বিশ্বের সবচেয়ে ধনী 10 ক্রিকেটার

বিশ্বব্যাপী ধনী ক্রিকেটার দের সম্পর্কে হয়তোবা আমরা এখনও অনেকেই অবগত নয়। সুতরাং আজ আমরা আমাদের পোস্টের মাধ্যমে বিশ্বের সবচেয়ে 10 ধনী ক্রিকেটার সম্পর্কে জানতে চলেছি। এই আর্টিকেলটি লেখার জন্য যে সকল ডাটা আমার প্রয়োজন হয়েছিল তার সকল ডাটা আমি গুগল ইউটিউব ফেসবুক থেকে সংগ্রহ করেছি সুতরাং যদি কোন ভুল থেকে থাকে তাহলে সেটি ক্ষমা চোখে দেখে থাকবেন।
তাহলে শুরু করা যাকঃ

সবচেয়ে ধনী ক্রিকেটারদের তালিকায় প্রথম স্থান অধিকার করে রয়েছে বিরাট কোহলি। 2017 সালের রিপোর্ট মোতাবেক তার মোট সম্পত্তির পরিমাণ 60 মিলিয়ন মার্কিন ডলার।

এরপরে দ্বিতীয় স্থান দখল করে আছে আরেকজন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। 2017 সালের রিপোর্ট অনুযায়ী তার কাছে মোট সম্পত্তির পরিমাণ 28.7 মিলিয়ন মার্কিন ডলার।

এর পরের স্থানটি দখল করে রয়েছেন বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। যার মোট সম্পত্তির পরিমাণ 5.7 মিলিয়ন মার্কিন ডলার।

ধনী ক্রিকেটারদের তালিকায় পরবর্তী স্থানটি দখল করে রয়েছে বীরেন্দ্র শেবাগ। ভারতের অন্যতম হার্ডহিটার ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ অবসরে রয়েছেন। ভারতের এই হার্ডহিটার ব্যাটসম্যান সম্পত্তির তালিকা চতুর্থ স্থান দখল করে রয়েছে, তবে তার মোট সম্পত্তির পরিমাণ 6.1 মিলিয়ন মার্কিন ডলার।

আমাদের তালিকা পঞ্চম স্থানটি দখল করে রয়েছেন শেন ওয়াটসন। রিকি পন্টিং দের মত ক্রিকেটাররা যেখানে বিশ্বের সকল কাপ জিততে সক্ষম হয়েছিলেন সেই তালিকায় নাম লেখাতে সক্ষম হয়েছিলেন শেন ওয়াটসন। তার বর্তমানে মোট সম্পত্তির পরিমাণ 6 মিলিয়ন মার্কিন ডলার।

আমাদের তালিকায় ষষ্ঠ স্থান দখল করে রয়েছে, আফ্রিকার অন্যতম সফল ক্রিকেটার শহীদ আফ্রিদি। তার বর্তমান সম্পত্তির পরিমাণ 5.9 মিলিয়ন মার্কিন ডলার । পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে খুব কম পরিমাণের বেতন নেওয়ার পরও তিনি বিভিন্ন ধরনের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার মাধ্যমে বহু বহু টাকার মালিক হন।

আমাদের তালিকায় সপ্তম স্থান দখল করে রয়েছে গৌতম গম্ভীর। আরেক ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর এর মোট সম্পত্তির পরিমাণ 4 মিলিয়ন মার্কিন ডলার। তিনি একজন ভারতীয় অবসরপ্রাপ্ত ক্রিকেটার।

আমাদের তালিকায় পরবর্তী স্থানটি দখল করে রয়েছে যুবরাজ সিং। যুবরাজ সিং কে আলাদাভাবে পরিচয় করিয়ে দেওয়ার তেমন কোনো কারণ নেই। 2011 সালে বিশ্বকাপে তিনি ইংল্যান্ডের বিপক্ষে ছয় বলে ছয়টি ছয় হাঁকান। যুবরাজ সিং এর বর্তমান সম্পত্তির পরিমাণ 4 মিলিয়ন মার্কিন ডলার।

আমাদের তালিকায় নবম স্থান দখল করে রয়েছে এবি ডি ভিলিয়ার্স। 2015 সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিধ্বংসী আচরণ করা এবি ডি ভিলিয়ার্স সম্পর্কে আমরা সবাই অবগত। সে কতটা বিধ্বংসী হতে পারে তার সম্পর্কে আমাদের সকলেরই ধারণা রয়েছে। এই বিধ্বংসী ব্যাটসম্যানের মোট সম্পত্তির পরিমাণ ৩ মিলিয়ন মার্কিন ডলার।

আমাদের তালিকার সর্বশেষ ক্রিকেটার সাইমন ক্লার্ক। অস্ট্রেলিয়ার অন্যতম এবং বিখ্যাত এই ক্রিকেটারের বর্তমানে মোট সম্পত্তির পরিমাণ 3 মিলিয়ন মার্কিন ডলার।

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আমন্ত্রণ রইল। ধন্যবাদ!

Related Posts