খারাপ সময়ের স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সব সময়। খারাপ সময়ের স্ট্যাটাস

এই পৃথিবী বড়ই বিচিত্র। তেমনি মানুষের আচার আচরণ স্বভাব চরিত্র বড়ই বিচিত্র।মানুষেরা নানান ধরণের কাজে ব্যস্ত থাকে। নানান ধরণের কাজের খাতিরে নানান রকমের পরিস্থিতিতে পড়তে হয়।সেই পরিস্থিতি কখনো ভালো হয় কিংবা খারাপ সময়। এই ভালো সময়্ব যারা পাশে থাকে খারাপ সময়ে কিন্তু অনেক সময় তাদের পাশে পাওয়া যায়। তখনই বোঝা যায় আসলে কে আপন আর কে পর।

ভালো খারাপ নিয়ে মানুষের জীবন।রাতের পর যেমন সকাল হয়,বৃষ্টির পর যেমন রোদ হয়,তেমনি সুখের পর দুঃখ আসে।আবার ভালো সময়ের পর খারাপ সময় আসে।রাত না হলে যেমন দিনের কদর বুঝা যেত না,কালো না হলে যেমন সাদার কদর বুঝা যেত না ঠিক তেমনি খারাপ সময় না আসলে ভালো সময়ের কদর বুঝা যেত না।ভালো খারাপ মিলিয়ে তাই জীবন।

খারাপ সময় যেকোনে ক্ষেত্রে হতে পারে। কখনো পড়াশোনায়,কখনো চাকরি বাকরি কিংবা কখনো তার ব্যক্তিগত কিংবা কখনো তার পারিবারিক নানান ধরণের সমস্যা নিয়ে। খারাপ সময়ে মানুষের নিজের কোন ধরণের হিতাহিত জ্ঞান থাকে না।এত্ত এত্ত ঝামেলার মধ্যে দিয়ে অতিক্রম করতে হয় যে কখন কি করবে তা ভেবে ঠিক করতে পারেনা। এইসময় সেই বিপদে পড়া মানুষগুলো চায় তার কেউ একজন পাশে থাকুক তাকে সাহায্য করুক তাকে শান্তনা দিক।

কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য যে খারাপ সময়টাকে সেই মানুষের সাথে এই সময় খুব কম মানুষই পাশে থাকে।আপন বন্ধু বান্ধব ও পাশে থাকে না আবার সেই সাথে অনেক সময় পরিবারের মানুষকে পাশে পাওয়া যায়।কিন্তু অনেক সময় কঠিন পরিস্থিতিতে পরিবারের মানুষ পাশে থাকে না। তখন সেই একা নিসংগতায় বিপদে পড়া মানুষটির উপর যেমন আকাশ ভেঙে পড়ার মতো অবস্থা হয়।যে মানুষটার সুখের সময় চারপাশে অনেক প্রিয় মানুষগুলো তারা পরিপূর্ণ থাকত আজ সেই মানুষটাই খারাপ সময়ে প্রিয়জনের পাশে থাকার অভাব বোধ করে।

সত্যি বলতে কি সুখের সময়ে প্রিয়জনের অভাব হয় না কিন্তু দুঃখের সময়ে কাউকে পাশে পাওয়া যায় না।দুঃখের সময় মানুষ তার প্রিয় মানুষকে কাছে পায় না। তখন একাকি নিঃসংজ্ঞতায় সে ধীরে ধীরে ডিপ্রশানের দিকে চলে যায়।

খারাপ সময় মানুষের জীবনে সব সময় থাকে না। একসময় খারাপ সময় কেটে যাবে। কিন্তু খারাপ সময়ে পাশে না থাকা মানুষ গুলো চিনে রাখবে।সুসময়ের বন্ধুদের চিনে রাখবে। তাই আসুন আপনার আমার খারাপ সময় অতিক্রম করা মানুষটির পাশে দাড়াই।বেশি কিছু করতে হবে না। শুধু তার কথা শুনলে হবে।দেখবেন সেই মানুষটিই কোন এক সময় আপনার অনেক উপকার করবে।

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts

8 Comments

মন্তব্য করুন