ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুমের করোনা যুদ্ধে থেমে না থাকার কথা

 

বিসমিল্লাহির রহমানির রহিম
আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করছি আপনারা সবাই ভালো আছেন আল্লাহর অশেষ রহমতে আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।আজকে আমি একটা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের কাছে হাজির হলাম।আর সেটা হলো নারায়ণগঞ্জ জেলার এক সাহসী নারী যে করোনায় আক্রান্ত হয়েও না থেমে নিরলস পরিশ্রম করে যাচ্ছে।
তিন বছরের মেয়ে ও এক বছরের ছেলেকে দূরে রেখে মহামারি করোনা ভাইরাস এর বিরুদ্ধে লড়াই করতে মাঠে নেমেছেন নারায়ণগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম। সন্তান ও পরিবারের ভালোবাসা কে ভুলে তিনি দেশ ও জাতির কথা চিন্তা করে এই যোদ্ধে নেমে পরেছেন।
করোনা যুদ্ধে নামার আগে তার দুই সন্তানকে তিনি ঢাকায় তার মায়ের কাছে রেখে আসেন।করোনার আক্রমন টেকাতে সর্বদা মানুষকে ঘরে ফেরাতে মাঠে কাজ করছিলেন ও একই সাথে কর্মহীন হয়ে পরা মানুষের ঘরে ঘরে ত্রান পৌঁছে দিয়েছেন তিনি। দ্বায়িত্ব পালন ও মানুষকে সচেতন করতে করতে তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়ে পরেন।করোনা পজিটিভ আসার পরে আইসোলেশনে চলে যান তিনি।
একই সাথে তার স্বামী ও মা করোনায় আক্রান্ত হয়।এরপর ও তিনি ভেঙে পরেননি।মনোবল দৃঢ় রেখে এখনো লড়ছেন ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম।
আইসোলেশ থেকে তিনি ফেসবুকে কোভিড-১৯ যুদ্ধ ও জনসেবায় প্রশাসন শীর্ষক একটি স্টাটাস দেন।আর তার এই স্টাটাস রাতারাতি ভাইরাল হয়ে যায়।
নারায়ণগঞ্জে ভয়াবহ রূপ নিয়েছে করোনা।প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।সমপ্রতি আক্রান্ত হয়েছেন জেলা প্রশাসনের ২ ম্যাজিস্ট্রেট আর মারা গিয়েছে যার মধ্যে একজন হচ্ছে তানিয়া তাবাসসুম। আর একজন ত্রান শাখার কর্মচারি মারা যান। ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম তার স্টাটাসে লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিভাগের ছাত্রী ছিলেন বলে জীবাণু নিয়ে কিছুটা অভিজ্ঞতা আছে তাই জীবাণু ভীতিটা দূরে সরিয়ে রেখে দেশ ও জনগণের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছে। আর যখন সন্তান ও পরিবারের জন্য কষ্ট হলেও দেশের মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছে। তিনি এটাও বলেছেন যদি বেঁচে থাকে সুস্থ হয়ে তিনি আবার কোভিড -১৯ মোকাবিলায় আবার ও মাঠে নামবেন। অবশেষে তিনি দেশের সবার সুস্থতা কামনা করেন।
দেশের প্রতি শ্রদ্ধাশীল এবং দেশের মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেয়া মানুষ খুবই কম দেখা যায় আমাদের সমাজে। আমাদের সকলের নিজ নিজ দ্বায়িত্ব পালন করা উচিত ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম এর মত।

আজকের আর লিখছি না।আমি যতটুকু জানি আপনাদের কে জানালাম। ভুল হলে ক্ষমা করবেন আর ভালো লাগলে লাইক, কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। এতক্ষণ আমার সাথে থাকার জন্য ধন্যবাদ।
আল্লাহ হাফেজ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন