বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি নাম্বার কার কত?

বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি নাম্বার কার কত? এটা আমাদের অনেকেরই জানা থাকে না। এমনিতে আমরা সকলেই আমাদের জাতীয় দলের খেলোয়াড়দের চিনে থাকি। তাদের জার্সির নম্বরটি অনেকসময় আমাদের জানা থাকে না।

তবে বাংলাদেশে অনেক খেলোয়াড় এই পর্যন্ত আসছে এবং গিয়েছে যাদের বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র বলা হতো। আজ আমরা ২০২১ টি টুয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ স্কুয়াড এর খেলোয়াড়দের সকলের জার্সির নম্বরগুলো সম্পর্কে জানবো। তবে আসুন শুরু করা যাক।

বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি নাম্বার কার কত?

১. মাহমুদুল্লাহ রিয়াদঃ ২০২১ বাংলাদেশ টি টুয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ রিয়াদের জার্সি নম্বর হচ্ছে ৩০ (30), তিনি শুরু থেকে ৩০ নম্বর জার্সি গায়ে খেলে আসছেন।

২. সাকিব আল হাসানঃ বাংলাদেশ সহ বিশ্বের সেরা অল রাউন্ডার হচ্ছেন সাকিব আল হাসান। তার খেলার ব্যাপারে নতুন করে বলার কিছু নেই, এবং তার জার্সি নম্বর হচ্ছে ৭৫ (75)।

৩. মুশফিকুর রহিমঃ বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ উইকেট কিপার ব্যাটসম্যান তিনি। মুশফিকুর রহিমের জার্সি নম্বর হচ্ছে ১৫ (15) ।

৪. সৌম্য সরকারঃ বাংলাদেশ দলের হয়ে ওপেন ব্যাটিং করে থাকেন সৌম্য সরকার। সৌম্য সরকার এর জার্সি নম্বর হচ্ছে ৫৯ (59) ।

৫. লিটন দাসঃ বাংলাদেশ দলের আরো একজন ওপেন ব্যাটসম্যান হচ্ছেন লিটন দাস। তিনি ব্যাটিং এর পাশাপাশি খুব ভালো ফিল্ডিং করেন পাশাপাশি দলের প্রয়োজনে কিপার থাকতে দেখা যায় তাকে। তার জার্সি নম্বর হচ্ছে ১৬ (16)।

৬. আফিফ হোসেন ধ্রুবঃ বাংলাদেশ দলের হয়ে ব্যাটিং এর পাশাপাশি স্পিন বল করে থাকেন আফিফ হোসেন ধ্রুব। তার জার্সি নম্বর হচ্ছে ৮৮ (88)।

৭. মোহাম্মদ নাঈমঃ বাংলাদেশের হয়ে ওপেন খেলে থাকেন মোহাম্মদ নাঈম শেখ। তিনি একজন বাহাতি ব্যাটসম্যান। তার জার্সি নাম্বার ২৩ (23)।

৮. নুরুল হাসান সোহানঃ বর্তমানে তিনি বাংলাদেশের হয়ে উইকেট কিপার থাকেন। পাশাপাশি তিনি একজন ব্যাটসম্যান। তার জার্সি নম্বর হচ্ছে ১৮ (18)।

৯. শামীম হোসেন পাটোয়ারীঃ বাংলাদেশের হয়ে অল রাউন্ড পারফরমেন্স করে থাকেন শামীম হোসেন পাটোয়ারী। তার জার্সি এর নম্বর হচ্ছে ২৮ (28)।

১০. মুস্তাফিজুর রহমানঃ বাংলাদেশের অন্যতম ফাস্ট বোলার হচ্ছে মুস্তাফিজ, তিনি কাটার মাস্টার নামেও পরিচিত। তার জার্সি নাম্বার হচ্ছে ৯০ (90)।

১১. তাসকিন আহমেদঃ বাংলাদেশ জাতীয় দলের হয়ে ফাস্ট বোলিং করে থাকেন তাসকিন আহমেদ। তাসকিন আহমেদ এর জার্সি নম্বর হচ্ছে ৩ (3)।

১২. মোহাম্মদ সাইফুদ্দিনঃ মোহাম্মদ সাইফুদ্দিন ফাস্ট বোলিং এর পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং করে থাকেন। তিনি জাতীয় ফলে ৭৪ (74) নম্বর জার্সিতে খেলে থাকেন।

১৩. শরিফুল ইসলামঃ বাংলাদেশ দলের হয়ে বোলিং করে থাকেন তিনি। শরিফুল ইসলাম এর জার্সি নম্বর ৪৭ (47)।

১৪.মেহেদী হাসানঃ মেহেদী হাসান এর জার্সি নম্বর হচ্ছে ৫৫ (55)।

১৫. নাসুম আহমেদঃ‌ বাংলাদেশ দলের খেলোয়াড় নাসুম আহমেদ এর জার্সি নম্বর হচ্ছে ১০ (10)।

এই ছিল বাংলাদেশ টি টুয়েন্টি বিশ্বকাপ ২০২১ স্কোয়াডের খেলোয়াড় দের জার্সি নম্বর। আর্টিকেল সম্পর্কে কোনো মতামত থাকলে কমেন্ট করে জানাবেন। আল্লাহ হাফেজ।

Related Posts

36 Comments

মন্তব্য করুন