বিকশ: ভুল নাম্বারে টাকা সেন্ড? ফেরত নিবেন কিভাবে? [বিস্তারিত নিয়মাবলী])

আমরা প্রায়শই এমন ঘটনার সম্মুখীন হই যে এক নাম্বারে টাকা পাঠাতে গিয়ে অন্য নাম্বারে টাকা চলে যায়। এটা আমাদের অজ্ঞাতসারেই হয়ে থাকে বা ভুল করে হয়ে যায়! ফলে আমরা সে টাকা হারিয়ে ফেলি।

আপনি যদি এমন ঘটনার সম্মুখীন হন তাহলে এর সমাধান জেনে নিন আজ। আপনি যদি এমন ঘটনার সম্মুখীন না হন তবু জেনে রাখুন। আপনিও বেঁচে যেতে পারবেন আপনার টাকা একটু সামান্য ভুলের জন্য হারিয়ে যাওয়া থেকে।

বিকাশ তাদের সর্বোশেষ ফিচার হিসেবে এ সুবিধা এনেছে। তবে যারা মোবাইল এ *247# ডায়াল করে টাকা লেনদেন করবেন তাদের জন্য এটি প্রযোজ্য হবে না। এর জন্য আপনাকে বিকাশ এপ্লিকেশন ব্যবহার করতে হবে।

আপনি যদি বিকাশ এপ্লিকেশন ব্যবহার করেন আগে থেকেই তাহলে আপনার প্রথম কাজ এপ্লিকেশনটি আপডেট করুন। আর যদি আগে থেকে ব্যবহার না করেন তাহলে এটি প্লে স্টোর থেকে ডাউনলোড করুন।

আপনি যদি অলরেডি বিকাশ এপ্লিকেশন এর সর্বোশেষ ভার্সন ব্যবহার করেন তাহলে নতুন করে আপডেট করতে হবে না।

যে কোনো নাম্বারে টাকা পাঠানোর জন্য বিকাশ এপ্লিকেশন টি ওপেন করে সেন্ড মানি অপশনটি ব্যবহার করে যে কোনো নাম্বারে টাকা পাঠাতে পারবেন।

আপনি টাকা পাঠানোর সময় ভুল বশত যদি এমন নাম্বারে টাকা পাঠান যেটিতে বিকাশ একাউন্ট খোলা  নেই তাহলে, সেই নাম্বার যদি ৩দিন (৭২ঘন্টা) এর মধ্যে বিকাশ একাউন্ট খুলেন তাহলে সে টাকা গ্রাহক পেয়ে যাবেন।

যদি সে ৩দিন (৭২ ঘন্টা) এর মধ্যে একাউন্ট করতে ব্যর্থ হয় তাহলে টাকা অটোমেটিক আপনার একাউন্টে ফেরত চলে আসবে।

আপনি যদি ভুল করে এমন নাম্বারে টাকা পাঠিয়ে ফেলেন যে নাম্বারে কোনো বিকাশ একাউন্ট নেই, তাহলে আপনি সে টাকা চাইলে তখনই ফেরত নিতে পারবেন।

এজন্য আপনাকে বিকাশ এপের সেন্ড মানি ইতিহাসে গিয়ে “বাতিল” মেনুতে ক্লিক করে আপনার পাঠানো টাকা সাথে সাথে আপনার একাউন্টে ফেরত নিতে পারবেন।

তবে আপনি যদি চান যে সে নাম্বার আপনার পাঠানো সঠিক নাম্বার, কিন্তু আপনার পাঠানো নাম্বারটি কোনো বিকাশ একাউন্ট নাম্বার নয়, তবুও আপনি টাকা পাঠাতে পারবেন।

এর জন্য আপনাকে বিকাশ এপ্লিকেশন এর সর্বোশেষ আপডেট এপ্লিকেশনটি ব্যবহার করতে হবে। সেন্ড মানি করার মাধ্যমে আপনি যেকোনো নাম্বারে টাকা পাঠাতে পারবেন, সে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা থাক বা না থাক।

তবে যার নাম্বারে টাকা পাঠাবেন তার নাম্বার থেকে টাকা তুলতে হলে অবশ্যই ৩ দিনের মধ্যে নতুন একাউন্ট খুলতে হবে। অন্যথায় টাকা উঠাতে পারবেন না। এবং টাকা যে নাম্বার থেকে পাঠানো হয়েছে সে নাম্বারে অটোমেটিক ভাবে রি-ফান্ড হয়ে যাবে।

আজকে এ পর্যন্তই। ভালো থাকুন, সুস্থ থাকুন, অপরকে সুস্থ রাখুন।

আর্টিকেলটি শেয়ার করে অন্যদেরও জানার সুযোগ করে দিন। অনেকে উপকৃত হবেন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন