মন খারাপের সময় কী করবেন?

  • আসসালামু আলাইকুম!  প্রিয় বন্ধুগন আপনারা সকলে কেমন আছেন! আশা করি আল্লাহ তায়ালা এর অশেষ রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহ তায়ালা এর অশেষ রহমতে ভালো আছি। তাই আসেন সকলে মিলে আল্লাহ তায়ালা এর শুকরিয়া আদায় করি। আলহামদুলিল্লাহ!

আজ আমি আপনাদের সামনে আলোচনা করবো, যখন আপনাদের মন খারাপ থাকে তখন

কী করবেন?

আসলে মন যখন থাকে, তখন কি না

ভালো লাাগে, যদি আপনার পাহাড়   সমান সম্পদ

থাকে, আর আপনার মন খারাপ থাকে তখন কি আপনার মন ভালো থাকবে?  না না ।

মন ভালো থাকাটা আল্লাহ তায়ালা এর অশেষ রহমত, তাই বেশি বেশি আল্লাহ তায়ালা এর শুকরিয়া আদায় করতে হবে।

মন খারাপ সকলের হয়, কারো বেশি আবার কারো কম। এক কথায় সকলের কম বেেশ    মন খারাপ হয়ে থাকে।

তো এখন কথা হলো আপনি  কীভাবে মন খারাপ থেকে বেছে থাাকবেন।

যখনই আপনার মন খারাপ হবে তখনই আপনি বেশি বেশি কোরআন তিলোয়াাত    করবেন

দেখবেন ইনশাআল্লাহ আপনার অন্তরে শান্তি চলে আসছে।     আল্লাহ তায়ালা এর শুকরিয়া আদায় করতে হবে।   তারপর বেশি বেশি আল্লাহ তায়ালা এর ওলীর সাথে সম্পর্ক করতে হবে।

আল্লাহ তায়ালা এর বেশি বেশি জিকির করতে হবে। মানুষের সাথে সুস্পষ্ট বর্ণনা দিতে হবে।মা বাবার সঙ্গে সুন্দর করে কথা বলতেে হবে।

কারো মনে কষ্ট দেওয়া যাবেনা।

নামাজ পরতে হবে।

কোন মেয়ের সাথে সম্পর্ক করা   যাবে না  না না না না।

আবারো বলছি বেশি বেশি বেশি বেশি আল্লাহ তায়ালা এর জিকির করতে হবে   , আগে সালাম দিয়ে থাকা, উস্তাদ এর সাাথে সম্পর্ক করতে হবে।

ভাই আমার আমরা অনেকেই মনে করে থাকি গান শুনলে মনে হয় মন ভাালো হয়ে যায়, মেয়েদের সঙ্গে কথা বললে মন ভালো হয়ে যায় , তা ভুুল ভুল ভুল  , তুুমি এই এগুলো কখনো বিশ্বাস  করবে না, তা ভুুুুয়া  , আমি তোমাকে যাা যা বল্লাম তা তুমি মানো     দেখবে তোমার অন্তর ভালো হয়ে আছে,  মন খারাপ হয় কখন, যখন  আমাদের উপর কোন বিপদ আসে, কখনো কখনো আল্লাহ তায়ালা বিপদ দিিয়ে থাকে, তখন যদি আমরা গান শুনি, তখন আল্লাহ তায়ালা আমাদের উপর নারাজ হয়ে যাবে। তাাই   বলছি ভাই আমার যখন মন খারাপ হয় তখন     শুনি ও না, আল্লাহ তায়ালা এর কাছে বেশি বেশি দোো য়া করবে দেখবে তোমার মনে কোন অশান্তি নাই। তখন তুমি সুখেেেরর   পৌঁছে যাবে। কি আমার কথা মানবো তো না কী।  গাান  শুনবে ? আসসালামু আলাইকুম তাহলে এখন কথা শেষ করলাম,

Related Posts