বিটকয়েন উপার্জন কিভাবে করবো?

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক পাঠিকা করো না আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছে। আপনারা সকলেই যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়। বিটকয়েন উপার্জন কিভাবে করবো?

আজকাল উপার্জন এর ক্ষেত্রে নতুন নতুন পন্থা অবলম্বন খুঁজছে।অনেকেই অনলাইনের মাধ্যমে নিজের ক্যারিয়ার গড়ার কথা ভাবছেন।অনলাইনে ঘরে বসে নিজের পছন্দমতো সময়ে আয় করা যায় বলে এখন অনলাইনে কাজ করার চাহিদা অনেক উপরে।

অনলাইনে আয়ের ক্ষেত্রে আপনি বেছে নিবেন নিজের প্রয়োজনীয় কর্মক্ষেত্র।তাহলে আপনার সময় যেমন বেচে গেলো ঠিক তেমনিভাবে কাজের সময়ও বেচে গেলো।

আমরা অনেকেই বিটকয়েন এর নাম শুনেছি।বিটকয়েন হলো একটি মুক্ত সোর্স ক্রিপ্টোকারেন্সি। এটি মূলত একটি ডিজিটাল মুদ্রা।২০০৯ সালে সাতোশি নাকামাতো নামে একজন ভদ্রলোক এই মুদ্রাটি বের করেন। যা ধীরে ধীরে সকলের মনে জায়গা করে নিয়েছে।

বিটকয়েন এমন একটি মুদ্রা যার দাম একেক সময়ে এক এক রকম হয়ে থাকে।আপনি বিটকয়েন এর মুল্য সমূহ ডলার করে আয় করতে পারবেন।বিটকয়েন থেকে আপনি ভালো মানের আয় করতে পারবেন।তবে আয় করার জন্য আপনাকে সঠিক মূল্য নির্ধারণ করতে হবে এবং সেই সাথে বিশ্বস্ত সাইট বেছে নিতে পারে।

বিটকয়েনের বেশ কিছু সাইট রয়েছে যে সকল সাইটে আপনি বিটকয়েন থেকে আয় করতে পারেন।তবে সেই ক্ষেত্রে আপনাকে কিছু বিশ্বস্ত সাইট খুজে নিতে হবে।বিটকয়েন থেকে আয়ের ক্ষেত্রে কিছু উপায় রয়েছে। আপনাদের সুবিধার কথা চিন্তা করে তা তুলে ধরা হলঃ

১.মোবাইল এপ্লিকেশন দিয়ে আয়ঃ
কিছু কিছু এপ্লিকেশন রয়েছে যার মাধ্যমে আপনি ঘরে বসে আয় করতে পারবেন।

২. মাইনিং করে আয়ঃ
কম্পিউটার গ্রাফিক্সকে কাজে লাগিয়ে বিটকয়েন উৎপাদন করার পন্থাকে বলা হয় মাইনিং।এর মাধ্যমে বিটকয়েন লেনদেন হয় না বরং বিটকয়েন উৎপাদন হয়।প্রফেশনালরা মাইনিং করেই বিটকয়েন উৎপাদন করে থাকে।

৩. শেয়ারবাজার থেকে আয়ঃ
বিটকয়েনের প্রভান উর্ধ্বমুখী হওয়ার কারণে আজকাল শেয়ারবাজারে টাকা কিংনা ডলারের পরিবর্তে বিটকয়েন লেনদেন করে থাকে।শেয়ারবাজারে বিটকয়েন লেনদেন কম ঝুঁকিপূর্ণ বিধায় অনেকেই এই পন্থা অবলম্বন করছে।

৪.ওয়েবসাইট থেকে আয়ঃ
বর্তমানে এমন অনেক ধরণের প্রতিষ্ঠান রয়েছে যারা বিটকয়েন লেনদেন করে টাকা আয় করে থাকে।

ধন্যবাদ সবাইকে।সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।
মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts