যেভাবে বেস্ট ফ্রেন্ড হবেন !

বন্ধু হলো সেই সম্পর্ক যেই সম্পর্কে সব কিছু খোলামেলা পরিষ্কারভাবে বলাবলি হয়ে থাকে। আমাদের সকলেই প্রায় বন্ধু থাকে বন্ধুহীন লোক একটি জড়বস্তুুর সমান। কারণ পশুপাখির ও বন্ধু-বান্ধব থাকে তাহলে সাধারন কোন মানুষের যদি বন্ধুবান্ধব না থাকে তাহলে সে একটি জড়বস্তু হয়ে যাবে । অনেক সময়আমাদের বন্ধু, বান্ধবী থাকে কিন্তু প্রিয় বন্ধু কেউ থাকেনা। তাই আজ আমরা দেখে নিব কিভাবে একজন মানুষকে অথবা আমাদের চেনা কোন সাধারন বন্ধুকে আমাদের প্রিয় বন্ধু অর্থাৎ বেস্ট ফ্রেন্ড এ পরিনত করব।।

— মেলামেশা বা ভালো আচরণ —

বন্ধুত্বের ভিতর মেলামেশা বা ভালো আচরণ একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি আপনার বন্ধুদের সাথে ভালো কথাবার্তা ভালো আচরণ বা চালচলন না করেন তাহলে আপনাকে সে ঘনিষ্ঠভাবে দেখবে না আপনাকে সে সাধারণভাবে অন্য বন্ধুদের মতোই দেখবে। আপনি যদি তার সাথে চালচলন কথাবার্তা অন্যদের থেকে একটু বেশি ঘনিষ্ঠভাবে দেখেন বা তার খোঁজ খবর রাখেন তাহলে দেখবেন অন্যদের থেকে আপনার গুরুত্ব সে বেশি দেবে। বিভিন্ন ছোট খাটো কাজকর্মে কোথাও গেলে বা কোন কাজ করতে গেলে তার পরামর্শ অথবা তাকে নিয়ে যাবেন দেখবেন তাহলে সে আপনার গুরুত্ব বেশি দিবে এবং আপনাকে সে অন্যদের থেকে একটু বেশি ঘনিষ্ঠ করে নিবে ।।

— খোঁজখবর বা সময় দেওয়া–

যাকে আপনার বেস্ট, ফ্রেন্ড অথবা ঘনিষ্ঠ বন্ধু করতে চান তাকে আগের থেকে বেশি বেশি সময় দিন তার সাথে বেশি মেলামেশা করুন এবং তার বাড়িতে যাতায়াত রাখুন। তার পরিবারের খোঁজখবর নিন সে কোথাও বেড়াতে গেলে তার সাথে সঙ্গ দিন ছোটখাটো কাজকর্মে আপনি সাহায্য করতে এগিয়ে আসুন, দোকানে গিয়ে আড্ডা ‘মারা দোকানে গিয়ে চা, খাওয়া অথবা ফুচকার, বিল অথবা হোটেলে দুই-একদিনের বিল আপনি নিজের পকেট থেকে দিয়ে দিন তাহলে দেখবেন সে আপনার প্রতি একটু মায়া জন্মে যাবে, এবং আপনার প্রতি একটু টান ও চলে আসবে এভাবে কাউকে আপনি আপনার বেস্ট ফ্রেন্ড অথবা ঘনিষ্ঠ বন্ধুত্ব করে নিতে পারেন।।

— ছোট উপহার বা এসএমএস করা —

আপনার সেই বন্ধু তার সাথে দেখা হলে মাঝে মাঝে তাকে ছোট-খাটো উপহার দিন যেমন চকলেট, আইসক্রিম, কলম এই ধরনের ছোটখাটো উপহার মাঝে মাঝে উপহার দিন তাহলে দেখবেন আপনার প্রতিও সে একটু বিনয় বোধ করছে, এবং আপনার এই ছোট খাটো উপহার দেখবেন অনেকটাই খুশি হয়ে যাবে’ আপনার সেই প্রিয় বন্ধুটাকে মাঝে মাঝে এসএমএস পাঠাবেন রাতে অথবা সকালে তাকে গুডমর্নিং, গুডনাইট এসএমএসগুলো করবেন, এবং তাকে নিয়ে মাঝে মাঝে কিছু রোমান্টিক এস এম এস করবেন। একদিন আস্তে আস্তে আপনাকেও সেও এসএমএস রিপ্লাই দিবে এভাবে আপনি যে কাউকে সম্মোহন করে তার মনের ভিতরে ঢুকে গিয়ে প্রিয় বন্ধুতে পরিণত হয়ে উঠবেন।।
সবশেষে একটা কথাই বলতে চাই ?
বন্ধু তুমি থেকো ভালো, খোঁজ নিও মোরে তোমার আমার দেখা হবে অন্যদিনের ভোরে!!

Related Posts

10 Comments

মন্তব্য করুন