ব্লগিংয়ে নিজের ক্যারিয়ার গড়তে চান? দেখে নিন পরিপূর্ণ গাইড লাইন

সত্যি বলতে, ব্লগিং অর্থোপার্জনের সহজতম উপায় । দুর্দান্ত জিনিসটি হলো যে কেউ এটি করতে পারে এবং এটি থেকে প্রচুর অর্থ আপনি উপার্জন করতে পারবেন। তবে সফল ব্লগাররা কীভাবে তাদের অর্থ উপার্জন করতে পারে এর উপায়গুলোও বেশ জনপ্রিয়। ব্লগিং দিয়ে শুরু করা কিছুটা মাইনফিল্ডের মতো মনে হতে পারে, বিশেষত যদি আপনার বেশি প্রযুক্তি জ্ঞান না থাকে।

আসলে কোনও ব্লগ সেটআপ করার ক্ষেত্রে আপনার কাছে দুটি প্রধান বিকল্প রয়েছে – আপনি একটি বিনামূল্যে ব্লগিং প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারেন, বা আপনি নিজের ওয়েবসাইট তৈরি করতে পারেন। আমরা আপনাকে উভয়ের মধ্য দিয়ে নিয়ে যাব এবং তাদের পক্ষে মতামত এবং রূপরেখা করব, যাতে আপনি এবং আপনার ব্লগের জন্য সঠিক সিদ্ধান্ত নিতে পারেন।

আপনি অনুমোদিত লিঙ্কগুলি ব্যবহার করতে পারবেন না, আপনি একটি কাস্টম ইউআরএল তৈরি করতে পারবেন না এবং প্ল্যাটফর্মটি আপনার ব্লগটি মোছার অধিকার ধরে রাখে।প্রচুর প্ল্যাটফর্ম আপনাকে নিখরচায় একটি ব্লগ সেট আপ করতে দেয় এবং সেগুলি ব্যবহার করা খুব সহজ। আপনি যদি প্রথমে সাধারণভাবে ব্লগ করতে চান তবে এটি আপনার পক্ষে ভাল। তবে, ফ্রি ব্লগিং প্ল্যাটফর্মগুলি খুব সীমাবদ্ধ হতে পারে। আপনি কেবলমাত্র সীমিত পরিমাণে কাস্টমাইজ করতে সক্ষম হবেন এবং আপনার ব্লগের স্টোরেজ সীমা থাকবে যা বড় ভিডিও এবং চিত্রগুলি আপলোড করা আরও কঠিন করে তুলবে।

বেশিরভাগ ফ্রি ব্লগিং প্ল্যাটফর্মগুলি আপনাকে আপনার সাইটে ব্যানার বিজ্ঞাপন বা অনুমোদিত লিঙ্ক স্থাপন করতে দেয় না, যা বেশিরভাগ ব্লগারদের মূল উপার্জন স্ট্রিম। তবে, যদি এই জিনিসগুলি আপনাকে বিরক্ত না করে, তবে এখানে সেরা নিখরচায় অনলাইন ব্লগিং শুরু করতে পারেন।

সেরা ব্লগিং সাইট:

  1. WordPress.com –

এটি একটি ফ্রি বেসিক ব্লগ হোস্টিং পরিষেবা যা সহজেই ব্যবহার করা যায়। আপনি যদি কোনও মাসিক ফি প্রদান না করেন তবে আপনাকে ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন এবং ব্র্যান্ডিং দিয়ে রাখতে হবে এবং আপনি বিজ্ঞাপনগুলি আপনার সাইটে রাখতে পারবেন না। কাস্টমাইজেশন এবং প্রসারণের জন্য সীমিত বিকল্প রয়েছে।

2. Blogger.com

গুগলের ফ্রি ব্লগ হোস্টিং পরিষেবা, ব্লগারটি ব্যবহার করা সত্যিই সহজ। তবে, কাস্টমাইজেশন এবং ডিজাইনের বিকল্পগুলি খুব সীমাবদ্ধ এবং আপনি নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে চাইলে প্রচুর বিকল্প নেই। মাঝারি – মাঝারিটির সাথে, ডিজাইনের পরিবর্তে লেখার উপর জোর দেওয়া হয় এবং এটি প্রচুর সাংবাদিক, লেখক এবং বিশেষজ্ঞরা ব্যবহার করেন। কোনও নির্দিষ্ট সম্প্রদায়ের সাথে আপনার কাজ ভাগ করে নেওয়ার এটি দুর্দান্ত উপায় তবে আপনি কোনও বিজ্ঞাপন চালাতে পারবেন না এবং নিজের ব্যক্তিগত ব্র্যান্ডিং তৈরি করা কঠিন

আপনার নিজস্ব ওয়েবসাইট তৈরি করুন:

ডিজাইন এবং কাস্টমাইজেশনের উপর সম্পূর্ণ আপনার নিয়ন্ত্রণ, আপনার নিজস্ব কাস্টম ইউআরএল এবং আপনার পছন্দসই বিজ্ঞাপনগুলি এবং অনুমোদিত লিঙ্কগুলি ব্যবহার করার ক্ষমতা রয়েছে।

আপনাকে অর্থ প্রদান করতে হবে – প্রথমে আপনার ডোমেন নেম (ইউআরএল) এবং তারপরে হোস্টিংয়ের জন্য, তবে আমাদের ব্যয় কম রাখার টিপস পেয়েছে।

আপনি যদি বিশেষত প্রযুক্তি-জ্ঞান না হন তবে আপনার নিজের ওয়েবসাইট তৈরির চিন্তাভাবনা বেশ ভয়ঙ্কর মনে হতে পারে – তবে এটি করা খুব সহজ কাজ এবং আপনি মাত্র 20 মিনিটের মধ্যে একটি তৈরি করতে পারেন।

ওয়েবসাইট বানানো শেষ এখন আপনাকে নিয়মিত আর্টিকেল লিখে সেটা পাবলিশ করতে হবে।যখন আপনার ওয়েবসাইটে ভিজিটর আসবে তখন আপনি এডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন। এবং আপনার সাইটে অ্যাডসেন্সে অ্যাপ্রুভ হলে আপনি এড দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন