ভালোবাসার এক অতৃপ্ত অনুভূতি

ফেসবুকের প্রতি আমার দুর্বলতা টা একটু বরাবরই বেশি।ফেসবুকে চ্যাট আর এটা ওটা করে আমার দিন চলে যেতো। বন্ধুদের স্টেটাস এ কমেন্ট আর গল্প করেই আমি সবচেয়ে বেশি সময় কাঁটাতার। কিন্তু যখন ফেসবুক বন্ধুরা অন্যান্য কাজে ব্যাস্ত থাকতো তখন গল্প করার মতো কাউকে পেতাম না।তখন ই আমার ভিষন একাকিত্ব মনে হতো।

এভাবেই আমার সময় তার নিজস্ব গতিতে চলে যাচ্ছিল। একদিন ফেসবুকের পরিচিত একটা আপু আমাকে একটা মেসেঞ্জার গ্রুপে এড দেই। সেখানে নিয়মিত আড্ডা দিতে থাকি। পরিচয় হয় একটা মেয়ের সাথে।কথা বলতে বলতে জানতে পারি তার নাম তানজিনা। দশম শ্রেণিতে পড়ে। আমি তাকে তানজু বলেই ডাকতে থাকি। তার কথা বলার স্টাইল এত্তটা সুন্দর যে তার কথার মায়াই আটকে যায় আমি।

যতই তার সাথে কথা বলি ততটাই তার মায়াই আটকে যায় আমি। কিছুদিনের মধ্যেই তার প্রতি দুর্বলতা অনুভব করি। অনলাইন এ যখনই ই আসি তানজিনার সাথে যেন কথা না বললে আমার এক মুহুর্তও কাটে না। আমি আমার মনের অজান্তেই তাকে ভালোবাসতে শুরু করি। কেন যেন আমার মনে হতো তানজিনাই আমার সপ্নের সেই রাজকন্যা যার জন্য আমি এতদিন অধির আগ্রহে অপেক্ষা করছিলাম।

তানজিনা কে একমুহুর্ত ফেসবুক এ না দেখে আমি থাকতেই পারতাম না।শুধু একদিনের জন্য তানজিনা ফেসবুক এ আসেনি।সেদিন আমার মনে ভয়ঙ্কর কালো মেঘ জমেছিল যা শেষ পর্যন্ত অঝোর ধারায় দুই চোখকে ভাসিয়ে নিয়ে গেছিলো।তানজিনার প্রতি আমার অনুভূতি যেন দিন দিন বেড়েই যেতে লাগলো।তার সুন্দর কথাবার্তা যেন তাকে আরো বেশি ভালোবাসতে বাধ্য করলো।

একদিন সিদ্ধান্ত নিয়েই ফেললাম যে তাকে ভালোবাসার কথাটা জানিয়ে দিবো।যদিও আমি তাকে এইসব বিষয় বলতে ভিষন ভয় পাচ্ছিলাম যদি কথা বলা বন্ধ করে দেই এই ভয়ে।তারপরেও সব ভয়কে জয় করে সিদ্ধান্ত নিয়েই নিলাম তাকে ভালোবাসার কথাটা জানিয়ে দিবো আর আপন করে নিবো আমার সপ্নের রাজকন্যা কে।

একদিন মনের সব অনুভূতি গুলো তাকে মেসেজ করে পাঠালাম আর অপেক্ষা করতে থাকলাম যে সে কি রিপ্লাই দেই। আমার মনে সব না জানা কথা হানা দিতে থাকল। তারপর একসময় তার মেসেজের রিপ্লাই পাইলাম। সে জানালো না আমার প্রতি তার কোনো অনুভূতি ই নাই। তখন যে কি কষ্ট হচ্ছিল। চোখ দিয়ে অশ্রূ ঝড়ে পড়ছিল।তাকে শত বোঝানোর চেষ্টা করেও ব্যার্থ হলাম।সে আমাকে নাকি তার অন্যান্য ফ্রেন্ডদের মতোই দেখে।

ফেসবুক দুনিয়া থেকে আমি দুরের থাকার চেষ্টা করি তবুও পারি না।বারবার তার কথা মনে হয়।এখনো তার সাথে আমার ফ্রেন্ড হিসেবেই মাঝেমধ্যে কথা হয়।তার সাথে যখন কথা বলি আমি মানসিক তৃপ্তি পাই। মাঝেমধ্যে আমি তাকে অনুভূতি টা বোঝানোর চেষ্টা করি কিন্তু সে আমাকে তার প্রতি অনুভূতি আনতে নিষেধ করে কিন্তু সে বুঝতে পারে না কেন যে একজনের প্রতি যদি মায়া জন্মায়, অনুভূতি তৈরী হয় সেটা কখনো ভূলা যায় না।জানিনা তারে কোনোদিন পাবো কি না।তবুও তাকে ভিষনভাবে ভালোবাসি।তার প্রতি আমার অনুভূতি টা নাহয় অতৃপ্ত ই থেকে যাক।

Related Posts

24 Comments

মন্তব্য করুন