ভ্রমণ করুন-নিজেকে সময় দিন-নিজের মনকে ভালো রাখুন-ভ্রমণ করার ৫ টি দর্শনীয় স্থান।

ভ্রমণ করতে কে না ভালোবাসে, আমাদের কর্ম ব্যাস্ত জীবনে ভ্রমণ একমাত্র উপযোগী বিনোদন। তাইতো আমরা সময় পেলে ভ্রমণে বের হয়ে যাই। আপনি যত বেশি ভ্রমণ করবেন, তত বেশি জানতে পারবেন প্রাকৃতিক সৌন্দর্য সম্পর্কে।
সৃষ্টির রহস্য বুঝতে পারবেন এবং স্রষ্টার মহিমা বুঝতে পারবেন। আপনার সময় যে রকম যাক না কেন একটি ভ্রমণ আপনার মনকে সতেজ করে তুলবে।

আমরা যে কোনো ছুটিতে ভ্রমণে বের হয়ে যাই। এবার ও তার ব্যাতিক্রম হলো না। আমাদের দেশে ভ্রমণ করার মতো অনেক প্রাকৃতিক সোন্দর্য ঘেরা অনেক স্থান আছে। তার মধ্যে আমার পছন্দের একটি জায়গা হলো নোয়াখালী জেলার মুছাপুর ক্লোজার, যা নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে অবস্থিত । আপনারা চাইলে ভ্রমণ করে আসতে পারেন।

আজকে আমি আপনাদের কে নোয়াখালীর ৫ {পাঁচটি} টি প্রাকৃতিক সোন্দর্য ঘেরা স্থানের কথা জানাবো।

মাইজদী
নোয়াখালীর অন্যতম একটি জায়গা হলো মাইজদী। এখানে রয়েছে চিড়িয়াখানা, পার্ক, ঐতিহাসিক কিছু স্থান। এখানে পাবেন নোয়াখালী জেলার ঐতিহ্য বাহী নানান ধরণের খাবার। এই শহরের মানুষেরা খুব অথিতি পরায়ণ।

বীরশ্রেষ্ঠ রুহুল আমিন জাদুঘর
এই জেলার আর একটি দর্শনীয় স্থান হলো বীরশ্রেষ্ঠ রুহুল আমিন জাদুঘর। এখানে আপনি দেখতে পাবেন সুসজ্জিত অব্যর্থনা কক্ষ, লাইব্রেরি এবং বিভিন্ন অতিহ্য বাহী জিনিস। এটি নোয়াখালী জেলার সোনাইমুড়িতে অবস্থিত।

মুছাপুর ক্লোজার
এটি বঙ্গোপসাগর এবং ফেনী নদীর মোহনায় অপরূপ সোন্দর্য এ নির্মিত একটি স্থান যা মুছাপুর ক্লোজার নাম পরিচিত। এখানের প্রাকৃতিক সৌন্দর্য আপনার মন কেড়ে নিবে। এটিকে অনেকে মিনি কক্সসবাজার নাম চিনে। এটি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে অবস্থিত।

ড্রিম ওয়ার্ল্ড পার্ক
এখানে সব বয়সী লোকদের বিনোদনের ব্যবস্থা রয়েছে। এখানে রয়েছে সুইমিং পুল, ঝর্ণা, পাহাড় ইত্যাদি দেখার মতো বা উপভোগ করার জন্য সুব্যাবস্থা রয়েছে। এটি বিনোদনের জন্য একটি ভালো মাধ্যম। এটি নোয়াখালী জেলার বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয় এর পাশে অবস্থিত।

বজরা শাহী মসজিদ
বজরা শাহী মসজিদ আপনার জন্য একটি উপভোগ করার মতো স্থান। এখানে আপনি মসজিদের কিছু দুর্লব নিদর্শন দেখতে পাবেন। এটি নোয়াখালী জেলার সোনাইমুড়িতে অবস্থিত।

আমরা যারা ভ্রমণ করতে ভালোবাসি তারা উপরক্ত স্থান গুলো থেকে ভ্রমণ করে আসতে পারি। আপনারা সময় পেলে আমাদের দেশের অনেক দর্শনীয় স্থান আছে, যে খানে গিয়ে ভ্রমণ করতে পারেন। আসুন আমরা ভ্রমণ করি, নিজের দেশ কে জানি। যারা লং ড্রাইব পছন্দ করেন, তারা আমাদের দেশের বিভিন্ন দর্শনীয় স্থান এ যেতে পারি। ভ্রমণ করুন, নিজেকে সময় দিন, নিজের মনকে ভালো রাখুন।

নোয়াখালী জেলার আরো দর্শনীয় স্থান সম্পর্কে জানতে চাইলে এই পোস্ট টি তে কমেন্ট করে জানাবেন। ভ্রমন করুন নিজের দেশকে জানুন।

Related Posts

10 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন