ভুল মানুষকে নয়,সঠিক মানুষকে ভালোবাসুন

~যার কাছে আপনার অনুভূতির কোনো মূল্য নেই।আপনার অনুভূতি গুলো অভিমান ভরা কথা দিয়ে বুঝাতে হয়।তার কাছে কি আসলেই আপনার গুরুত্ব আছে।যার কাছে বার বার নিজের ভালোবাসা চাইতে হয় সে কি আসলেই আপনাকে ভালোবাসে?

~যার সাথে কথা বলতে চাইলে হাজারো অজুহাত দেখায়,হাজারো ব্যস্ততা দেখায়,সেই মানুষটা কি আসলেই আপনাকে সময় দিতে পারবে?যে মানুষটাকে বার বার বলা সত্ত্বেও আপনার কষ্ট গুলোকে বুঝতে পারে না।সে কি আদৌ আপনাকে বুঝবে?
যে মানুষটার সাথে দেখা করার কথা বললে বার বার অজুহাত দেখায়,সে কি আদৌ আপনার সাথে কখনো দেখা করবে।
যে মানুষটা আপনার ছোট ছোট রাগ আর অভিমান গুলোকে বুঝতে পারে না,সে কি আপনার কষ্ট গুলো কখনো বুঝবে?

~এই প্রশ্ন গুলো আগে নিজের বিবেককে নিজে করুন।দেখুন আপনার মন কি বলে?

যদি উত্তর গুলো আপনার মনকে বার বার দূর্বল করে দেয়।তবে ঐ মানুষটার প্রতি আপনার যতই দূর্বলতা থাকুক না কেনো,যতই ভালোবাসা থাকুক না কেনো।
নিজেকে ঐ মানুষটার কাছ থেকে সরিয়ে আনুন।
হয়তো আপনি তাকে মন প্রান দিয়ে ভালোবাসেন,আপনি তার প্রতি দূর্বল।কিন্তু ঐ মানুষটা আপনার দূর্বলতার সুযোগ নিয়ে,আপনাকে দিনের পর দিন অবহেলা করে যাচ্ছে।
আপনি তার জন্য নিজের আত্মসম্মানকে বিসর্জন দিচ্ছেন,অথচ ঐ মানুষটা আপনাকে এতটুকু ও মূল্যায়ন করে না।

ভালোবাসার মানুষটার জন্য হয়তো সব কিছু কম্প্রোমাইজ করা যায়। তাই বলে নিজের আত্মসম্মানকে কম্প্রোমাইজ করার ফল কখনোই ভালো হয় না।
মনে রাখবেন,কারো থেকে বার বার চেয়ে পাওয়া কিছুতে সাময়িক খুশি পাওয়া যায়,কিন্তু মনের ভিতর শান্তি পাওয়া যায় না। জোর করে কখনো কারো থেকে ভালোবাসা পাওয়া যায় না। যে আপনাকে মন থেকে ভালোবাসবে,সে কখনো আপনাকে কষ্ট দিবে না।হাজারো কষ্ট দিলে ও সে আপনাকে ছেড়ে যাবে না।আপনার দেওয়া ছোট ছোট রাগ অভিমান গুলো যে বুঝে না।সে কখনোই আপনাকে ভালোবাসে নি।ভালোবাসার নামে শুধু অবহেলা করে গেছে।
তাই সময় থাকতে আপনি নিজেকে তার থেকে সরিয়ে নিন।আর এমন কাউকেই জীবন সঙ্গী করুন,যে আপনাকে ভালোবাসে,আপনার অনুভূতি গুলোকে মূল্যায়ন করে।আপনার ছোট ছোট রাগ অভিমান গুলোকে ভালেবাসা হিসেবে গ্রহন করে।হাজারো ঝগড়া বিবাদ ভু বুঝাবুঝি হলে ও আপনাকে ভুল বুঝে না,আপনাকে ভুলে যায় না।বরং ছায়ার মতো আপনার পাশে থাকে।জীবনের শেষ দিন পর্যন্ত আপনার হাতটি ই ধরে রাখে।

Related Posts

23 Comments

মন্তব্য করুন