মাত্র এক মাসেই আপনার নতুন ইউটিউব চ্যানেলে ১০০০± সাবস্ক্রাইবার পূরণ করুন।

আসসালামুআলাইকুম আশা করি সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ্য আছেন।আমরা ইউটিউবে সবাই ভিডিও দেখি বিভিন্ন টপিকের।আমাদের মনে ইচ্ছা হয় অনেকের যে,যদি একটা ইউটিউব চ্যানেল খুলে সেটাতে ভিডিও আপলোড এর মাধ্যমে টাকা ইনকাম করা যেতো ! তো আপনাকে বলছি শুরু করে দিন আজকে থেকে আপনার ইউটিউব যাত্রা।

এখন ভাবছেন? ইউটিউব চ্যানেল নাহয় খুললেন কিন্তু নতুন ইউটিউবারদের তো সবচেয়ে বড় সমস্যা আর ভয় প্রথম অবস্থায় কোনো ভিউ পাওয়া যায় না, কোনো লাইক,কমেন্ট এমনকি 0 সাবস্ক্রাইব থাকে।তো একদম 0 থেকে কিভাবে একটা ইউটিউব চ্যানেলে সফল হবেন? বিস্তারিত থাকছে আজকের এপিসোডে।

নতুন ইউটিবারদের জন্য কিছু জরুরী কথা:

আপনি আগে সিদ্ধান্ত নিন আপনার কি ইচ্ছা আছে ইউটিউবিং করে কিছু টাকা ইনকাম করার? যদি থেকে থাকে তাহলে প্রথমত আপনি ইউটিউবিং করে যে টাকা ইনকাম করবেন সে আশা মাথা থেকে বাদ দিয়ে ফেলুন।আপনি টাকা ইনকাম করার চিন্তা মোটেও করবেন না।এখন বানিয়ে ফেলুন একটি চ্যানেল।কিন্তু চ্যানেল এর নামটি ইউনিক হতে হবে।আর চিন্তা করবেন যে কি বিষয়ে আপনি ভিডিও আপলোড করতে চান।আপনার যে বিষয়ে বেশি দক্ষতা সে বিষয়টি নিয়ে ভিডিও বানাবেন।

নতুন ইউটিউবাররা কিভাবে ভিডিও তে ভিউ ও সাবস্ক্রাইব বাড়াবেন?

১. কন্টেন্ট : আপনি প্রথমত চিন্তা করুন আপনার ভিডিওটি কি সম্পর্কে।এমন একটি বিষয় নিয়ে ভিডিও বানাবেন যেটি মানুষের একটি কাজে না অনেকগুলো কাজে সাহায্য করবে। আর ভালো কন্টেন্ট এর পাশাপাশি চেষ্টা করবেন ভিডিওর মান ভালো রাখার।

২. ভিডিওর থাম্বনেইল: ইউটিউবে আপনার ভিডিও কতজন দেখবে ক্লিক করবে অথবা ধরুন রাঙ্ক করবে সেটা সম্পূর্ণ নির্ভর করে আপনার থাম্বনেইল এর উপর।

কন্টেন্ট নিয়ে আপনি যতটুক ভাবেন ঠিক ততটুকুই ভাববেন ভিডিওটির থাম্বনেইল নিয়ে।কারণ একজন দর্শক যে আপনার ভিডিওতে ক্লিক করবে সেটি আপনার ভিডিওর থাম্বনেইল দেখে।ভালো রেজুলেশনের থাম্বনেইল ব্যাবহার করুন আপনার ভিডিওতে।যেটি দেখে আপনার ভিডিওতে ভিউয়ার রা ক্লিক করবে।আর ক্লিক করলেই আপনার ভিডিওটি রাঙ্ক করার পথে যাবে।

৩. টাইটেল : ইউটিউবে ভিডিও আপলোড এর ক্ষেত্রে টাইটেল অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।আপনি চেষ্টা করবেন আপনার ভিডিওর সম্পর্কিত কোনো ভালো টাইটেল দেওয়ার।

৪. টাইটেল রিসার্চ: ইউটিউবে আপনার ভিডিওতে ভিউ বাড়ানোর ক্ষেত্রে এইটি সবচেয়ে বড় ভূমিকা পালন করে। আপনি যে সম্পর্কে ভিডিও বানাবেন সেটার টাইটেল ইউটিউব অথবা গুগলে সার্চ করুন।দেখবেন অসংখ্য ভিডিও চলে এসেছে।আপনি কি করবেন সে সব ভিডিওর টাইটেল যেগুলোর সাথে আপনার ভিডিও সম্পর্কিত সেগুলো কপি করে এনে ডেসক্রিপশন বক্সে পেস্ট করে দেবেন।

পোস্ট করার আগে সেখানে লিখে দিবেন People Also Search :

ধরুন আমি চাচ্ছি কিভাবে অনলাইনে ইনকাম করা যায় এইটা নিয়ে ভিডিও বানানোর। তো আমি এইটা নিয়ে সার্চ করার পর তাদের টাইটেল গুলো আমার ডেসক্রিপশনে পেস্ট করবো।যেমন:

People Also Search: অথবা মানুষ এগুলো সার্চ করে থাকে:

How To Earn Money On Online?

কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়?

How to earn money by Android?

অনলাইনে ইনকাম করার সেরা মাধ্যম।

এইভাবে দিতে পারেন।তাছাড়াও আরো দিবেন:

In this Vedio I Will guide you, How you can make money by online with your Android device.After see this full Vedio then you will know that how you can earn money on any online platform.

এইভাবে ভিডিও সম্পর্কিত কিছু লিখে দেবেন।

৫. ট্যাগ এর সঠিক ব্যবহার: আপনি আপনার ভিডিও সম্পর্কিত কোনো ট্যাগ দিবেন।এতে ইউটিউবের যে Algorithm আছে সেটার আপনার ভিডিওটি কি সম্পর্কে সেটি তাড়াতাড়ি বুঝতে সুবিধা হবে এতে আপনার ভিডিওটি তাড়াতাড়ি রাঙ্ক করবে।

৬.ভিডিও শেয়ার করুন: আপনি আপনার ভিডিওটি বিভিন্ন ফেসবুক গ্রুপে শেয়ার করে দিন।আর আপনার বন্ধুদের বলুন যে ভিডিও টি শেয়ার করতে।এতে অনেক তাড়াতাড়ি আপনার ভিডিওটি ভাইরাল হবে।

এইভাবে আপনি ভিডিও আপলোড করলে আপনার ভিডিওটি ইউটিউব ১০০% ভাইরাল করবে। আর এক মাসের মধ্যেই আপনার ১০০০ সাবস্ক্রাইবার পূরণ হয়ে যাবে।সুতরাং উপরোক্ত বিষয়গুলো নিয়ে চিন্তা করবেন ভিডিও আপলোড করার আগে।ধন্যবাদ

Related Posts

6 Comments

  1. https://blog.jit.com.bd/money-income-by-watching-videos-3947
    ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো 50 টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ

মন্তব্য করুন