বেইমান মানুষ নিয়ে উক্তি | বেঈমান ব্যাক্তিদের নিয়ে কিছু কথা

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ?আশা করি সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই রইলো। বেইমান মানুষ নিয়ে উক্তি –

পৃথিবীতে মানুষের হরেক রকম চেহারা দেখা যায়। কেউ আপনাকে যেমন তার স্বার্থ হাসিল করার জন্য ব্যবহার করবে আবার কেউ আপনাকে তার প্রয়োজনে ব্যবহার করবে। তাদের মধ্যে কেউ কেউ আবার তার উদ্দেশ কিংবা স্বার্থ হাসিল হয়ে গেলে আপনাকে ভুলে যাবে। যারা উপকারীরই উপকার স্বীকার করে না তাদের এক কোথায় আমরা অকৃতজ্ঞ কিংবা বেঈমান বলে থাকি।

বেঈমান ব্যক্তিরা হরেক রকম রূপ দেখায়।তারা যেমন আপনার বিপদের দিনে আপনার বন্ধু হতে সময় নিবে না। আবার ঠিক তেমনি আপনার প্রয়োজনে কিংবা আপনার কষ্টের দিনে তাদের আর খুঁজে পাবেন না। কারণ তারা সুসময়ের বন্ধু হয়ে থাকে সবসময়। তারা সবসময় সুযোগ খুঁজে থাকে আপনার ক্ষতি করার।

বেঈমানদের আপনি যতই উপকার করেন না কেন এরা এদের প্রয়োজন শেষ হলে ঠিক আপনাকে ভুলে যাবে। কিন্তু মজার ব্যাপার হলো বেঈমানরা দেখতে ঠিক সাধারণ  মানুষের মতো হয়। তাই আপনার মনে প্রশ্ন আসতেই পারে আপনি কি করে বেঈমান মানুষদের চিনতে পারবেন এবং তাদের সাথে দুরুত্ব বাজার রাখবেন।

আপনি যাদের কখনো কোনো এক সময়ে উপকার করেছেন যখন আপনার বিপদের দিনে আপনার পাশে পাবেন না ঠিক তখনি নিজবেন তারাই সেই বেঈমান ব্যক্তি।এদের জন্য আপনি জোট কিছু করেন না কেন এদেরকে আপনি কখনো তৃপ্ত করতে পারবেন না। এরা সবসময় অন্যের কাছে চাই চাই করবে। তাই সময় থাকতে এদের চিনে রাখুন। যাদের মধ্যে এমন বৈশিষ্ট্য পাবে বেঈমান হিসেবে তাদের চিনে রাখবেন আর এদের সাথে একদম নির্দিষ্ট দুরুত্ব বজায় রাখবেন।
আজকের মতো এইটুকুই। ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

14 Comments

মন্তব্য করুন