বর্তমান সময়ের প্রেক্ষিতে ফিচার ফোন ব্যবহারের প্রয়োজনীয়তা

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। বর্তমানে আমরা সবাই চাই আমাদের হাতে একটি ভালো মানের স্মার্টফোন থাকুক। থাকুক আমাদের সাধ্যের মধ্যে অ্যান্ড্রয়েড এর সকল আকর্ষণীয় ফিচার। কিন্তু সত্যিই কি আমাদের এন্ড্রয়েড ফোনের প্রয়োজন নাকি আমাদের যে কাজ করতে চাই সেই কাজ করতে পারলেই হলো।

আমরা যেহেতু বাংলাদেশি আমাদের আবেগটা অনেক টাই বেশি। বেশীরভাগ ক্ষেত্রেই আমরা মোবাইল কিনি অন্যকে দেখানোর জন্য। সবার সাথে তাল মিলিয়ে চলার জন্য। কিন্তু আমরা সবাই কমবেশি ফিচার ফোন ব্যবহার করি। আমাদের বাড়িতে কারো না কারো ফিচার ফোন এখনো রয়ে গিয়েছে। এক সময় এই ফিচার ফোনই ছিল আমাদের চোখের মনি। কিন্তু সময়ের আবর্তনে ফিচার ফোন এখন কেউ ব্যবহার করে না।

কথাটি মোটেই ঠিক নয়। আমরা সবাই কমবেশি ফিচার ফোন ব্যবহার করতে পছন্দ করি। এন্ড্রয়েড ফোন বাজারে বের হওয়ার পর থেকে এর বিভিন্ন জাঁকজমকপূর্ণ ফাংশন দিয়ে আমাদের মন জয় করে নিয়েছে। কিন্তু ওই একই কাজ যদি ফিচার ফোনের সাহায্যে করা যায় তাহলে সমস্যা কোথায়। আমার দৈনন্দিন কাজের গতি যদি ফিচার ফোনের সাহায্যে ঠিক রাখা যায় তাহলে এন্ড্রয়েড ফোনের দরকার কি। আসলে তাও একেবারে ঠিক না। অ্যান্ড্রয়েডের সব কাজ ফিচার ফোনের সাহায্যে করা সম্ভব নয়। কিন্তু বেশ কিছু কাজ জানা করলেই নয় তা বর্তমানে অনেক ফিচার ফোন এর সাহায্যে করা সম্ভব।

কেন ফিচার ফোন ব্যবহার করবেন?:

১. আমরা যারা দীর্ঘ সময় ধরে মোবাইলে কথা বলতে পছন্দ করি তাদের জন্য ফিচার ফোন হল একটি প্লাস পয়েন্ট। কারণ দীর্ঘ সময় ২০০ গ্রাম ওজনের ফোন কেউ হাতে রাখতে চায় না।
২. খুব সহজেই বহন করা যায়।
৩. বর্তমানে ফিচার ফোনেও ব্যবহার করা হচ্ছে তৃতীয় এবং চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সুবিধা যার ফলে বেশ ভালো একটি ইন্টারনেট কভারেজ আপনারা পেতে যাচ্ছেন।
৪. ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ এর মত অ্যাপ এখন ফিচার ফোন গুলোতে অনেকটাই আরামদায়ক ভাবে ব্যবহার করা যায়। তাই যে সকল টুকটাক কাজ আমরা আমাদের সোশ্যাল মিডিয়ায় করতে চাই তা এখন করা সম্ভব হবে ভালো একটি ফিচার ফোন ব্যবহার করে।
৫. প্রযুক্তির অপব্যবহার থেকে বাঁচার জন্য ফিচার ফোনের কোন বিকল্প নেই।

আসলে সত্যি বলতে গেলে এন্ড্রয়েড মোবাইল আমাদের হাতের কাছে থাকলেও একটা ফিচার ফোন থাকলে অনেকটাই সুবিধা ভোগ করা সম্ভব। এছাড়া বর্তমান সময়ে আমরা যে পরিমাণ সময় এন্ড্রয়েড ফোন ব্যবহার করে নষ্ট করে থাকি তা অনেকটাই কাটিয়ে ওঠা সম্ভব একটি ভালো ফিচার ফোন ব্যবহার করার মাধ্যমে।

আশা করি পোস্টটি সবার কাছে ভালো লাগবে। ধন্যবাদ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন