যেসব কারনে বিদেশি ছোট সাইটগুলোতে টাকা ইনকাম করার জন্য কাজ করা উচিত না।

আপনারা কি কখনো অনলাইনে ইনকাম করেছেন? যারা করেছেন তারা ভালো করেই জানে এই আর্টিকেলটি কতটা গুরুত্বপূর্ণ। তার অবশ্য কিছু লারন রয়েছে সেই কারনগুলো নিয়ে আজকে আলোচনা করবো যারা অনলাইনে ইনকাম করছেন আর যারা অনলাইনে ইনকাম করার কথা ভাবছেন তাদের জন্য এই আর্টিকেলটি।

আমি চাইনা কেউ অনলাইনে কাজ করুক কিন্তু তার কষ্টের ইনকাম করা টাকা সে উঠাতে পারবে না। অনেকের সাথেই এই রকম ঘটনা ঘটেছে তারা সেসব সাইটে কাজ তো করেছে তার পরিবর্তে তাদের টাকা ও দেয়া হয়েছে কিন্তু সেই টাকা তারা উঠাতে পারে নি। কিংবা এখন ও এমন অনেকে আছেন যারা এসব সাইটে কাজ করে যাচ্ছেন। আশা করি এই আর্টিকেলটি পড়ার পরে আপনাকে আর এমন সমস্যায় পড়তে হবে না। এবার চলুন শুরু করা যাক-

এসব সাইট আপনাকে কাজ করতে দেবে তার পাশাপাশি তারা আপনাকে টাকা ও দেবে। কিন্তু, আপনারা এই পর্যন্ত সব ঠিকঠাক কাজ করতে পারবেন৷ সমস্যাটা দেখা যাবে এর পরে সমস্যাটি হচ্ছে টাকা উঠানো নিয়ে। কারনটি হচ্ছে তাদের পেমেন্ট মাধ্যম তো বিকাশ কিংবা নগদে না। তার যেহেতু- ইন্টারনেশলালি কাজ করে তাই তাদের পেমেন্ট মাধ্যম ও তেমন হতে হয়। কিন্তু- বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় ছোট ছোট সাইটের পেমেন্ট মাধ্যম গুলো আমাদের দেশে নেই। হ্যা, বন্ধুরা যে পেমেন্ট মাধ্যম টি আমাদের দেশে নেই সেই পেমেন্ট মাধ্যমে আপনি কিভাবে টাকা উঠাবেন৷

এবার চলুন এরা কি কি মাধ্যমে পেমেন্ট করে থাকে সেগুলো নিয়ে আলোচনা করা যাক-

এরা সবচেয়ে বেশি যে মাধ্যমে পেমেন্ট করে থাকে সেটি হচ্ছে পেপাল৷ এবং কি আপনি যে কোন বিদেশি সাইটে এই পেমেন্ট মাধ্যম পেয়ে যাবেন। কিন্তু, দুঃখের বিষয় এটাই আমাদের দেশে এটি নিয়ে অনেকবার আলোচনা করা হলেও এটি এখনো আমাদের দেশে আনা হয়নি। এটি নিয়ে আমাদের দেশে ৩-৪ বার আলোচনায় বসা হয়েছে তবুও এটি এখনো আমাদের দেশে আসেনি৷ যদি দেখেন কোন সাইটের পেমেন্ট মাধ্যম পেপাল, তাহলে সাথে সাথে সেই সাইটে কাজ করা বাদ দিন।

আর একটি হচ্ছে পেওনিয়ার৷ যদি দেখেন কোন সাইটে পেওনিয়ার এ পেমেন্ট মাধ্যম দেয়া আছে তাহলে আপনি সেই সাইটে কাজ করতে পারেন৷ কারন এটি আমাদের দেশে আছে৷ এবং কি কোন সাইটে পেমেন্ট মাধ্যম ব্যাংক হলে সেই সাইটে ও কাজ শুরু করে দিতে পারেন।

এই আলোচনার পরে আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন কোন সাইটে কাজ করবেন আর কোন সাইটে কাজ করবেন না। যদি দেখেন সে সাইটে যে পেমেনৃট মাধ্যম দেয়া আছে সেই পেমেন্ট মাধ্যম আমাদের দেশে আছে তাহলে সেই সাইটে কাজ শুরু করে দিন। তাহলে আপনি কোন সমস্যায় পরবেন না।

Related Posts

10 Comments

  1. https://blog.jit.com.bd/money-income-by-watching-videos-3947
    ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো 50 টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ

মন্তব্য করুন