বর্তমান সময়ে আমাদের জীবনের অবস্থা

আসসালামু ওয়ালাইকুম

– জীবনের অনেকটা সময় আমরা পেরিয়ে এসেছি। এখানে সবার বয়স ১৪ এর উপরে হবে। তাই এই সময়টা খুবই ঝুঁকিপূর্ণ। ১৪ বছর আমরা শুধু পড়ালেখা আর খেলাধুলা নিয়েই ভেবেছি। কিন্তু এমন একটা সময়ে এসে আমরা আটকে যাই __ যেই সময়টা আবেগে ভরপুর।

সাধারণত ১৪/১৫থেকে ১৮ .. এখন তো টেলিভিশন, ইন্টারনেট, ফেসবুক,ইউটুব, ইত্যাদি। এগুলোর মাধ্যমেই যেগুলো আমাদের ১৮ বছর বয়সে জানার কথা সেগুলো ১৩/১৪ বছর বয়সে জানা যায়।

অজানা বিষয় গুলো যখন অল্প বয়সে জেনে যাবে তখন তার প্রতি দুর্বল হয়ে পড়বে। তারপর ভুল পথে পা বাড়াবে । বর্তমান সময়টাই এমন।

বর্তমান সময়ে তো প্রেম ভালোবাসার মধ্যেই ডুবে থাকে অনেকে। বাবার টাকা দিয়ে মেয়ে পুষে আর অন্যদিকে মেয়েরা না বুঝেই নিজের সর্বনাশ করে। না বুঝেই নিজের শরীর বিলিয়ে দেয়। আর যখন বুঝে ভুল করেছি তখন মৃর্ত্যুর পথ ছাড়া কোনো পথেই খোলা থাকে না।

একজন মানুষের সম্মান তখনি বুঝা যায়, যখন সেটা হারিয়ে যায়।

এই সময়টাই এমন। কিন্তু আমাদের কোনো কিছু করার আগে সবকিছুই ভাবতে হবে। এই কাজটা করা কি ঠিক হচ্ছে নাকি ভুল হচ্ছে।

প্রেম করবেনা কেনো। কেউ নিষেধ করলেই তো প্রেম করা বাদ দিবে না। তাই প্রেম করার আগে প্রিয় মানুষটিকে ভালোভাবে জানতে হবে। তোমায় বুঝতে হবে তুমি তার প্রিয়জন নাকি প্রয়োজন।

শেষে একটাই কথা বলবো_ সব মেয়েরা এক নয় আবার সব ছেলেরাও এক নয়। একজন মেয়ে খারাপ জন্য সব মেয়েরা খারাপ নয়।

প্রেম করুন _ ভালোবাসুন। কিন্তু টাকা বা শরীর কে নয়। তাহলে পৃথিবীতে কোনো ছেলে বলতে পারবে না মেয়েরা টাকার লোভী। আর কোনো মেয়ে বলতে পারবে না ছেলেরা খারাপ আর নিকৃষ্ট ।

সকলে ভালো থাকবেন। আমার জন্য দোয়া করবেন। পাচঁ ওয়াক্ত নামাজ পড়বেন। আর পারলে গরীব দুঃখীদের পাশ। দারাবেন।

আল্লাহ হাফেজ

Related Posts