বিশ্বের সবচেয়ে খাটো কিছু ক্রিকেটার

খাটো ক্রিকেটার হিসেবে মুশফিককে না কতই গালমন্দ শুনতে হয়। কিন্তু ক্রিকেট ইতিহাসে মুশফিকুর রহিমের চেয়েও যে ছোট ক্রিকেটার ছিল তার সম্পর্কে হয়তোবা আমরা অনেকেই অবগত নই। আজ আমরা এমন কিছু ক্রিকেটারদের সম্পর্কে জানতে চলেছে যাদের কাছে হার মানাবে অবশ্য মুশফিকুর রহিম স্যার। এবং আমাদের এই তালিকায় রয়েছে আরেকজন বাংলাদেশী ক্রিকেটারও।

তো চলুন উল্টাভাবে কাউন্টডাউন করা যাকঃ

10 নম্বর স্থানে রয়েছে, ডেবিট উইলিয়াম। ওয়েস্টইন্ডিজ দলে উইলিয়াম খাটো ক্রিকেটারদের তালিকায় 10 নম্বর স্থান অধিকার করে রয়েছে। তার উচ্চতা 5 ফুট 4 ইঞ্চি।

9 নম্বর স্থান দখল করেছেন, তামেম্বা তাইবু অধি। তিনি একজন জিম্বাবুয়ের ক্রিকেটার তার উচ্চতা 5 ফুট 4 ইঞ্চি।

আমাদের তালিকায় পরবর্তী স্থান দখল করে নিয়েছেন ভারতের অঙ্গনা বিশ্বনাথ। তিনি ভারতের একজন ব্যাটসম্যান। 51 টি টেস্ট ম্যাচ খেলে 6080 রান সংগ্রহ করেন তিনি। একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান যিনি 38 টেস্ট ম্যাচ খেলে 934 রান সংগ্রহ করেন। তার উচ্চতা 5 ফুট 3 ইঞ্চি।

আমাদের তালিকায় সপ্তম ব্যাটসম্যান হিসেবে রয়েছেন পার্থিব প্যাটেল। তিনি একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান। যিনি 38 টি টেস্ট ম্যাচ খেলে 937 রান সংগ্রহ করেন। তার উচ্চতা 5 ফুট 3 ইঞ্চি।

আমাদের তালিকায় পরবর্তী ব্যাটসম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। তিনি উচ্চতার দিক দিয়ে বিশ্বের ষষ্ঠ খাটো ব্যাটসম্যান। 2006 সালে অভিষেক ঘটে মুশফিকর রহিম। 11 হাজারের বেশি রান সংগ্রহ করেছেন এবং তার পাশাপাশি তার ঝুলে রয়েছে 400র বেশি ডিসমিসাল। তার উচ্চতা 5 ফুট 3 ইঞ্চি।

আমাদের তালিকায় পরবর্তী ব্যাটসম্যান হিসেবে রয়েছেন আরেক জন বাংলাদেশি ক্রিকেটার মুমিনুল হক। মমিনুল হক বাংলাদেশের আইকন টেস্ট ব্যাটসম্যান। তার উচ্চতা 5 ফুট 3 ইঞ্চির একটু কম।

আমাদের তালিকায় পরবর্তী ব্যাটসম্যান হিসেবে রয়েছেন ডেভিড বুন। তিনি অস্ট্রেলিয়ার সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন। তার উচ্চতা 5 ফুট 3 ইঞ্চি।

আমাদের তালিকায় পরবর্তী ক্রিকেটার হিসেবে রয়েছেন আলফ্রেড পারছি ফ্রিম্যান। তিনি ইংল্যান্ডের হয়ে মাত্র 22 টি টেস্ট ম্যাচ খেলে 66 উইকেট সংগ্রহ করেন। তার উচ্চতা 5 ফুট 2 ইঞ্চি।

আমাদের তালিকায় দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রয়েছেন ওয়াল্টার লেটার কনফারড। তিনি মাত্র চারটি ম্যাচ খেলে 36 রান সংগ্রহ করেন। 1964 সালে তিনি মৃত্যুবরণ করেন। তার উচ্চতা ছিল চার ফুট 11 ইঞ্চি। তিনি দ্বিতীয় ক্রিকেটার যার উচ্চতা 5 ফিটা এর কম।

এবং আমাদের তালিকায় প্রথম ক্রিকেটার কর্নেলিয়াস ফ্রান্সিস। 2012 সালে তিনি নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলার শুরু করেন। তার উচ্চতা 4 ফিট 9 ইঞ্চি। তিনি মাত্র 900 আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পান।

আপনাদের আর্টিকেলটি ভাল লেগে থাকলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না। এবং শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন আপনাদের আর্টিকেলটি ভাল লেগে থাকলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না এবং শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন।

ধন্যবাদ!!

Related Posts

15 Comments

মন্তব্য করুন