মার্ক জাকারবার্গ হতে যাচ্ছেন আগামী বিশ্বের শীর্ষ ধনী।

কেমন আছেন সবাই?আশা করি সবাই ভালো আছেন।বর্তমান বিশ্বে করোনা ভাইরাসের কারনে যখন মানুষের ইনকাম বন্ধ হয়ে গিয়েছে।তখন এই সময়ে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এর ফেসবুক ব্যবসা দিগুণ বৃদ্ধি পেয়েছে।বিশ্বে ধনী বেক্তিদের মধ্যে তিনি সপ্তম স্থান থেকে চলে এসেছেন চর্তুথ স্থানে।এবং  আমেরিকার গবেষণা থেকে জানা যায়,আগামী বিশ্বের শীর্ষ ধনী বেক্তি হতে যাচ্ছেন মার্ক জাকারবার্গ।

যখন বিশ্বের সকল ব্যবসা লোকসানের মুখ  দেখছে,হাজার হাজার মানুষের চাকরি চলে গিয়েছে এবং সকল বড় বড় ব্যবসাগুলো ও তেমন ইনকাম করতে পারছে না।এই সময়ে মার্ক জাকারবার্গ এর ফেসবুকের ইনকাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

মানুষ এখন করোনা ভাইরাসের কারনে ঘর থেকে বের হতে পারছে না।তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষ নিজের সময়গুলো কাটাচ্ছে।ফেসবুকের ব্যবহারকারি ও বাড়ছে প্রচুর।এবং তার সাথেই ফেসবুকে বিজ্ঞাপন ও বেড়ে চলেছে।সুযোগ বুঝে মার্ক জাকারবার্গ বিজ্ঞাপন এর দাম বাড়িয়ে দিয়েছেন।মানুষ এখন ফেসবুকেই বিজ্ঞাপন দিতে প্রছন্দ করে।কারন এর ফলে তাদের প্রচুর পন্য বিক্রি করতে পারছে।

যার ফলে গত কয়েকমাসে মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণ বেড়েছে ৩২ বিলিয়ন মার্কিন ডলার।শীর্ষ স্থানের জন্য গত ককয়েকবছর ধরেই লড়ে যাচ্ছেন জেফ বেজোস,ওয়ারেন বাফেট এবং বিল গেটস।কিন্তু তাদের সম্পদের প্রায় সমান হয়ে গিয়েছেন মার্ক জাকারবার্গ।

বর্তমান বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোসের ও ইনকামের পরিমাণ বেড়েছে।যেহেতু শপিং মল বন্ধ হয়ে গিয়েছে তাই মানুষ এমাজন থেকেই হোম ডেলিভারিতে পন্য কিনছেন।জেফ বেজোস থেকে ৪৬ বিলিয়ন ডলার পিছিয়ে রয়েছেন মার্ক জাকারবার্গ।

যদি মার্ক জাকারবার্গ আগামী বিশ্বের শীর্ষ ধনী হয় তাহলে বিশ্ব পাবে একজন ভার্সিটি ড্রপ আউট ছাত্রকে যার পড়াশোনার সার্টিফিকেট নেই।পূর্বের বিশ্ব ধনী বেক্তিরা থাকতেন ব্যাংক মালিক,রাজনীতিবিধ বা কোনো বড় ব্যবসায়ী।কিন্তু বর্তমানের বিশ্বের ধনী বেক্তিরা হচ্ছেন প্রযুক্তিবিধ।জেফ বেজোস,বিল গেটস,জ্যাক মা,ইলন মাক্স এবং মার্ক জাকারবার্গ যারা প্রযুক্তিকে ব্যবহার করে বিশ্বের সবথেকে ধনী বেক্তিতে পরিনত হয়েছেন।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

 

Related Posts