ভালোবাসা সকলের ভাগ্যে থাকে না

ভালোবাসা এমন একটি শব্দ যা কাউকে সব কিছু যেমন দেয় ঠিক তেমনি ভাবে সব কিছু কেড়ে নেয়।আমার গল্পটা অনেকটা এমনি। এতদিন যে গল্পটা নিজের মাঝে চাপা ছিল আজ তা আপনাদের সাথে শেয়ার করব। কি করা উচিত এখন আমার তা আপনারাই না হয় বলে দিবেন। ধন্যবাদ।
আজকের গল্পের নায়িকা আমি মারিয়া আর আমার ভালোবাসার মানুষটা রিদোয়ান মুনতাসির।আমি পরতাম ড্যাফোডিল এ সে পরত এনএসইউতে। গল্পের শুরুটা ২০১৮ সালের সেপ্টেম্বর ১৭ এ।আমি বসে বসে ডিজিটাল লজিক সার্কিট এর প্রেক্টিকেল করছিলাম।সে আমাকে নক দিল ফেইসবুকে অল্প কিছু কথায় তার প্রতি আমার এক অদ্ভুত টান অনুভূত হল।যাই হোক তার পর আর তার সাথে কথা হয়নি। কারণ সে আমার সবশেষ ম্যাসেজের উত্তর দেই নাই আমিও আর ম্যাসেজ দেই নি।৩ দিন পর সে জানালো সে হোয়াটসএপ এ বেশি একটিভ থাকে ফেইসবুকে কম। বাস সেই দিন থেকে হোয়াটসএপ আমার ঘরবাড়ি হয়ে গেলো।
দিন যত বাড়ছে তার কথার প্রতি মুগ্ধতার রেশ যেমন কাটছেইনা। আগেই বলে রাখি আমি মানুষটা খুব কম কথা বলি তাই বন্ধু যেমন কম কথা বলার মানুষটাও কম।যখন বুঝতে পারলাম তার প্রতি যখন আমার ভালোবাসা বাড়তে থাকলো আসতে আসতে তার কাছ থেকে সরে যেতে লাগলাম, কথা বলা কমিয়ে দিচ্ছিল্লাম এবং সেই সাথে কমিয়ে দিলাম অনলাইনে এ আসা।কারণ সে আগেই জানিয়ে দিচ্ছিল যে ফেইসবুকের মাধ্যনে কোন ধরণের রিলেশনশিপ এ যাবে না। কিন্তু কোথাও জানি খুব কষ্ট হচ্ছিল।একদিন হঠাৎ করে সে বলে উঠল তার মনের কথা ভালো লাগার কথা।তারিখটি ছিল ১৬ অক্টোবর ২০১৮ সাল। তখন সেমিস্টারে ব্রেকে আমি ছিলাম বাসায় সে ছিল ঢাকায়।

আমার আনন্দ আর দেখে কে।মনে হচ্ছিলো আল্লাহর কাছে জীবনে যা চেয়েছি আল্লাহ সব কিছু আমাকে দিয়েছে। কারণ ২০১৯ সালের পবিত্র শবে বারাত এ আমি আল্লাহর কাছে একজন ভালো মানুষ চেয়েছিলায় আর আল্লাহ তালা আমাকে একজন ভালো মানুষ দিয়েছিল। যে মানুষটা আমাকে শুধু ভালোই বাসতো না আমাকে শাসন ও করতো। সেই মানুষটা শুধুমাত্র আমার প্রেমিকই না আমার খুব ভালো একজন বন্ধু ও ছিল বটে।মজার ব্যাপার হলো আমি যখন রিলেশনশিপ এ যাই তখন অবধি আমি তাকে ঠিকমতো দেখিনি। কারণ সে ফেইসবুক চালাতো ঠিকই কিন্তু অন্যসবার মতো ছবি আপলোড দিত না।তাই তাকে না দেখেই শুধুমাত্র ভালোবাসার টানে আমাদের প্রথম দেখা হয় ২৮ অক্টোবর ২০১৯ শে। আমারও আজও মনে আছে সেই দিনটি ছিল পরিবহন ধর্মঘট।সারা ঢাকা শহরে ছিল না কোন ধরণের পরিবহণ তবুও সে এসেছিল সকল বাঁধা পেরিয়ে তার ভালোবাসার মানুষটির সাথে দেখা করার জন্য। আমাদের প্রতিটি দিন খুবই ভালো যাচ্ছেলো৷কারণ সে আমার জীবনে ফেরেশতা হয়ে এসেছিল। তার আসার পর শুধু আমার জীবনে নয় আমার লেখাপড়া আমার সবকিছুতেই পরিবর্তন এর ছোঁয়া লেগেছিল।দিন দিন আমার লেখাপড়ার উন্নতি হতে থাকলো।

আমরা আমাদের ভালো সময়ই কাটাচ্ছিলাম। আমাদের ভালোবাসাটা আজকালের ভালোবাসার মতো ছিল না মোটেও। আমাদের অন্যসকলের রিলেশানশীপের মতো ভিডিও কল কিংবা সারাদিন ফোনে কথা হত না।কারণ তার মতে প্রতিদিন ফোনে কথা হলে ঝগড়া হবার সম্ভাবনা ছিল বেশি।তার সবথেকে ভালো জিনিসটা ছিল সে যতটা না ভালো একজন প্রেমিক ছিল তার চেয়ে হাজারো গুণ একজন ভালো মানুষ ছিল।আমার সবথেকে ভালো ফ্রেন্ড আমার সাপোর্ট সিস্টেম।
পৃথিবীর প্রতিটি সম্পর্কে হয়তো শুরুর দিকে এমন মধুর থাকে। কিন্তু আসতে আসতে সেই ভালোবাসাটা হারিয়ে যায়।ভালো থাকার খবর সবাই নিতে চায়। কিন্তু খারাপ সময়ে হয়ত কেউ পাশে থাকে না।সব মিলিয়ে আমাদের দিন ভালো ই যাচ্ছিলো। কিছু ঝড় কখন যে সব কিছু এলোমেলো করে দেয় তা কেউ কোনদিন ভাবতে পারে না।আমাদের ক্ষেত্রেও তাই হলো। তার কাছে রিলেশন চাপ মনে হচ্ছিলো। একসময় ব্রেকআপ চায়। কিন্তু ঠিক কথা দিয়েছিলো আমাদের দেখা হবে আমার পাশে সবসময় থাকবে। কিন্তু সে কথা রাখেনি আজ আমাকে একা রেখেই চলে গিয়েছে।আমি হয়তো তার জীবনে ভুল হিসেবেই থেকে গেলাম।
সে ভালো থাক আমি সবসময় এইটা চাই। কারণ আমি এইটা বিশ্বাস করি সৃষ্টিকর্তা প্রতিটি মানুষের জীবনে কাউকে না কাউকে কোন এক দরকারে পাঠায়। হয়তো আমার জীবনের ক্ষেত্রেই তেমন। তাই আমি কখনোই তার অমঙ্গল চাই না।সে যেখানে থাকে ভালো থাকুক।

Related Posts

33 Comments

মন্তব্য করুন