বিজ্ঞানের অগ্রযাত্রায় এক নতুন সংযোজন: টেসলা পাইফোন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। বর্তমান যুগ বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। সময়ের সাথে সাথে এর অগ্রযাত্রা দিন দিন বেড়েই চলেছে। প্রতিনিয়ত আমরা নিত্য নতুন জিনিস আবিষ্কার করছি। হাঁটছি নতুনের পথে। ক্রমাগত পুরনো হচ্ছে অতীত, নতুন হচ্ছে পুরনো আর ভবিষ্যৎ হচ্ছে বর্তমান।

সময়ের পরিক্রমায় আমরা এমন এক দ্বারপ্রান্তে এসে হাজির হয়েছি যে সব সময় আমরা নতুন কে পুরনো করে ফেলছি আরও অন্য কোন নতুন বিষয়কে সামনে আনার মাধ্যমে। বিজ্ঞান ও প্রযুক্তির অভাবনীয় ব্যবহার এবং উন্নতি আমাদেরকে নতুনের প্রতিযোগিতায় আরো সচল এবং অভিজ্ঞ করে তুলেছে। আমাদের হাতে হাতে থাকা স্মার্টফোনগুলো তারই জানান দেয়।

স্মার্টফোন জগত আমাদের পৃথিবী কে নিয়ে এসেছে আমাদের হাতের মুঠোয়। জীবনের অনেক কিছুই যা করতে আমাদের বেশ সময় নষ্ট হতো এবং পরিশ্রম ব্যয় হত সেখানে স্মার্টফোন আসার ফলে তা পুরোটাই সহজ হয়ে গিয়েছে। আর এই স্মার্টফোন জগতে সবাই আছে একে অপরকে পিছে ফেলে এগিয়ে যাওয়ার জন্য। প্রত্যেকটি স্মার্টফোন কোম্পানি চেষ্টা করে পুরনো থেকে নতুন কিছু করার। মানুষকে নতুন কিছু উপহার দেওয়ার। আর প্রতিযোগিতার এই মাঠে নিজের কাঙ্খিত স্থান দখল করা।

আমরা সবাই স্মার্টফোন ব্যবহার করতে কম বেশি ভালোবাসি। আর এই স্মার্টফোন পছন্দ করার ক্ষেত্রে আমরা সবাই চাই যে বাজারের সবচেয়ে ভালো স্মার্টফোনটি যেন হাতের মুঠোয় থাকে। কিন্তু সবার ক্ষেত্রে তা সম্ভব হয় না। তবুও সবারই আগ্রহ থাকে সবচেয়ে ভালোটাই পাওয়ার। এই স্মার্টফোন জগতে বেশ কয়েকটি নাম আমাদের কাছে খুবই জনপ্রিয়। তার মধ্যে কিছু হল: অ্যাপল, স্যামসাং, ওয়ান প্লাস, শাওমি ইত্যাদি।

এসকল ব্র্যান্ড আমাদের মনের মধ্যে বেশ ভাল রকমের একটা জায়গা দখল করে নিয়েছে এদের সার্ভিস এবং স্পেকস দিয়ে। এরইমধ্যে নতুন করে অনেকেই এসেছে আবার অনেকেই চলে গিয়েছে। কিন্তু সবার মনেই এরাই জায়গা দখল করে রেখেছে। কিন্তু এখন সময় অনেকটা পরিবর্তন হয়েছে। পৃথিবীর বুকে ঘটে গিয়েছে কিছু অসম্ভব ঘটনা। যার ফলে আমাদের নতুন বছর আমাদের জন্য নিয়ে আসছে নতুন চমক। যার নাম টেসলা পাই।

টেসলা পাই:

এটি হতে চলেছে বর্তমান সময়ে সমগ্র মানবজাতির জন্য একটি নতুন চমক। আমরা সবাই টেসলা নামটির সাথে বেশ পরিচিত। ইলেকট্রিক গাড়ির জগতে টেসলা একটি অন্যতম জনপ্রিয় নাম। আর যার পেছনে রয়েছে একটাই নাম ইলন মাস্ক। এই লোক বেশ কিছু কল্পনাকে মানুষের সামনে বাস্তবায়ন করে তুলতে সাহায্য করেছেন। যেখানে মানুষ ইলেকট্রিক গাড়ির কথা মাথায় আনতেও চিন্তা করত সেখানে ইলন মাস্ক তার টেসলা লঞ্চ করার মাধ্যমে এক যুগান্তকারী পরিবর্তন এনেছে। অতঃপর এই ব্যয়বহুল প্রযুক্তিকে সহজলভ্য করার জন্য সে এটিকে করেছে অনেকটাই নাগাল পাওয়ার যোগ্য।

পৃথিবীর বুক থেকে এখন যাত্রা শুরু হয় আকাশে। টেসলা লঞ্চ করে তাদের স্যাটেলাইট। আপনারাই এই ব্যাপারে আমার চেয়ে বেশি ভালো জানেন। যাইহোক এখন এটি আসতে যাচ্ছে আমাদের হাতের মুঠোয় টেসলা পাই এর মাধ্যমে। এটি হবে টেসলার বাজারে লঞ্চ কৃত সর্ব প্রথম স্মার্টফোন। যাকে পাই ফোন ও বলা হবে। বেশির ভাগ মানুষের ধারণা এটি আইফোনকে টক্কর দেয়ার জন্য তৈরি করা হয়েছে। অনেক জল্পনা-কল্পনার শেষ হওয়ার পর এর প্রবর্তন ঘটতে চলেছে বাজারে। ধারণা করা হচ্ছে এটিতে থাকবে অন্যান্য স্মার্টফোনের চেয়ে বিশেষ কিছু সুবিধা।

এর ক্যামেরা, ডিসপ্লে এবং প্রসেসর হবে সবার থেকে ইউনিক। ফোনটিতে থাকবে একটি ইউনিক সোলার ব্যাটারি যার দ্বারা খুব সহজেই মোবাইলকে চার্জ করা সম্ভব হবে দিনের বেলায়। এছাড়া মানুষ তাদের নিজস্ব টেসলা গাড়িটিকে ও চালাতে পারবে এই ফোনটি ব্যবহার করে। আবার টেসলার নিজস্ব স্যাটেলাইট থাকার কারণে এই ফোনটিতে ইন্টারনেট চালানো যাবে খুব সহজেই এবং তার গতি অন্য সবার চাইতে অনেক দ্রুত হবে বলে ধারণা করা হচ্ছে।

আর সবচেয়ে বিস্ময়কর ব্যাপার হলো এই ফোনটিতে থাকতে পারে মানুষের মস্তিষ্ক কন্ট্রোল করার মতো ব্যবস্থা। মানুষজনের মুখে আপাতত এতোটুকুই শোনা যাচ্ছে। যাইহোক বিজ্ঞান ও প্রযুক্তির এই অগ্রযাত্রায় এটি হয়তো মানব জীবনের একটি নতুন মাত্রা যোগ করতে যাচ্ছে। শুধুমাত্র বাজারে বের হওয়ার পরই এ সম্পর্কে আরো ভালো জানা যাবে।

Related Posts

41 Comments

  1. BulkLink.org is a service free of charge and geared towards SEO professionals, webmasters and internet marketers. It has a limited server capacity that allows on average ~5 parallel users. https://mirzone.info/google-seo-guidelines-2021-on-page-seo/ In case of a connection interruption, the site is designed to automatically re-connect and continue the submission process after the last successfull entry. All URL’s are evaluated and verified before submission in order to avoid spam and/or illegal activity. BulkLink.org provides you at the submissions end with a PDF report that lists results summarized as well as in greater detail. Please note that it usually takes some days for your URLs to be indexed. If you like this service, please share and spread the word. Thanks! 🙂

  2. একটু কম দামে বাংলাদেশে পাওয়া গেলে ভালো হবে! 😊 যদিও স্বপ্ন শুধুই এখনো.. তবে টেসলা যদি সাধারণ জণগণ এর কথা ভেবে কিছু বাজেট স্মার্টফোন ছাড়ে, তবে আশা আছে! 😎

মন্তব্য করুন