বাংলাদেশ – ভারত বিশ্বকাপ ফুটবল ২০২২ বাছাই ম্যাচ

বর্তমান সময়ে বাংলাদেশ ভারত ম্যাচ মানেই বাড়তি উন্মাদনা কি ফুটবল!কি ক্রিকেট! আসছে আগামী ৭ জুন ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ফুটবল দল।বিশ্বকাপ ফুটবল ২০২২ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের ৭ম ম্যাচে মাঠে নামছে জামাল – তারিকরা।এর আগে প্রথম রাউন্ডের খেলায় ১-১ গোলে ড্র করেছিলো জামাল বাহিনী খেলাটি অনুষ্ঠিত হয়েছিলো সল্টলেক স্টেডিয়ামে।

আশি হাজার দর্শকে পরিপূর্ণ স্টেডিয়ামে অধিনায়ক জামাল ভূঁইয়ার অসাধারণ ফ্রি- কিকে সাদ উদ্দিনের হেড খুজে নেয় গোলের ঠিকানা।ব্যাবধান আরো বাড়তে পারতো ফরওয়ার্ড দের ব্যর্থতায় সম্ভব হয় নি। রুদ্ধশ্বাস সেই ম্যাচে শেষ মুহূর্তে আদিল খানের গোলে সমতায় ফেরে ভারত।

শেষ পর্যন্ত ১-১ সমতায় পয়েন্ট ভাগাভাগি করেই শান্ত থাকতে হয় দুই দল কে।গেলো বছর দ্বিতীয় রাউন্ডের খেলা covid-19 এর কারণে স্থগিত হলেও এবছর খেলার সূচি পরিবর্তন করে খেলা সরিয়ে নেওয়া হয় কাতারে।যেকারনে হোম অ্যাডভান্টেজ পাবে না বাংলাদেশ দল।তবুও দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় ম্যাচে শক্তিতে ও রাঙ্কিং এ ৩৫ ধাপ এগিয়ে থাকা আফগানিস্তান এর সাথে ড্র করায় ফুরফুরে মেজাজে আছে জামাল – তারিকরা।

গেলো ম্যাচের মতো ভারতের বিপক্ষেও রক্ষণাত্মক ভঙ্গিতে ফরমেশন গঠন করতে পারে টাইগার কোচ জেমি ডে।গোল কিপার হিসাবে আনিসুল জিকো রক্ষণের সামলাবে গেলো ম্যাচে দুর্দান্ত গোল করা তপু বর্মন এর সাথে রিয়াদুল রাফি, রহমত মিয়া ও ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী।মধ্যমাঠে জামাল ভূঁইয়ার সাথে দেখা যেতে পারে মানিক মোল্লা কে।

আক্রমণভাগে মতিন মিয়া,বিপলু আহমেদ এর সাথে থাকবেন রাকিব হোসেন।গত ম্যাচের মতো এদিন ও জেমি দে ৪-৩-২-১ কৌশলে ফরমেশন সাজাতে পারেন।ভারতের বিপক্ষে পূর্ণ পয়েন্ট নিয়ে এশিয়া কাপে সরাসরি খেলার স্বপ্ন বাচিয়ে রাখতে চাই জেমি ডে – এর শিষ্যরা।এদিকে প্রবাসী বাংলাদেশিদের আসা মাঠের ফুটবলে ভালো খেলে একটি ভারতের বিপক্ষে একটি জয় উপহার দেবে বাংলাদেশ।খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮:০০ টায়।সরাসরি সম্প্রচার করবে Tsports ও GAZI TV।

Related Posts

30 Comments

মন্তব্য করুন