ব্লগিং করে আমরা কিভাবে ইনকাম করতে পারি? ব্লগিং আসলে কি?

ব্লগিং বলতে আসলে বোঝায় একটা কন্টেন্ট চালিয়ে যাওয়া। সেটা হতে পারে ভিডিও কন্টেন্ট, রাইটিং কন্টেন্ট,ভয়েস কন্টেন্ট। বর্তমান সময়ে আমরা সাধারণত ভিডিও ব্লগিং এবং রাইটিং কন্টেন এর সাথে পরিচিত। আমরা সকলেই জানি ব্লগিং করে আর্নিং করা যায়। তবে সেটা কিভাবে করতে হয় এটা আমরা অনেকেই জানি না। আমি নিজেও ততোটা জানি না। তবে যতটুকুই জানি তাই আপনানের সাথে শেয়ার করার চেষ্টা করব।

**** আমরা সকলেই অনলাইনের মাধ্যমে কিছু না কিছু ইনকাম করতে চাই। এ জন্য আমরা ফেসবুকের মধ্যে অনেক ঘাটাঘাটি করে থাকি। তবে ফেসবুকে এমন ইনকামের লোভ দেখিয়ে অনেকে প্রতারণা করে থাকে।
**** আপনি একটু লক্ষ্য করতেই দেখতে পারবেন, ফেসবুকের মধ্যে যেসব লোক আর্নিং এর কথা বলে, শতকরা ৯৯% ফেইক আইডি।

আসলে অনলাইন থেকে ইনকাম করা এতোটা সহজ না যে আমি একটা জাগায় একটা কোড বসিয়ে ডেইলি ৫০০/১০০০ টাকা ইনকাম করা যাবে। এমন হলে এই মুহুর্তে আমি নিজের টাকায় আর-ওয়ান-ফাইভ নিয়ে কলেজে যেতাম।

**** করা যাবে না এমন না। করা যাবে। প্রথম ৩ মাস ইনকাম এর চিন্তা করা যাবে না। রেগুলার নিয়মিত কাজ করে যেতে হবে। অনলাইন নিয়ে ঘাটাঘাটি করতে হবে। আপনি ২ মাস পর যদি ৫০০০ টাকা ও ইনকাম করেন আপনার আগ্রহ টা আগের তুলনায় ৩ গুণ বেড়ে যাবে। এবং তখন থেকেই আপনার ইনকাম বাড়তে থাকবে।

আপনি বিভিন্ন কাজ করতে পারেন যেমন কোড বসানো,মেম্বার এড করা। আরো অনেক কিছু।
তবে এগুলো স্থায়ী নয়।
যেখান থেকে আপনি সবসময় আর্নিং করতে পারবেন। কিন্তু আপনি একটি আর্টিকেল ব্লগিং সাইট কে চয়েস করলে, আপনি যতো লেখবেন ততো ইনকাম তো হবেই। আপনার একটা পোস্ট থেকে মাসের পর মাস বছরের পর বছর ইনকাম করতে পারবেন।
যা আপনার সবসময় বাড়তে থাকবে। হ্যাঁ আমি ইনকামের কথা বলছি। আপনার ইনকাম সবসময় বাড়তে থাকবে।

*** তবে একটা কথা মনে রাখবেন কখনো কারো কষ্টের কিছু কপি করবেন না।
এতে করে আপনার বিরাট ক্ষতি হতে পারে। আপনি নিজে যা পারবেন তাই লিখবেন।

****আপনারা এই ইনকামের জন্য গ্রাথোর ডট কম কে চয়েস করতে পারেন। এখানে আপনি যদিও ইনকাম করতে লেট হবে। তবে এখান থেকে আপনি অনেক কিছু জানতে পারবেন,আর্নিং করতে পারবেন,সবসময় লেখালেখি করে আপনার ইনকাম বাড়াতে পারবেন। এটা আপনাকে সারাজীবন সাপোর্ট দিবে।

****একটা জিনিস মনে রাখবেন, একটা কিছু ছোটো থেকেই আস্তে আস্তে বড় হয়। এখানে আপনার ইনকাম কম হতে পারে।তবে,আস্তে আস্তে এর ইনকাম বাাড়বে এ বিষয়ে নিশ্চিত থাকতে পারেন।

****আপনারা একটা একটা করে আর্টিকেল প্রকাশ করতে থাকলে আপনাদের ইনকাম ও একটু একটু করে বাড়তে পারে।। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে আপনাকে ধৈর্য হারা হলে চলবে না। আপনি হাল ছেড়ে দিলে আপনি কিছুই করতে পারবেন না। আপনি একটু অপেক্ষা করে করে কাজ করতে থাকুন। ইনশাআল্লাহ সফলতা আসবেই। আস্তে আস্তে যখন আপনার ইনকাম বাড়বে তখন আপনি আরো বেশি আর্টিকেল লেখতে চাইবেন।

আমার আরো একটি লেখা এখান থেকে পড়ে আসতে পারেন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন