ভালোবাসা পৃথিবীর এক শুদ্ধতম অনুভূতি

★কারো হাত ধরার আগেই একটু চিন্তা করে নিও সারা জীবন তার হাতটা ধরে রাখতে পারবে তো?
নাকি কয়েক মাস গেলেই ভালোবাসা কমে যাবে?
যদি এমনই হওয়ার সম্ভাবনা থাকে।তাহলে আপনার কারো হাত ধরার দরকার নেই।মিথ্যা ভালোবাসার দোহায় দিয়ে কারো জীবন নষ্ট করার কোনো অধিকার আপনার নেই।
কিছু মানুষ আছে সময়ের সাথে সাথে বদলে যায়।তার মানে এই না যে সময়ের সাথে হাতের মুঠোয় ধরে রাখা হাতটা ও বদলে ফেলতে হবে।সময়ের প্রয়োজনে কারো কাছে আসলাম।আবার সময় শেষ হলে ছুড়ে ফেলে দিবো।এটা তো হতে পারে না।মানুষ তো কোনো খেলনার পুতুল না যে মন চাইলে খেলবেন,আবার মন চাইলে ভেঙ্গে ফেলবেন।

জীবনে চলতে গেলে সমস্যা আসবেই এটাই স্বাভাবিক।
তার মানে এই না যে আপনি সমস্যার নাম করে,ফ্যামিলির দোহাই দিয়ে তাকে ছেড়ে চলে যাবেন।ফ্যামিলির সমস্যা থাকবেই।এই সমস্যা গুলো কমন এবং লজিকাল।ফ্যামিলির এই সমস্যা গুলো তুমি সমাধান করতে পারবে কি না,ফ্যামিলিকে তুমি রাজি করাতে পারবে কি না,বাবা মা জোর করে বিয়ে দিতে চাইলে তুমি ঐ মানুষটার হাতটা ছেড়ে দিবে কিনা।এই ব্যাপার গুলো নিশ্চিত হয়েই তুমি একটা মানুষের হাত ধইরো।তুমি যদি নিজের ব্যাপারে নিশ্চিত না থাকো,যদি তোমার মনে হয় তুমি না বলতে পারার অক্ষমতা নামক রোগে ভোগা বাবা মা এর খুব আদরের সন্তান, তাহলে প্লিজ তুমি কারো হাত ধরো না।

দীর্ঘদিন সম্পর্ক করে,একটা সময় ফ্যামিলির দোহাই দিয়ে
অন্য কাউকে বিয়ে করে,তার জীবনটা নষ্ট করার কোনো অধিকার তোমার নেই।
কারো জন্য তোমার ভালোবাসর শুরু বা শেষে,কখনো কোনো যদি বা কিন্তু জন্ম নেওয়ার সম্ভাবনা থাকলে,দয়া করে ঐ মানুষটার হাত তুমি ধরো না।
যা হয় ভালোর জন্যই হয়।তুমি অনেক ভালো থেকো,নিজের খেয়াল রেখো,দেখো তুমি আমার চেয়ে ভালো কাউকে পাবে।দেখো একদিন সব ঠিক হয়ে যাবে।এই কথাগুলোর মতো সান্ত্বনা নিয়ে বাঁচার কোনো মানেই হয় না।
ভালোবাসা পৃথিবীর এক শুদ্ধতম অনুভূতি।ভুল করে ও এই অনুভূতিকে অপমান করো না।ভালোবাসার নামে তোমার দেওয়া কষ্ট গুলো,মানুষটা ভুলতে পারবে না।একটা ভুলের জন্য বুকের ভিতর ভালোবাসা নিয়ে তিক্ত একটা অনুভূতি জন্মে যায়।আস্তে আস্তে তার মন থেকে ভালোবাসা নামক বিশ্বাসটা উঠে যায়।

তাই কারো হাতটা ধরার আগে অন্তত একবার ভেবে নিবেন।সারা জীবন তার হাতটা ধরে রাখতে পারবেন তো?ভালোবাসার দোহাই দিয়ে কারো জীবন নষ্ট করার কোনো অধিকার আপনার নেই।ভালোবসে যদি সারা জীবন পাশেই না থাকতে পারেন।আপনার কারো হাত ধরার কোনো অধিকার নেই।

Related Posts

22 Comments

মন্তব্য করুন