বেস্ট ফ্রেন্ড স্ট্যাটাস | একজন প্রিয় বন্ধুর কল্পকাহিনি

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ? আশা করি ভালো আছেন সবাই।এই দূর্যোগের মাঝে সবাইকে ধৈর্য্যধারণ করতে হবে এবং সেই সাথে বিপদ যাতে খুব দ্রুত কেটে যায় সেই জন্য প্রার্থনা করে যেতে হবে। বেস্ট ফ্রেন্ড স্ট্যাটাস

বন্ধু শুধু একটি শব্দ নয় এই শব্দের সাথে জুড়ে আছে হাজারো স্নৃতি। বন্ধু আমাদের খেলার সাথী, আমাদের জীবনের এক অবিছেদ্য অংশের নাম বন্ধু।বন্ধু ছাড়া আমাদের এক মূহুর্ত কাটে না। বন্ধু ছাড়া আমাদের জীবনটা পুরোটা তীরহীন নৌকার সমতুল্য। বন্ধুত্ত এমন একটা সম্পর্কের নাম যার মাঝে কোন ধরণের চাওয়া পাওয়া থাকে না। যদি কিছু থেকে থাকে তা হলো অগাধ বিশ্বাস এবং একে অপরের পাশে থাকার প্রেরণা।খুব ভাগ্যবান পৃথিবীর সেই সকল মানুষজন যাদের জীবনে সত্যিকারের বন্ধু রয়েছে। সেই ভাগ্যবান মানুষদের তালিকায় ঠাঁই করে নিয়েছি আমিও একজন। চলুন আজ আমি তারই গল্প শুনাবো আপনাদের কাছে।

প্রত্যেকের জীবনে স্কুল কলেজে অনেক বন্ধু থাকে। কিন্তু আমার জীবনে তেমন উল্লেখযোগ্য কোন বন্ধু ছিল না। কলেজে উঠার পর ভেবেছিলাম নতুন কোন বন্ধু হবে কিন্তু তেমন কেউ হয়ে উঠলো না মনের মতো বন্ধু।কথায় আছে ভালো জিনিস হয়তো মানুষের জীবনে দেরিতে আসে।আমার জীবনেও ঠিক তাই। কলেজে উঠার প্রায় এক বছর পর নতুন এক মেয়ে আমাদের কলেজে ভর্তি হলো। প্রথমে মেয়েটাকে দেখে নিজের খুব আপন আপন মনে হলো। তখনি ভেবে নিলাম বন্ধু বানালে তাকেই বেছে নিবো।যে ভাবা সেই কাজ। যেহেতু সে কলেজে নতুন তাই আমিই আগে এগিয়ে গিয়ে তার সাথে পরিচিত হলাম। তখন ঠিক সেই মূহুর্ত থেকে সে আমার সবচেয়ে কাছের বন্ধু হয়ে গেলো। আসতে আসতে পরিচিত হতে হতে বুঝলাম সে পুরাই আমার মতো। তখনি মনে হলো তাকে বন্ধু বানিয়ে ভুল করিনি।সেইদিন থেকে আমরা,দুইজন তাজরিয়ান এবং মিম থেকে তাজমেরিন হয়ে গেলাম।

সেইদিন থেকে দুইজন ভালো বন্ধু হয়ে গেলাম।তার বাসা খানিকটা দূর ছিলো আমার বাসা থেকে। তবুও প্রতিদিন সে আমাকে নিয়ে একসাথে কলেজে যেতো। বাসায় যে খাবারই রান্না করা হোক না কেন আমার জন্য সেই খাবারই নিয়ে আসতো।সারাদিন কলেজ শেষ এ ঘুরতে যাওয়া এবং সারাদিন কথা হবার পরও ফোনে চ্যাটিং করাই ছিলো আমাদের স্বভাব।সবচেয়ে মজার ব্যাপার হলো তার নাম তাজরিয়ান হওয়ায় আমার বাসায় সবাই তাকে ছেলে ভাবতো🤣🤣🤣🤣।

আমার কোন শরীর খারাপ হলে আমার জন্য মজার মজার খাবার রান্না করে নিয়ে আসতে।কলেজে ক্লাস না থাকলে দুইজনই ঘুরে বেড়াতাম এখান থেকে সেখানে। ঘুরতে গিয়ে কত রকমের অভিজ্ঞতার সম্মুখীন হয়েছি তার অন্ত নেই।ধীরে ধীরে কলেজ শেষ হলো আমাদের।আমি ঢাকায় চলে আসলাম সে তখন কুমিল্লায়। খুব মন খারাপ হতো।একতো পরিবার ছাড়া থাকতে তার উপর প্রিয় বন্ধুর সাথে এখন নেই। কিন্তু আমাদের যোগাযোগ থেমে নেই। প্রতিদিন কথা হতো। পরবর্তীতে সেও ঢাকায় চলে আসলো।আমার আনন্দ দেখে কে আর!

তার বাসা খানিকটা দূর হলেও এখনো ঠিক যাওয়া হয়। এখনো আগের সেই কথার স্নৃতিচারণ করা হয়। এখনো আগের মতো ঘুরা হয়। আমাদের বন্ধুত্ত শুরু হয়েছিলো সেই ২০১৩ সালে। সেই ২০১৩ সাল থেকে শুরু এখন ২০২০ সাল অবধি কখনো আমাদের মাঝে ঝগড়া হয় নি।কখনো আমাদের মাঝে ভুল বুঝাবুঝি হয় নি।যখনই কোন বিপদে পড়েছি তার সাহায্য পেয়েছি, যখন কোন সমস্যায় পড়েছি তার সাধ্যমতো সমাধান করেছি।আমার ছোট বড় সকল খুশি এবং দুঃখের মূহুর্তে তাকে কাছে পেয়েছি। আমি আমার সাধ্যমতো তার পাশে এইভাবে ছায়া হয়ে থাকবো সবসময়।

আমার জীবনের একজনই প্রিয় বন্ধু আর সেটা হলো তাজরিয়ান।সে আমার শুধু একজন ভালো বন্ধুই না,আমার বোন, আমার শুভচিন্তুক,আমার মেন্টর।সেই সবসময় সুখি এমনই হাসিখুশি থাক সবসময়। ভালো থাকবেন সবাই। ধন্যবাদ।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

18 Comments

মন্তব্য করুন