বাংলাদেশের 🇧🇩এর পঞ্চপান্ডব

পঞ্চপান্ডব কারা ছিলেন জানেন? পঞ্চপান্ডব মূলত ছিলেন মহাভারতের পাঁচ শীর্ষ চরিত্র। কিন্তু আমাদের বাংলাদেশ ক্রিকেট টিমের আছে পাঁচটি পঞ্চপান্ডব। সেটা হয়তো আমরা অনেকেই জানি। কেন তাদের পঞ্চপান্ডবের তালিকা অন্তর্ভুক্ত করা হলো আজ সেই নিয়ে আমরা আলোচনা করব। পঞ্চপান্ডব পাঁচ মধ্যে রয়েছে বাংলাদেশ জাতীয় টিমের মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মাশরাফি বিন মুর্তজা। তো চলুন পঞ্চপান্ডবের পরিচয় এবং কেনই বা তাদের নাম পঞ্চপান্ডব খেতাব দেয়া হলো সে সম্পর্কে জেনে নেওয়া যাক।
বাংলাদেশ ক্রিকেট টিমের সবচেয়ে পুরাতন প্লেয়ারদের মধ্যে যাদের নাম অন্তর্ভুক্ত করা যেতে পারে যাদের মাধ্যমে এসেছে বাংলাদেশের অনেক জয় এবং সকল জয় বাংলাদেশের কাছে কবে গৌরবময়।
এছাড়া বাংলাদেশের এই পাঁচ সদস্য নিয়ে বাংলাদেশ ছুটিয়া চলেছে তাদের জয়রথ। পার করতে পেরেছে 2011-2015 এবং 2019 সালের বিশ্বকাপ। 2012, 2016 এবং 2018 সালের এশিয়া কাপে বাংলাদেশ রানার্স আপ হয়েছে। কিন্তু দুর্ভাগ্যবশত একবারও বিজয় হতে পারেননি। তাতে বাংলাদেশের কোন আফসোস নেই! বাংলাদেশ পঞ্চপান্ডব নিয়েই তো ভালো আছে।
বাংলাদেশের পঞ্চপান্ডব এর সবচেয়ে বড় পঞ্চপান্ডব হচ্ছে মাশরাফি বিন মোর্তজার। ক্যাপ্টেন্সির মাধ্যমে বাংলাদেশ আজ চরম শিখরে পৌছাতে পেরেছে।যার ক্যাপ্টেন্সি মাধ্যমে বাংলাদেশ ক্রিকেটের নতুন পর্যায়ে পৌঁছে গিয়েছে। এমন এক মাধ্যমে যেখানে অন্য দলগুলো এখন বাংলাদেশী ক্রিকেটার কঠিন প্রতিপক্ষ হিসেবে মেনে নিতে পারে।

স্ট্যাম্পের পেছনে নিখুঁত মুশফিক। গ্লাভস দিয়ে তিনি ধরেছেন বাংলাদেশের শতশত জয়। শুধু তাই নয় ব্যাট হাতেও ছিলেন রান মাস্টার খ্যাত।
ওপেনার তামিম ইকবালঃ বিশ্বের সবচেয়ে অন্যতম ওপেনারদের মতে তামিম ইকবাল। একজন খান সাহেব উপাধি প্রাপ্ত ক্রিকেটার বাংলাদেশের জয়ে রেখে চলেছে অনেক অবদান। আর ভবিষ্যতে রাখবে আশা করি।

সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদ আসলে সাইলেন্ট কিলার।যখন মাঠে নামে দেখে বোঝার উপায় নেই যেকোনো সময় বাংলাদেশ ক্রিকেট টিমের খেলার মোড় ঘুরে যেতে পারে। তবে আপনারা হয়তোবা অনেকে জেনে অবাক হবেন যে পঞ্চপান্ডবের মুশফিক-মাহমুদউল্লাহ একটি বিশেষ ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। তারা দুজনই একে অপরের ভাইরা।

সাকিব সম্পর্কে বিশেষ ভাবে বলার কিছুই নেই। বিশ্বসেরা অলরাউন্ডার। তেমনি বাংলাদেশ ক্রিকেট টিমের পঞ্চপান্ডব সেরা পঞ্চপান্ডব তিনি।
বন্ধুরা আপনাদের সত্যিই আমাদের আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকবেন এবং আপনি যদি বাংলাদেশ ক্রিকেট টিমের একজন ভক্ত হয়ে থাকেন তাহলে অবশ্যই আমার অন্য পোস্ট গুলো দেখার জন্য আমন্ত্রণ রইল।

 

Related Posts