ভালবাসা হত্যার ২য় পর্ব

স্লিম,শ্যামলা ও হালকা অগোছালো ছিল ইরা। নাকি এপ্রুন পড়া অবস্থায় আমার এ রকম লেগেছিল ঠিক বুঝতে পারছিলাম না। হাটতেছি আর ভাবছি ইরা’কে তো দেখলাম। এখন তো একটু ইমপ্রেস হয়ে গেলাম মনে হচ্ছে। অগোছালো হলেও তাদের ফ্যামিলি স্ট্যাটাস আমার সাথে যায়না। সেটা আমি বুঝলাম। ইরা’র চেহারাটা আমার ভাল লেগেছিল। হালকা ইমপ্রেস হলাম। যাই হোক মনের ভেতর একটা অন্যরকম অনুভূতি সৃষ্টি হতে লাগল। হাটছি আর ভাবছি বিষয়টি কেমনে কি হবে। তবে একটা চরম সত্য কথা হচ্ছে প্রেমের উপর আপনি পড়ুন অথবা প্রেম আপনার উপর পড়ুক এই দুইয়ের ক্ষেত্রে এটাকে সহযোগিতা করার জন্য কেউ না কেউ অটোমেটিক সৃষ্টি হয়ে যায়। তার ধারাবাহিকতায় আমি পেয়ে গেলাম নুর মোহাম্মদ কে। নুর মোহাম্মদ আমার থেকে বয়সে একটু সিনিয়র তবে আমরা বন্ধুর মত চলাফেরা করতাম। আমরা দুজন কুশল বিনিময়ের পর সিদ্ধান্ত নিই কোথাও গিয়ে বসে গল্প করার। হাটতে হাটতে আমরা রেল লাইনের দিকে চললাম এবং সেখানে একটা জায়গায় গিয়ে বসলাম। হাটার সময়ও নুর মোহাম্মদ একাই কথা বলে যাচ্ছিল আমি চুপ ছিলাম। এবং এখানে এসেও বসে বিভিন্ন বিষয় নিয়ে নুর মোহাম্মদ কথা বলছে আমি শুনছি আর চুপ হয়ে আছি। 👬 হঠাৎ নুর মোহাম্মদ বললো

কিরে নুহসিল সেই কখন থেকে লক্ষ করছি তুমি চুপচাপ বসে আছ ব্যাপার কি….?

নুহসিল —- (একটু চমকে উঠে) কই ভাই না তো..? তোমার এমনি মনে হচ্ছে।

নুর মোহাম্মদ —- না তুমি কিছু একটা লুকাচ্ছ। এরকম হঠাৎ অন্যমনষ্ক তো আগে তুমি হতে না। প্রেমে ট্রেমে পড়লা নাকি..??

এইটা শুনে মনে একটা কিসে যেন নাড়া দিল। আর তাকে বললাম —

নুহসিল —- এটা তোমার কেন মনে হল…??

নুর মোহাম্মদ —- এটা তো কমন একটা বিষয়। কেউ প্রেমে পড়লে সে হঠাৎ আনমনা হয়ে পড়ে। সেই বিষয়টি চিন্তা করতে থাকে।

নুহসিল —- (মনে মনে) ও তাহলে মনে হচ্ছে নুর মোহাম্মদ ভাই এ বিষয়ে একটু অভিজ্ঞ। আচ্ছা তুমি কি প্রেম-ট্রেম করেছিলে নাকি আগে কখনও…??

নুর মোহাম্মদ — আবার জিগায়…! তবে এটাতে না জড়ানো ভাল। এটা অনেক বিপদজনক। এটাতে মানুষের সম্মান নষ্ট হয়। মানুষ পাগল পর্যন্ত হয়ে যায়।

নুহসিল —- আবার আনমনা অবস্থায় বসে বসে আনমনে বলছে ও এরকম হবেনা মনে হয়। ও সবার থেকে আলাদা হতে পারে।

নুর মোহাম্মদ —– ও…. ও’টা কে…? বললাম না একটু আগে তুমি প্রেমে পড়ছো। কি এখন সত্যি হলো। আমার চোখকে ফাঁকি দিতে চেয়েছিলা তাই না….??

নুহসিল —- আরে না ও রকম কিছু না। জাস্ট একটা মেয়ে…..!!

নুর মোহাম্মদ —- হ্যা বল বল একটা মেয়ে কি…? খোলাসা করে বল।

নুহসিল —- বাদ দাও ওইসব ওগুলো আমার ধারা হবেনা। আমার আনইজি লাগতেছে।

নুর মোহাম্মদ —- কি হয়েছে খুলে বলবা তো। না বললে কিভাবে বুঝব তোমার ধারা হবে কি হবেনা সেটা।

নুহসিল — তুমি তো আরজুকে চিন তাই না….??

————— চলবে…

Related Posts