মোবাইল দিয়ে ইনকাম এখন হাতের মুঠোয়

আসসালামু আলাইকুম,
মোবাইল দিয়ে অনেক ভাবে ইনকাম করা যায়।আজকাল অনেকে মোবাইল দিয়ে ইনকাম সম্পর্কে জানতে চায়।আমরা কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করতে পারি আজ তা নিয়ে আলোচনা করবো।

আপনার মোবাইল ফোন ব্যবহার করে কিছু এক্সট্রা অর্থ অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। কিন্তু আপনার আয় করা অর্থ কখনোই অনেক বেশি হবে না। আপনি যে অ্যাপের মাধ্যমে আয় করতে চাচ্ছেন তার উপর আয়ের অঙ্ক টা নির্ভর করবে।
যদিও মোবাইল অ্যাপ ব্যবহার করে অনেক টাকা আয় করা সম্ভব নয়। তার পরেও কিছু পকেট মানি আয় করা যেতে পারে।
কোন ধরনের কাজ না জেনেও আপনি মোবাইল থেকে আয় করতে পারবেন। কিন্তু কথা একটাই খুব বেশি আয় করা সম্ভব নয়।আপনি হাতখরচা চালাতে পারবেন এই টাকা দ্বারা।
যদি আপনার কাছে একটি এন্ড্রোয়েড স্মার্টফোন থাকে তাহলে অবশ্যই আপনি মোবাইলের মাধ্যমে পার্ট-টাইম এবং ফুল-টাইম টাকা ইনকাম করতে পারবেন।
মোবাইল ধারা অনেক ভাবে ইনকাম করা যায়।নিচে কয়েকটি মাধ্যম দেওয়া হলো।যা মোবাইলের মাধ্যমে করা যায়-
১. ব্লগিং ও ওয়েবসাইট দ্বারা টাকা ইনকাম
২. Youtube Channel বানিয়ে টাকা ইনকাম
৩. এন্ড্রোয়েড অ্যাপস থেকে টাকা ইনকাম
৪. OLX এবং QUIKR এ পুরোনো জিনিস সেল করে টাকা ইনকাম
৫. Short link website থেকে টাকা ইনকাম

ব্লগিং ও ওয়েবসাইট দ্বারা টাকা ইনকামঃ
ব্লগিং এমন একটি টেকনোলজি প্লাটফর্ম যেখান থেকে আপনি অনলাইনের মাধ্যমে একটি ভালো পরিমাণে অর্থ আয় করতে পারবেন যদি সে সম্পর্কে আপনার একটু আইডিয়া থাকে।ব্লগ সেটাকে বুঝায় যেখানে অনলাইনে আমরা কোন কিছু লিখতে পারি।হতে পারে এই ব্লগটা আপনার নিজের অথবা অন্যের এই ওয়েবসাইটকেই ব্লগ বলে।
ব্লগ সাইট থেকে আয় করার জন্য অবশ্যই আপনার ওয়েবসাইটে ভালো মানের কন্টেন্ট থাকতে হবে এবং ওয়েবসাইটে ভিজিটর থাকতে হবে তাহলেই একমাত্র ভালো আয় হবে অন্যথায় আপনার ব্লগ সাইট থেকে আয় হবে না।আপনার উয়েবসাইটে কয়েকটি উপায়ে আয় করতে পারবেন।তবে সবকিছুর মূলে হচ্ছে ভিজিটর কারণ ভিজিটর ছাড়া কিছুই করতে পারবেন না।
আপনার নতুন ব্লগের লিঙ্ক সোশ্যাল সাইটে শেয়ার করতে হবে।আর্টিকেল এর মান গুণগত হতে হবে যা থেকে মানুষ উপকৃত হতে পারে।

Youtube Channel বানিয়ে টাকা ইনকামঃ
YouTube থেকে টাকা আয় করার একমাত্র উপায় হলো, “নিজের YouTube একাউন্ট বা চ্যানেলে video upload করে“। হে, আপনি ঠিকি শুনেছেন। নিজের ইউটিউব চ্যানেল বানিয়ে তাতে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। আর, কেবল এক দুই টাকা নয়, লোকেরা ইউটুবে হাজার এবং লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন।
ইউটিউব থেকে আয়ের প্রধান উৎস বিজ্ঞাপন। এর অর্থ আপনি আপনার ইউটিউব চ্যানেলটিকে বিজ্ঞাপন দাতাদের ব্যবহার করতে দেবেন এবং পরিবর্তে আপনি তাদের থেকে টাকা পাবেন। অর্থাৎ আপনার ইউটিউব ভিডিওর শুরুতে বা মাঝে বিজ্ঞাপনদাতারা তাঁদের বিজ্ঞাপন দেখাবেন আর আপনি ইউটিউব থেকে রোজগার করবেন।
এছাড়া, চ্যানেল মেম্বারশিপ, সুপার চ্যাট, পণ্য বিক্রি, ইউটিউব প্রিমিয়াম ইত্যাদি বিভিন্নভাবেই ইউটিউব থেকে টাকা রোজগার করা সম্ভব।

এন্ড্রোয়েড অ্যাপস থেকে টাকা ইনকামঃ
বিভিন্ন Android apps থেকেটাকা ইনকামকরতে পারবেন। এখানে টাকা আয় কম হয়। যদি আপনি একজন student,housewife বা retired person তাহলেextra কিছু ইনকামকরার জন্য এই উপায় ব্যবহার করতে পারেন। Google play store এ গিয়ে “আর্নিং apps, অনলাইন ইনকাম app বা ফ্রি recharge app” বলে সার্চ করলেই এমন apps পেয়ে যাবেন ।
এমন আয় করার কিছু best apps হলো “Truebalance” , “MCent“, “Amulyam“, “Pocket Money“, “TaskBucks” আরো অনেক। এই apps গুলো আপ্নে google play store থেকে ফ্রীতে download করে মোবাইল থেকে ইনকাম করতে পারবেন।
আয় করার এ apps গুলো আপনাকে এমনেই টাকা দেয় না। App ডাউনলোড করার পর আপনাকে কাজ করতে হবে। যেমন – apps downloading, app রেফার করা, video দেখা আর, এই কাজগুলির বিনিময়ে আপনাকে কিছু টাকা app এর তরফ থেকে দেয়া হয়। আয় করা টাকা আপনি অনেক রকম ভাবে পেতে পারেন। যেমন – paytm cash হিসেবে, ফ্রি মোবাইল রিচার্জ, ফ্রি ডিশ টিভি রিচার্জ, bank account transfer ইত্যাদি।

OLX এবং QUIKR এ পুরোনো জিনিস সেল করে টাকা ইনকামঃ
OLX এবং QUIKR এ পুরোনো জিনিস sell কোরে কামান যদি আপ্নে মোবাইল থেকে extra income করার উপায় খুঁজছেন, তাহলে OLX এবং Quikr এর মতো ওয়েবসাইট আপনার সহায় কোরতে পারে। … সেটা যাই হোক, bike, মোবাইল, টিভি, Car, computer, ল্যাপটপ বা যেকোনো জিনিস। আপ্নে এই দুটি ওয়েবসাইটে গিয়ে পুরোনো জিনিস বিক্রি করে টাকা আয় করতে পারবেন।
আপনি OLX এবং Quikr এর মতো ওয়েবসাইট আপনার সহায়ক হতে পারে মোবাইল আয় করার জন্য। OLX বা Quikr আসলে এমন ওয়েবসাইট যেখানে আপনি পুরানো যে কোনো জিনিস বা product বিক্রি করতে পারবেন। যেমন বাইক, মোবাইল, টিভি, গাড়ি, computer, ল্যাপটপ বা যেকোনো জিনিস। এগুলো আপনি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।
আপনি যা বিক্রি করতে চান, সেটার ছবি তুলে OLX বা QUIKR ওয়েবসাইট আপলোড করে জিনিস বা যা বিক্রি করতে চান তার বিষয়ে লিখে দাম সহ লিখে দেন। তারপর কিছু সময়ের মধ্যে ক্রেতা পাওয়া শুরু হয়ে যাবে। তো, এভাবেই মোবাইল থেকে পুরোনো জিনিস SELL করে আপনি টাকা আয় করতে পারবেন।

Short link website থেকে টাকা ইনকামঃ
আপনি short link ওয়েব সাইটের মাধ্যমে অনলাইনে আয় করতে পারেন। এ কাজটি করা বেশ সোজা এবং আপনি অবশ্যই টাকা আয় করতে পারবেন। আপনার বেশি কিছু করার দরকার নেই। আপনার প্রথমে কিছু short link ওয়েবসাইটে গিয়ে account রেজিস্টার করতে হবে। কিছু trusted এবং ভালো short link ওয়েব সাইটের নাম হলো :- Shorte.st, adf.ly, AL.LY,Blv.me, Linkshrink.Net ইত্যাদি। এগুলোর যে কোনো একটা বা সব কয়টা ওয়েব সাইটে account খুলতে পারেন।

এই কয়েকটি মাধ্যমে আমরা মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারি।এছাড়াও আরো অনেক মাধ্যম রয়েছে যা দ্বারা মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়।

Related Posts