মুঠোফোন ব্যবহার করে অনলাইন থেকে অর্থ উপার্জন করার কিছু মাধ্যম

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি মুঠোফোন দিয়ে ঘরে বসে টাকা আয় করার কিছু মাধ্যম।তো চলুন কথা না বাড়িয়ে চলে যায় মূল আলোচনায়।

১.ফটোগ্রাফিঃ বর্তমানে মোবাইল ফোন ব্যবহার করে অথচ ছবি তুলে না এমন লোক খুব কমই আছে।আপনি যদি একজন ভালো মানের ফটোগ্রাফার হন, তাহলে ফটোগ্রাফিই হতে পারে আপনার উপার্জন করার অন্যতম মাধ্যম। বর্তমানে অনলাইনে অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে ছবি ক্রয় বিক্রির মাধ্যমে অর্থ প্রদান করা হয়।এরকমই একটি ওয়েবসাইট হচ্ছে সাটারস্টোক।এখানে আপনি মোবাইল ফোন দিয়ে ছবি তুলে বিক্রির মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।

২.ব্লগিংঃ অনলাইন থেকে ইনকাম করার আরেকটা মাধ্যম হচ্ছে ব্লগিং।ব্লগিং হতে পারে দুই প্রকারের।একটি হচ্ছে অন্যের ওয়েবসাইটে কাজ করা।যাকে গেষ্ট পোস্টিং বলে। আরেকটি নিজের ওয়েবসাইটে কাজ করা।বর্তমানে অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে পোস্ট করে উপার্জন করা যায়।তাছাড়া আপনি আপনার নিজের ওয়েবসাইট মনিটাইজ করেও অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারেন।আপনি যদি একজন ভালো মানের লেখক হয়ে থাকেন। তাহলে এটিই হতে পারে আপনার উপার্জন করার অন্যতম মাধ্যম।

৩.ইউটিউবিংঃ আজকাল অনলাইন থেকে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইউটিউবিং।আপনি যদি একজন ভালো ভিডিও ক্রিয়েটর হন তাহলে এটিই হতে পারে আপনার উপার্জন করার একমাত্র মাধ্যম।

৪.মাইক্রোকাজঃ এটি হচ্ছে মোবাইল দ্বারা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম।এখানে কাজ করার জন্য আপনার কোন স্কিলের প্রয়োজন নেই।সাধারণত এখানে কাজটা হচ্ছে কারো ইউটিউব চ্যানেলের ভিডিও দেখা, কাউকে জিমেইল অ্যাকাউন্ট তৈরি করে দেওয়া, কারো পোস্টে লাইক দেওয়া,কারো ওয়েবসাইট বিজিট করা ইত্যাদি।

এর একটি জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে https://www.microworkers.com/
তাছাড়া রেপিড ওয়ারকার,পিকো ওয়ারকার,টোলকা,ক্লিক ওয়ারকার, পিপল পার আওয়ার ইত্যাদি অনেক ওয়েবসাইট রয়েছে।এখানে কাজ করার জন্য আপনার কোন স্কিল, পিসি,ল্যাপটপ এর দরকার হবে না।আপনি এটি শুধু মোবাইল ফোন দিয়েই করতে পরবেন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন