বেকারত্ব দূর করি, ঘরে বসে আয় করি

বন্ধুরা, ঘরে বসে এখন কোনো ইনভেস্টমেন্ট ছাড়াই আয় করা যাচ্ছে। আমরা যারা কম বেশী ইন্টারনেটের জগতে ঘুরে বেড়াই, তাদের একটা বড় অংশই শুধু ফেসবুক, মেসেঞ্জার, ইউটিউব ইত্যাদিতে শুধু সময় নষ্ট করে বেড়াই। আবার এদের মধ্যে অনেকেই আছে যারা রাতের পর রাত মেসেঞ্জারে চ্যাটিং করে, ফেসবুকে একটিভ থাকে কোনো কাজের কাজ না করে।

যখন মাইকে আযান পড়ে, তখন এরা ঘুমাতে যায়। আর ঘুম থেকে উঠে ১১-১২ টার দিকে। উঠে আবার তারা ঘুরে বেড়ায়। কাজের কাজ না করে পাড়ায় পাড়ায় ঘুরে বেড়ায়, মোড়ে-দোকানে আড্ডা দেয়। তারা নাকি কোনো কাজ খুঁজে পায় না। কিন্তু বন্ধুরা, সত্যিই কি কোনো কাজ নেই। নিশ্চয়ই আছে।

গা-গতরে খেটে না হোক, তাদের মেধা দিয়ে কাজ করতে পারে। তারা কোনো ইনভেস্টমেন্ট ছাড়াই যদি কাজ পেতে চায়, তাহলে অনলাইনের থেকে ২য় কোন অপশন নেই। এখন ঘরে বসেই মাসে লাখ লাখ টাকা আয় করছে অনেকে। তারা ১মে কোনো ইনভেস্টমেন্ট করে না। শুধুমাত্র অনলাইনে জব খুঁজে। আর তাদের যোগ্যতার সাথে মিলে যায়, এমন ধরণের কাজ তারা অনলাইনে সিলেক্ট করে। যেমন ধর, তোমাদের মধ্যে কেউ যদি ভিডিও ভালো বানাতে পারো, তবে সে ভিডিও বিক্রি করে আয় করতে পারে। এখন প্রশ্ন হতে পারে, ভিডিও আবার কি করে বিক্রি করব?

আসলে বর্তমানে ভিডিও শেয়ারিং এর সবচেয়ে জনপ্রিয় সাইট হলো ইউটিউব। তোমরা এখানে তোমাদের একটি চ্যানেল খুলতে পারো। আর সেই চ্যানেলে তোমাদের ভিডিওগুলো পাবলিশ করতে পারো। এতে যদি তোমার ১০০০ সাবস্ক্রাইবার আর ৪০০০ ঘন্টা ওয়াচটাইম হয়, তবে তুমি ইউটিউবে গুগল এডস্যান্স এর জন্য এপ্লায় করতে পারবে। আর তারা যদি তোমার আবেদন মঞ্জুর করে, তবে তুমি ভিডিও থেকে অনেক টাকা আয় করতে পারবে। তোমরা যদি এই বিষয়ে বিস্তারিত জানতে চাও, তবে কমেন্ট করে জানাবে। আমি এ বিষয়ে তাহলে পরে বিস্তারিত আলোচনা করব।

এবার আসা যাক, তুমি ভিডিও তৈরি করতে পারো না। কিন্তু ভালো লেখালেখি করতে পারো। তবে তুমি তোমার লেখা দিয়েই ইনকাম করতে পারবে। কেমন করে? তুমি নিজেই একটা ব্লগ খুলে সেখানে লেখালেখি করে আয় করতে পার। অথবা, অন্য কোনো ব্লগিং সাইটে তোমার লেখা লিখে আয় করতে পারো। যেমন আমি এই গ্রাথোরে লেখা লিখে ইনকাম করছি। চাইলে তোমরাও এটা করতে পারো।

নিজের ব্লগ কি করে তৈরি করতে হয়, সে সম্পর্কে বিস্তারিত জানতে কমেন্ট করতে পারো। আমি কমেন্টের উপর ভিত্তি করে ওই বিষয়ে বিস্তারিত লিখব। আবার ফ্রি-ল্যান্সিং করেও আয় করতে পারো। এই বিষয়েও বিস্তারিত জানতে কমেন্ট করতে পারো।

তো বন্ধুরা, কি বুঝলে? বেকার জীবন-যাপন না করে, এখন ঘরে বসেই আয় করতে পারবে যে কেউ।
তাই টো টো করে না ঘুরে বেড়িয়ে আজ থেকে অনলাইনে আয় করা শুরু করে দিই। এতে আমাদের দেশ থেকে বেকারত্ব সমস্যার সমাধান হবে।

তোমাদের কি মত?

Related Posts

12 Comments

মন্তব্য করুন