মোবাইল দিয়ে টাকা আয় – ৫ টি অনন্য উপায় 

আজ আমি আপনাকে মোবাইল দ্বারা অর্থ উপার্জনের ৫ টি উপায় বলতে যাচ্ছি, আপনি মোবাইলকে এখন মোবইল না বলে এটিকে এখন একটি মিনি-কম্পিউটার বলতে পারেন।
এই ৫ টি পদ্ধতিতে ছাত্র, মহিলা, গৃহিণী, প্রতিবন্ধী বা অন্য যে কেউ তার বাড়িতে বসে এবং যে কোনও অবস্থায় অর্থ উপার্জন করতে পারে।

আপনি ঘরে বসেই এটি থেকে প্রতি মাসে কয়েক হাজার  থেকে শুরু করে কয়েক  লক্ষ টাকা আয় করতে পারেন। আমি বিশদে যাব না কারণ আমি আপনাকে কেবল পথ দেখাতে পারি কিন্তু আপনার হাত ধরে আপনাকে হাঁটাতে পারি না।
নিজে হাঁটতে হবে। আপনার মেধা ও শ্রম দিয়ে আপনাকে এগিয়ে যেতে হবে। তবেই আপনি এটি একটি ক্যারিয়ার হিসাবে গ্রহণ করতে পারেন।

আমাদের ৫ টি ধারণা প্রথমে আছে চ্যাট। আজকাল ই-কমার্সের প্রবণতা রয়েছে, প্রতিটি ওয়েবসাইট ২৪ ঘন্টা কাজ করে। তাই তাদের ২৪ ঘন্টা লাইভ গ্রাহক পরিষেবা প্রয়োজন। এই চাকরি বিশেষ করে মেয়েদের জন্য বাড়ছে। ঘরে বসে এবং মোবাইলে দিয়ে কাজটি করার সুবিধা রয়েছে। তাই এর পাশাপাশি অন্য কাজ যেমন পড়া লেখা বা অন্য কিছু অনায়াসে চালিয়ে নেওয়া সম্ভব। এই কাজটি আপনি Fiverr বা Upwork এবং freelancer.com-এ খুঁজে পেতে পারেন।

ভার্চুয়াল সহকারীর দায়িত্ব একটি মোবাইল ফোনের মাধ্যমে সম্পাদন করা যেতে পারে। যে মোবাইলটি আপনার পকেটে আছে। দ্বিতীয় ধারণা হল, ভিডিও এডিটিং। আপনি ইউটিউকে বহু ভিডিও দেখেন তার বেশিরভাগ ভিডিও মোবাইলের মাধ্যমে এডিট করা যায়।

আপনি যদি মোবাইল দ্বারা ভিডিও এডিট করতে পারদর্শী হয়ে যান তাহলে কেবল অন্যের নয় বরং নিজেও ইউটিউব বা টিকটক বা অন্য সোসাল মিডিয়া ব্যবহার করে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন। তৃতীয় ধারণা হল, গ্রাফিক ডিজাইনিং, হ্যাঁ এডোবি প্যাকেজগুলি এখন মোবাইল ফোনের জন্য চালু হতে শুরু করেছে এবং একটি ভাল স্তর পর্যন্ত, আপনি একটি মোবাইল ফোনে ফটো এডিটিং এবং সামান্য গ্রাফিক ডিজাইনিং করতে পারেন।

সুতরাং এটি এমন একটি পেশা যা আমি আপনাকে শিখতে উৎসাহ দিবো করব। চতুর্থ ধারণা হলো – সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট। আপনি টিককট  ইনস্টাগ্রাম, ফেসবুকে অনেক মানুষের  লাখ লাখ ফলোয়ার রয়েছে দেখতে পাবেন।

এই সমস্ত অ্যাকাউন্টগুলি মোবাইল ফোনে পরিচালিত হয়, গ্রাহক সহায়তা, পোস্ট আপলোড করা, ভিডিও আপলোড করা
এবং প্রতিটি কোম্পানির জন্য একজন সোশ্যাল মিডিয়া ম্যানেজার, প্রতিটি সেলিব্রিটি এবং উচ্চ পদে থাকা প্রত্যেক ব্যক্তির প্রয়োজন।

আপনি যদি এটি শিখতে চান তবে এটি সত্যিই একটি ভাল বিকল্প। এর বিনিয়োগ খুবই কম এবং প্রত্যেক ব্যক্তিই তা জানে। আপনি যদি নিজের ফেসবুক এবং ইউটিউব অ্যাকাউন্ট পরিচালনা করতে পারেন তবে আপনি সহজেই অন্য কারও জন্য এটি পরিচালনা করতে পারেন।

পঞ্চম ধারণা হলো – সামাজিক মিডিয়ায় জনপ্রিয় হয়ে ওঠা। আপনি যদি বর্তমান উদাহরণটি দেখতে চান তবে টিকটকে দেখুন। টিকটক বিশ্বব্যাপী জনপ্রিয়তা লাভ করার সাথে সাথে বহু মানুষ সেখানে সেলিব্রেটি হয়ে ওঠে। তারা সবাই কি ব্যবহার করেছিল? তাদের নিজস্ব মোবাইল ফোন। প্রতিটি ব্যক্তির নিজস্ব শৈলী ও ভঙ্গি আছে। এই লোকেরা এমনকি একটি ফিতা কাটা বা একটি ডান্সের জন্য ২০০০০ থেকে ৪০০০০, বা ৫০০০০ উপার্জন করতে পারে। তারা এত বড় সেলিব্রেটি হয়ে উঠেছে, শুধুমাত্র একটি মোবাইলের কারণে, আপনিও তাদের একজন হতে পারেন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন