বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশ! পারবে কি জুনিয়র রা বিশ্বকাপ এনে দিতে? প্রার্থনারত বাংলাদেশ

এই মুহুর্তে আপনার মন যদি খুব খারাপ থাকে তাহলে এই একটি খবরেই হয়তো মুহুর্তেই মন ভাল হয়ে যাবে।সেটি হচ্ছে অনুর্ধ ১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ!! হ্যা বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ এই কথাটি আমাদের কোটি বাংগালীর স্বপ্ন সেই কবে থেকেই! বড়রা বারবার ব্যার্থ হলেও ছোটরা ঠিকই তাদের লক্ষ্যে চলে গেছে।বিশ্বসেরা হতে আর মাত্র একটি ম্যাচ।আগামী রবিবার ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

পচেস্ট্রুমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আজ টসে জিতে জুনিয়র টাইগাররা ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয়। শুরু থেকেই নিউজিল্যান্ডের ব্যাটসম্যান দের সুবিধা করতে দেয়নি বাংলাদেশের বোলাররা। দ্বিতীয় ওভারে এসেই শামীম ওপেনিং জুটি ভাংগেন।এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে।প্রথম ইনিংস শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২১১ রান।দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ওয়েলার গ্রীনাল ৭৫(৮৩)।আর টাইগারদের পক্ষে সর্বোচ্চ উইকেট নেন শরিফুল ইসলাম ৪৫-৩।
দ্বিতীয় ইনিংস এ ব্যাট করতে এসে খুব দ্রুতই ফিরে যান দুই অপেনার ইমন আর তামিম।তারপর দলের হাল টেনে ধরেন মাহমুদুল হাসান জয় আর তৌহিদ হৃদয়। এই দুজন জুটি গড়ে ভালই এগিয়ে নিয়ে যাচ্ছেলেন।মাঝে ৪০ রানে হৃদয় খেই হারালেও এক প্রান্তে পড়ে থাকেন মাহমুদুল।এরপর মাহমুদুলের সাথে জুটি গড়েন শাহাদাত। শাহাদাত ও থামেন ৪০ রানে।কিন্তু মাহমুদুল তুলে নেন সেঞ্চুরি। সেঞ্চুরি করার পরের বলেই মাহমুদুল সাজ ঘরে ফিরে যান।কিন্তু ততক্ষনে দল জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে।তখন আর মাত্র প্রয়োজন ছিল ১১ রানের। দলের ক্যাপ্টেন আকবর আলী এসে ম্যাচ বের করে নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ড ২১১/৮

ওয়েলার গ্রীনাল ৭৫(৮৩)
নিক লিডস্টোন ৪৪(৭৪)
শরিফুল ইসলাম ৪৫-৩ (১০ ওভার)

বাংলাদেশ ২১৫-৪

মাহমুদুল হাসান জয় ১০০(১২৭)
শাহাদাত হোসেন ৪০(৫১)*
তৌহিদ হৃদয় ৪০(৪৭)
ডেভিড হ্যানকক ৩১-১ (৭ ওভার)

জুনিয়র টাইগারদের এই বিজয়ে অভিনন্দন জানিয়েছেন সাকিব মুশফিক তামিম সহ সব সিনিয়র ক্রিকেটাররা। সোশাল নেটওয়ার্ক এর নিউজফিডটা এখন টাইগারদের ছবিতে ভরপুর।
ফেসবুকে বিভিন্ন পোস্টে চলছে দুই দলের সাপোর্টার দের কথার লড়াই।অবশ্য বাংলাদেশ আর ইন্ডিয়ার ক্রিকেট ম্যাচ মানেই তো নতুন দৈরথ।সিনিয়র টিমের ক্রিকেটাররা ইন্ডিয়ান টিমের সাথে খেললেই কেমন যেন খেই হারিয়ে ফেলেন জিততে জিততে।জুনিয়র টাইগারেরা আবার সেই পথ ধরবেনা তো? এই প্রশ্নই এখন সবার মনে।

সুপার সানডেতে ফাইনালে ইন্ডিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। অল এশিয়ান ফাইনাল দেখবে বিশ্ববাসী। শেষ পর্যন্ত কে হাসবে বিজয়ের হাসি? কার হাতে উঠবে বিশ্বকাপের ট্রফি? এর জন্য অপেক্ষা করতে হবে আগামী রবিবার পর্যন্ত।
ততদিন পর্যন্ত দোয়া করতে থাকুক পুরো বাংলাদেশ, শেষ হাসিটা হয়তো আমরাই হাসতে পারি। এইতো সুযোগ পুরো দেশকে আনন্দে ভাসানোর।
শুভ কামনা বাংলাদেশ!

Related Posts

9 Comments

মন্তব্য করুন