললে অবশ্যই বুঝবে । তার জন্য অন্যের বিশ্বাস নিয়ে খেলবেন না।

তো আমাদের পরিবেশের চারোদিকে দেখি। বা আমাদের কিছু চমক দেখে বুঝার অবস্থা আছে। বা টতুকু মাথায় মগজ ধোলাই করার সুযোগ আছে। আমার কেন ভালোবাসাটাকে এখন তেমন একটা গুরুত্ব দেই না । হুম বেশ কয়েক টি কারন আছে।

১.বিশ্বাস না করার প্রবনতা : এই সমস্যাটা হলো সব থেকে বড় সমস্যা। এর কারনেই বিভিন্ন রিলেশনের  সমাপ্তি ঘটে৷ যদি অন্য করো সাথে চলে যা???   এমনি নানা সমস্যায় ভুগতে হয়। যার ফলে কেউ কাউকে ভালোবাসলেও বলতে পারে না। আবার মনে করে যদি আমি প্রপোজ করার পর আমাকে না বলে দেয়।

তো যাই হোক আজ এমন একটি টপিক নিয়ে কথা বলছি যার ব্যাখ্যা করে শেষ করা কঠিন। কারন অনেক দিকে চলে যেতে পারে। তাই শুধু পয়েন্ট গুলো নিয়ে আলোচনা করাই ভালো।

২. মোবাইল না ধরার করন কী? : এটি আরো একটি বড় সমস্যা। কোনো কাজে থাকলেও যদি না মোবাইলটা না ধরতে পারে তাহলেই সন্দেহ শুরু৷ আসলে দোষ দিয়েও লাভ নেই। কারন এখন এসব সমস্যা গুলো অহরহ হচ্ছে।

৩.সত্যিকারের ভলোবাসা না বুঝা: আসলে হয়েছে কী এতো অবিশ্বাসের  মধ্যে ১ টা সত্য খুজে পাওয়া খুবই কঠিন।  তাই সত্যিকারের ভালোবাসা গুলোকে বুঝা কঠিন হয়ে পরেছে।

৪.কথা দিয়ে কথা না রাখা : কথা দেওয়া বা ওয়াদা করা খুবই কী প্রয়োজন? যেখানে ভবিষ্যৎের ঠিক ঠিকানা নেই। এভাবে করে ঠকানো বা কথা দিয়ে চলে যাওয়া মোটেই ঠিক না  ।

৫.ভালোবাসা আর আবেগ মিলিয়ে ফেলা : আাবেগ সবারই থাকে। তবে আবেগের বসে খারাপ না করাই ভালো। যেমন : পাশের বাড়ির সামনে বারান্দায় দারিয়ে থাকা কেউর প্রতি ভালোলাগা অকালে ঝরে পড়া হতে পারে৷ তার মানে এই না যে ভালোবাসা যাবে না। বরং ভালোবাসা যাবে যদি আমিও তার সমতুল্য হই৷

৬.  বড়লোকের ছেলে/মেয়ের সাথে বড়লোকের ছেলে/মেয়ের রিলেশন করই ভালো। এবং এটি হলো সবথেকে ভালো কাজ৷ কারন পয়সা বা টাকা অনেকের থাকে কিন্তু মন থাকতে নাও পারে। তাই এই পয়েন্টটা খুবই গুরুত্বপূর্ণ । এর কারনে প্রতি বছর অনেক বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটেছে। এমনকি তা মৃত্যু হচ্ছে ।

আসলে বড়লোক কথাটা টেনে আনার কারন হলো টাকা যার আছে সে তো টাকার গরম দেখাবেই।

আজ আমি দুই পক্ষ নিয়ে লিখেছি কারন একহাতে তালি বাজে না।

😍ধন্যবাদ😍সত্যিকারের ভালোবাসা অটুট থাকুক 😋

Related Posts

11 Comments

মন্তব্য করুন