বিশ্ব কাপ এর খুঁটিনাটিখুঁটিনাটি

বিশকাপের জন্যে চূড়ান্ত করা হলে গেছে ১০ টি দল।১০ টি দল থেকে মোট বেঁছে নেওয়া হয় ১৫০ টি প্লেয়ার।চলুন এক নজরে দেখে নেওয়া যাক এবারের বিশ্ব কাপের খুঁটি নাটি বিষয় গুলো:
বিশ্বকাপের সবচে অভিজ্ঞ খেলোয়াড়: পর পর ৫ বার বিশ্বকাপ খেলে এই তালিকার শর্ষস্থান স্থানে আছে তুই জন ।তারা হলেন বিশ্বের মারকুটি প্লেয়াড় ক্রিস গেইল।এবং আরেক জন আমাদের দেশের হিরার টুকরা দা ক্যাপ্টেন ফ্যান্টাসি মাশরাফি বিন মর্তুজা।দুই জনই ২০০৩ সালের বিশ্বকাপ খেলেছেন।
ম্যাচ খেলার দিক দিয়ে অভিজ্ঞ: বিশ্বকাপের সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন Mahindra sing dhoni।খেলেছেন ৩৪১ টি ম্যাচ (সবচে বেশি ওয়ানডে) ।এখন তার বয়শ ৩৭ বছর।অভিজ্ঞতার তালিকায় তিনিও একজন অন্যতম খেলোয়াড়।
কিন্তু এখন অবিশ্বাস্য হলেও ২ জন ব্যাটসম্যানের এখনও অভিষেক হয়নি ।তারা হলেন বাংলাদেশের আবু জায়েদ রহি এবং টম ব্যান্ডেল।এটা বাংলাদেশের ক্রিকেটের নতুন একটা চমক বলবো না বদনাম বলবো আমি ঠিক বুঝতে পারছি না ।তবে রাহির সামনে একটা সুযোগ আছে। সেটা হল আয়ারল্যান্ড সিরিজে একটি ম্যাচ যদি সে মাঠে নামতে পারে তাহলেই সম্ভব।
অভিজ্ঞ দল: বরাবরের মত সবচে অভিজ্ঞ দল ভারত।১৫ ক্রিকেটার খেলেছেন মোট ১৫৭৩ ম্যাচ।এর পর ই বাংলাদেশের অবস্থান।
বয়সের দিক থেকে অভিজ্ঞ:বয়শের দিক থেকে অভিজ্ঞ ইমরান তাহির।এরপর আসে মারকুটে কৃশগেইল।দুজনের বয়স ৪০ ছুঁই ছুঁই। সবচে কম বয়স মুজিবুর রহমানের।১৮ বছর।
ক্যাপ্টেন এর মধ্যে সবচে বয়স বেশি মাশরাফির।এবং সবচে কম জেসন হোল্ডারের।
সবচে লম্বা খেলোয়াড় জেসন হোল্ডার।এবং সবচয়ে খাটো মুশফিকুর রহিম।যথাক্রমে ৬.৭ এবং ৫.৩।
আর্টিকেল ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।
ধন্যবাদ।

Related Posts