বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা ৩টি সাইট

বন্ধুরা, তোমরা যারা লেখালেখি করতে ভালোবাসো, তাদের জন্য বাংলা আর্টিকেল লিখে আরনিং করার জন্য বাংলাদেশের বেশ কিছু বিশ্বস্ত সাইট কাজ করে যাচ্ছে। তোমরা চাইলে এসব সাইটে তোমাদের লেখা আর্টিকেল প্রকাশ করে ইনকাম করতে পারো। এসব সাইট থেকে তোমরা বিকাশে পেমেন্ট নিতে পারো।

আমি তোমাদের সামনে আজ বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা ৩টি ওয়েবসাইটের সার-সংক্ষেপ তুলে ধরার চেষ্টা করব, যারা বিকাশে পেইমেন্ট করে। তো চল দেড়ি না করে শুরু করা যাক।

১) গ্রাথোরঃ
পৃথিবীর মানুষের কাছে এই সাইট লাল সবুজের লেখক হিসেবে পরিচিত। বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইটগুলোর মধ্যে এই সাইটটি অন্যতম বিশ্বস্ত একটি সাইট। এই সাইটে তোমরা বিভিন্ন বিষয়ে লেখালেখি করে আয় করতে পারো। এই সাইটে লেখালেখি করার জন্য ১মে তোমাকে একাউন্ট ক্রিয়েট করতে হবে। নিচের লিংকে ক্লিক করে তোমরা এই সাইটে রেজিস্ট্রেশন করে একাউন্ট ক্রিয়েট করতে পারো।

https://grathor.com/earning-program/?mref=Md+Meraj+Murad

একাউন্ট ক্রিয়েট করার সাথে সাথে তোমার একাউন্টে ৭ টাকা ঢুকিয়ে দেওয়া হবে। এরপর এখানে তোমরা আর্টিকেল লিখে আয় করতে পারবে। তোমার কমপক্ষে ১০০০ টাকা হলে তুমি এখান থেকে বিকাশে পেমেন্ট নিতে পারো। এখানে ফ্রি মেমবারদের কি অসুবিধা? প্রো মেমবার হলে কি সুবিধা? কি করে আর্টিকেল লিখবে? কি করে আয় করবে? তা জানতে চাইলে নিচের বোল্ড করা লেখাটিতে ক্লিক করে পড়ে আসতে পারো।

গ্রাথোরে আর্টিকেল লিখে আয়

তাছাড়া এখানে কমেন্ট করে, ভিউস করে, এমনকি রেফারেল করেও আয় করা যায়। এসব কমেন্ট, ভিউস বা রেফারেল করে কি করে আয় করবে, তা নিচের বোল্ড করা লেখাটিতে ক্লিক করে পড়ে আসতে পারো।

গ্রাথোরে রেফারেল, কমেন্ট, শেয়ার করে আয়

২) টেকটিউন্সঃ
বাংলাদেশে সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া হচ্ছে টেকটিউন্স। এই সাইটটিতে তোমরাও চাইলে লেখালেখি করে ইনকাম করতে পারো। তবে এখানে ১মে তোমাদেরকে ট্রাস্টেড মেমবার হতে হবে। ট্রাস্টেড মেমবার হওয়ার জন্য কমপক্ষে তোমাকে ১০ টা লেখা প্রকাশ করতে হবে। তারপর ট্রাস্টেড মেমবার হওয়ার জন্য আবেদন করতে পারবে।

১ম ১০ টি আর্টিকেলে কোনো টাকা দেওয়া হবে না। তবে একবার ট্রাস্টেড মেমবার হতে পারলে, পরবর্তীতে তোমাদের একাউনটে ওই ১০ টি আর্টিকেলের টাকা ঢুকিয়ে দেওয়া হবে। এখানে একটি আর্টিকেল লেখার জন্য ১০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত দেওয়া হয়। আর পেমেন্ট বিকাশে।
এ সাইট সম্পর্কে বিস্তারিত জানতে কমেন্ট করতে পারো। আমি পরবর্তীতে এই সাইট নিয়ে বিস্তারিত আলোচনা করব।

৩) জেআইটি
এটিও বাংলাদেশের বাংলা আর্টিকেল লিখে আয়ের একটি বিশ্বস্ত সাইট। এই সাইটে আউটসোর্সিং সংক্রান্ত লেখালেখি যায়। এখানে আর্টিকেল প্রতি সাথে সাথে ১০ থেকে ১০০ টাকা দেওয়া হয়। এরপর যত ভিউস ততো টাকা। উন্নত দেশের ভিজিটর তোমাদের আর্টিকেল পড়লে ইনকাম দ্বিগুণ। মানে প্রতি ভিউসে ১.৫ থেকে ২ টাকা পর্যন্ত। এখানে লেখালেখি করতে ১মে একাউন্ট ক্রিয়েট করতে হবে। নিচের বোল্ড করা লেখাটি ক্লিক করে তোমরা একাউন্ট ক্রিয়েট করে ফেল।

জেআইটি একাউন্ট ক্রিয়েট

একাউন্ট ক্রিয়েট করার সাথে সাথে ১০ টাকা দেওয়া হবে। এরপর এখানে কি করে কাজ করবে? রেফারেল করে আয় কি করে করবে? তা জানতে হবে। তোমরা যদি এই বিষয়ে বিস্তারিত জানতে চাও, তবে কমেন্ট করে জানতে পারো।

তো বন্ধুরা, এই ছিল বাংলা আর্টিকেল লিখে ইনকাম করার বাংলাদেশের সেরা ৩টি সাইট, যারা বিকাশে পেমেন্ট করে।

Related Posts

13 Comments

মন্তব্য করুন