ব্যাক্তিত্ববান মানুষ হওয়ার উপায় (নিজের ব্যাক্তিত্ব- ১ম পর্ব)

নিজের ব্যাক্তিত্বকে ভেতর থেকে জাগিয়ে তুলার উপায়-

  • নিজের কাছে সৎ থাকা ঃ

আপনি যা নন তা হওয়ার চেস্টা করবেন না ।নতুন কারো সাথে পরিচিত হওয়ার পর যদি তাদের সাথে আপনার বিষয়ে মিল না থাকে তবে গাবটানোর কিছু নেই তাদের হলকা কথা বার্তা চালাতে হবে ।বন্ধু মতো প্রশ্ন করুন।নতুন কিছু বন্ধু বানাতে চান কিন্তু কথা বলতে আপনার বিরক্ত লাগছে তাহলে বিনয়ের সাথে আলাপ করে আলাপচারিতা শেষ করবেন।

  • আনন্দ থাকাঃ

সব সময় ভালো কিছুর খুজ করুন । ইতিবাচক ধারনা রাখুন এবং হাসি খুজি থাকুন। একজন সুখি মানুষকে কেউ বাধা দিতে পারে না ।কিন্তু এই না যে নিজের সাথে প্রতারণা করে বা নিজের অনুভতিকে চাপা দিতে হবে। কোনকিছু আপনার বিরক্তির কারন হওয়ার সর্তেও হাসি খুশির ভাব ধরে রাখতে হবে এমন না নয়।সব কিছুর ভালো দিক খুজে বের করুন এবং তা নিয়ে আনন্দে থাকুন।

  • জনপ্রিয় হওয়ার চেষ্টা না করা ঃ

অন্যদের কাছে যদি জনপ্রিয় হওয়ার লক্ষ্য হয়ে থাকে তাহলে আপনি আসল উদ্দেশ্য থেকে দূরে সরে যাচ্ছেন ।এমন একটি নির্ভরতার বন্ধু চারকেল  তৈরি করুন আপনি যাতের প্রতি আন্তরিক এবং যারা আপনার প্রতি অমায়িক।এমন কিছু পেছনে ছুটবেন না যে এবং অসংখ্য বন্ধু থাকতে হবে ভেবে শুধু সংখ্যাটায় বন্ধু বাড়াচ্ছেন। যাদের সঙ্গ আপনার ভালো লাগে শুধু তাদের সাথে থাকুন।যদি সেটা সংখ্যায় প্রচুর হয় তাহলে ভালো আর যদি সংখ্যায় মাএ তিনজন হয় তাহলে ও হবে।

  • নিজের আগ্রহ বাড়ানোঃ

যেকোন বিষয়ে কথা বলার আগ্রহ থাকাটা ভালো ব্যাক্তিত্বের অন্যতম একটি প্রধান গুন। আপনি কোনকিছু সহজে মজা করে অন্যকে বোঝতে আগ্রহ থাকেন । তাহলে প্রতিদিন কিছু না কিছু করুন।বিনোদনমূলক দেখুন এবং নতুন নতুন শখ তৈরির মাধ্যমে নিজের অভিজ্ঞতা বাড়ান।

  • যে কোন বিষয়ে মতামত দেওয়া ঃ

এইটি ও ঠিক আগ্রহ দেখানোর ব্যাপার । আপনি যদি কোন বিষয়ে অন্যদের সাথে কথা বলতে যাবেন খুব চাইবেন সেই বিষয়টিতে আপনার ধারনা থাকুক।রাজনীতি ,খেলাধুলা এবং বিনোদন যে কোন ব্যাপারে আপনার নিজেস্ব দৃর্ষ্টিভঙ্গি তৈরি করুন। কথা বলতে গিয়ে নিজের মতামত প্রকাশ করুন।নম্র ভাষায় নিজের যুক্তি উপস্থাপনা করুন।এমন ব্যাক্তিকে মানুষ সর্মথন করে।

২য় পর্বে রয়েছে-ব্যাক্তিত্ববান মানুষ হওয়ার উপায় মধ্যে মানুষের সাথে প্রকাশ ভঙ্গি

জানতে আমাদের সাইটটি ভিজিট করুন।

ধন্যবাদ

Related Posts